আন্তর্জাতিক

হাসপাতালের বাইরে প্রার্থনায় মগ্ন ট্রাম্প সমর্থকরা

আন্তর্জাতিক ডেস্ক : কোভিড-১৯ আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সুস্থতা কামনা করেছেন তার সমর্থকরা। হাতপাতালের বাইরে বহু ট্রাম্প সমর্থকদেরকে প্রার্থনারত অবথায় দেখা গেছে। সম্প্রতি স্ত্রী মেলানিয়া-সহ করোনায় আক্রান্ত হয়েছেন এই প্রেসিডেন্ট। বর্তমানে মেরিল্যান্ডের বেথেসডার ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এদিকে, ট্রাম্প যেন দ্রুত আরোগ্য লাভ করেন সেই শুভ কামনা জানিয়ে স্থানীয় সময় শনিবার (৩ অক্টোবর) ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারের বাইরে ভিড় করেন তার সমর্থকরা।

সে সময় সমর্থকদের হাতে ফুল এবং বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড দেখা গেছে। দেশের বিভিন্ন স্থানে ট্রাম্প সমর্থকরা সমাবেশ করেছেন। তারা প্রেসিডেন্টের দ্রুত সুস্থতা কামনা করে প্রার্থনা করেছেন।

স্থানীয় সময় শুক্রবার (২ অক্টোবর) সকালে ট্রাম্পের করোনা পজিটিভের খবর প্রকাশ হয়। সেদিন সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অতিরিক্ত সতর্কতা থেকেই তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে, ট্রাম্প এবং মেলানিয়া ছাড়াও হোয়াইট হাউসের আরও বেশ কয়েকজন কর্মকর্তার করোনায় আক্রান্তের খবর সামনে এসেছে। সিএনএন জানিয়েছে, হোয়াইট হাউসে ট্রাম্পের প্রায় ডজনখানেক ঘনিষ্ঠ মিত্র করোনায় আক্রান্ত হওয়ায় তার প্রশাসন বেশ খানিকটা বেকায়দায় পড়ে গেছে।

হোয়াইট হাউসের উপদেষ্টা ও ট্রাম্পের ঘনিষ্ঠ কর্মকর্তা হিসেবে পরিচিত হোপ হিকস করোনায় সংক্রমিত হওয়ার একদিন পর গত ১ অক্টোবর ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়। এরপর থেকে ট্রাম্পের আশপাশের মানুষজনের মধ্যে করোনা শনাক্তের পর সংখ্যা ক্রমশ বাড়ছে।

অপরদিকে হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও এখনও নিজের দায়িত্ব থেকে অব্যাহতি নেননি প্রেসিডেন্ট ট্রাম্প। বরং সেখান থেকেই নিজের দায়িত্ব পালন করে যাচ্ছেন এই মার্কিন প্রেসিডেন্ট।

প্রেসিডেন্ট ট্রাম্পের চিকিৎসক শন কনলি শনিবার শুরুর দিকে জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্প চিকিৎসা গ্রহণের পর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। হাসপাতাল থেকে সম্প্রতি একটি ভিডিও বার্তাও প্রকাশ করেছেন ট্রাম্প।

ওই ভিডিও বার্তায় ট্রাম্পকে বলতে শোনা গেছে যে, এখন অনেকটাই ভালো আছেন তিনি। যেখানে বসে ওই ভিডিও বার্তা ধারণ করা হয়েছে ওই একই ডেস্ক থেকে হোয়াইট হাউস নতুন কিছু ছবি প্রকাশ করেছে।

এসব ছবিতে দেখা গেছে ট্রাম্পের হাতে এবং টেবিলের ওপর বেশ কিছু ফাইলপত্র রাখা আছে। তিনি মনোযোগ দিয়ে সেগুলো দেখছেন। ট্রাম্প কেমন আছেন তা নিয়ে তার সমর্থক এবং বিশ্বের মানুষের মধ্যে শুরু থেকেই উৎকণ্ঠা দেখা দিয়েছে। কিন্তু হোয়াইট হাউসের এসব ছবির কারণে তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ কিছুটা কমেছে।

শনিবার রাতে ট্রাম্প এক ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, ‘এখানে যখন এসেছিলাম তখন ভালো বোধ করছিলাম না। কিন্তু এখন আমার অবস্থা বেশ ভালো। সামনের দিনগুলোই হবে আসল পরীক্ষা, আমি আগামী দুইদিনে কী হয় সেটা দেখার অপেক্ষায় আছি।’ তিনি তার নির্বাচনী প্রচারণায় ফিরতে চাইছেন বলেও জানিয়েছেন।

সান নিউজ/ বিএম/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ইউএসবি এক্সপ্রেস কুরিয়ারে নিষিদ্ধ জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গাবতলী...

তৌহিদ-জয়শঙ্কর বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

৫৩ পোশাক কারখানা বন্ধ

জেলা প্রতিনিধি: ঢাকা জেলার সাভার...

গুলিতে সেনা কর্মকর্তা নিহত

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

নোয়াখালীতে ১ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার সূ...

বিদ্যুৎস্পৃষ্ট মা-মেয়ের মৃত্যু

জেলা প্রতিনিধি : পাবনা সদরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেয়ে অরশা খাত...

অঘোর মন্ডল আর নেই

স্পোর্টস ডেস্ক : ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের পরিচিত মুখ সিনিয়র স...

তোফাজ্জলকে নিয়ে নাটক

বিনোদন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে তোফাজ্জলকে হত্যার ঘটনা নি...

ডেঙ্গুতে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘ...

সেনা কর্মকর্তা হত্যায় আটক ৬

নিজস্ব প্রতিবেদক : সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা