সংগৃহীত ছবি
জাতীয়

ক্লাসে যাওয়ার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক: আদালত বাস্তব সম্মত সিদ্ধান্ত দিয়ে রায় দেবেন জানিয়ে আ’লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করে বলেন, আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। এ সময় আদালতের নির্দেশনা অনুযায়ী মানুষের দুর্ভোগ হয় এমন কোন কর্মসূচি পরিহার করে শিক্ষার্থীদের ফিরে যাওয়ার অনুরোধ জানাচ্ছি।

আরও পড়ুন: রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের প্রতি আহ্বান

বুধবার (১০ জুলাই) দুপুরে আ’লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এই অনুরোধ জানায়।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সকল কর্মসূচি সম্পন্ন হয়েছে। আজ তার বেইজিংয়ে রাত্রিযাপনের কথা ছিল। তবে তিনি সেখানে না থেকে আজ রাতেই দেশে ফিরে আসবেন। অনেকে এই বিষয়ে মিথ্যা ও ভুল তথ্য দিচ্ছে।

তিনি আরও বলেন, এই দেশে কোটার বিষয়ে সিদ্ধান্ত নেবেন সর্বোচ্চ আদালত। জানা যায়, আগস্ট মাসেই চূড়ান্ত শুনানিতে শিক্ষার্থীদের দাবি সুবিবেচনা করে সিদ্ধান্ত দেবেন মহামান্য আদালত। এ সময় আদালত আন্দোলনরত শিক্ষার্থীদের তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যেতে বলেছেন। আমরা এখন শিক্ষার্থীদের অনুরোধ করছি ক্লাসে ফিরে যেতে।

আরও পড়ুন: শাহবাগে শিক্ষার্থীদের অবস্থান

এরপর তারা আদালতের এই নির্দেশ মেনে তাদের প্রতিষ্ঠানে ফিরে গেলো কি না, তা সঠিক পর্যবেক্ষণ করে দেখি। তারা না ফিরে গেলে এরপর কী করা হবে তা এখনই বলা সমীচীন হবে না, সেই বিষয়ে আমরা ভাবছিও না, বলেন আ’লীগ সাধারণ সম্পাদক।

সাধারণ সম্পাদক বলেন, শিক্ষার্থীরা যে বিষয় নিয়ে আন্দোলন করছে, আমরাও তো সেই কোটামুক্ত সিদ্ধান্ত নিয়েছিলাম। আমরা আমাদের এই সিদ্ধান্ত থেকে সরছি না। তবে আদালতের সিদ্ধান্তই হবে চূড়ান্ত। এখন আশা করি বাস্তব সম্মত রায় দিয়ে সিদ্ধান্ত দেবেন আদালত।

সারাদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের বিষয়ে আমাদের সাথে যোগাযোগ আছে। আমরা এই পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। অচিরেই এই সমস্যার সমাধান হবে।

আরও পড়ুন: মহাখালীতে শিক্ষার্থীদের অবরোধ

এ সময় উপস্থিত ছিলেন, আ’লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা