জাতীয়

আদালতে সিনহা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ!

নিজস্ব প্রতিনিধি : অবসরপ্রাপ্ত সেনা কমকর্তা সিনহা মো. রাশেদ খানকে হত্যার ঘটনায় তার বোনের করা মামলাটি চ্যালেঞ্জ করে প্রধান আসামি বরখাস্ত হওয়া পুলিশ পরিদর্শক লিয়াকত হোসেনের পক্ষে আদালতে রিভিশন আবেদন করা হয়েছে।

সিনহার বোনের করা মামলাটি দায়েরের দু মাস পর রোববার (৪ অক্টোবর) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ বিচারক মোহাম্মদ ইসমাইলের আদালতে আবেদনটি দায়ের করেন আইনজীবী ফরহাদ শাহরিয়ার।

আদালত আবেদনটি গ্রহণ করে শুনানির জন্য ২০ অক্টোবর তারিখ ধার্য্য করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. ফরিদুল আলম।

লিয়াকতের পক্ষের আইনজীবী ফরহাদ শাহরিয়ার গণমাধ্যমকে জানান, গত ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলার আদেশের বিরুদ্ধে বৈধতা চ্যালেঞ্জ করে রিভিশন মামলাটি দায়ের করা হয়েছে।

ফরহাদ শাহরিয়ার বলেন, ‘সিনহার বোনের মামলাটির পুরো বিচার প্রক্রিয়ায় আইনের ২০৫ ডি সেকশনকে অনুসরণ করা হচ্ছে না। ফলে সিনহা হত্যাকাণ্ডের বিচার সুষ্ঠু ও ন্যায়বিচার প্রতিষ্ঠা নিয়ে তার সন্দেহ রয়েছে।’

গেল ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ রোডে শামলাপুর চেকপোস্টে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় নয়জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। মামলাটি র‌্যাবকে তদন্তভার দেওয়া হয়।

৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার এবং বাহারছরা পুলিশ ফাঁড়ির তৎকালীন ইনচার্জ বরখাস্ত পরিদর্শক লিয়াকতসহ পুলিশের সাত সদস্য। পরে র‌্যাব এপিবিএন’র ৩ সদস্য, পুলিশের মামলার তিন সাক্ষী ও সর্বশেষ পুলিশের একজন কনস্টেবলকে আটক করেন। এ মামলায় এখন মোট আসামি ১৪ জন। ১২ আসামি এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

সান নিউজ/ বিএম/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ওটিটিতে আসছেন করণ জোহর

বিনোদন ডেস্ক: বলিউডের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক করণ জোহর এ...

ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা

নোয়াখালী প্রতিনিধি : ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা বলে জা...

অতিরিক্ত অ্যাটর্নি মেহেদী গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদক: সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্ট...

উলিপুরে অনিয়মের দায়ে পদ হারালেন ইউপি চেয়ারম্যান

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্র...

ইরানে বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে একটি কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণের ঘট...

বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

জেলা প্রতিনিধি: কুড়িগ্রাম সদর উপজেলায় বজ্রপাতে আশরাফ আলী (৪৯...

মশক নিয়ন্ত্রণে ডিএসসিসির চিরুনি অভিযান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে মশক ন...

ট্রাকের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: জামালপুর জেলার সদ...

রাজধানীতে পৃথক ঘটনা, নিহত ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সবুজবাগে পৃথক ঘটনায় অজ্ঞাত (২৫) ও...

সুখবর দিলো চীন

নিজস্ব প্রতিবেদক: আগামী রোববার (১...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা