সংগৃহীত ছবি
টেকলাইফ

নতুন মনিটাইজেশন প্রোগ্রাম নিয়ে আসছে ফেসবুকে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ফেসবুক সম্প্রতি তাদের কনটেন্ট মনিটাইজেশন প্রোগ্রামে পরিবর্তন এনেছে। নতুন প্রোগ্রামটির লক্ষ্য হলো ক্রিয়েটরদের বিভিন্ন ধরনের কনটেন্ট থেকে অর্থ উপার্জন করার সুযোগ দেওয়া।

আরও পড়ুন: উন্মোচন হলো আইফোন ১৬

এই নতুন প্রোগ্রামটি ইন-স্ট্রিম অ্যাডস, রিল অ্যাডস এবং পারফরম্যান্স বোনাসকে একটি সিঙ্গেল প্ল্যাটফর্মে একত্রিত করছে। ফলে ক্রিয়েটররা রিল, লং-ফরম্যাট ভিডিও এবং অন্যান্য পোস্ট থেকে উপার্জন করতে পারবেন। এটি কেবল রিল বা ছোট ভিডিওর মধ্যেই সীমাবদ্ধ নয়, বরং ফটো এবং টেক্সট পোস্টও এতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এছাড়াও, ফেসবুক একটি ‘পারফরম্যান্স বোনাস’ সিস্টেম চালু করছে, যা ক্রিয়েটরদের কাজের গুণগত মান ও দর্শকদের প্রতিক্রিয়ার উপর নির্ভর করে বোনাস দেবে। এই প্রোগ্রামের মাধ্যমে ক্রিয়েটররা তাদের কাজের মান উন্নত করতে এবং ক্রমাগত আয় বাড়ানোর সুযোগ পাবেন।

এই নতুন মনিটাইজেশন মডেলটি ২০২৫ সালে সকলের জন্য উন্মুক্ত হবে। বর্তমানে এটি শুধুমাত্র আমন্ত্রিত ক্রিয়েটরদের জন্য বিটা ভার্সনে চালু করা হয়েছে। বিটা ভার্সনের অংশ হিসেবে, এক মিলিয়ন ক্রিয়েটর এই প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন।

ফেসবুক ক্রিয়েটরদের জন্য নতুন সুযোগ তৈরি করার পাশাপাশি প্ল্যাটফর্মের নীতিমালা এবং নিরাপত্তা উন্নয়নেও কাজ করছে, যাতে কনটেন্ট মনিটাইজেশন আরও সহজ এবং নিরাপদ হয়।

বিশেষ করে নতুন ফিচারগুলোর মাধ্যমে কনটেন্টের গুণগত মান বৃদ্ধি পাবে এবং বিজ্ঞাপনদাতারাও এই প্ল্যাটফর্মে আরও আগ্রহী হবে। একসাথে, এই প্রোগ্রামটি ফেসবুককে একটি শক্তিশালী কনটেন্ট মনিটাইজেশন প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তুলবে। যা ক্রিয়েটরদের ভবিষ্যৎ কনটেন্ট তৈরির প্রক্রিয়া এবং আয়ের জন্য আরও সহায়ক হবে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

১) ইন-স্ট্রিম অ্যাডস: এই ফিচারের মাধ্যমে দীর্ঘ ফরম্যাটের ভিডিওগুলোতে বিজ্ঞাপন যুক্ত করার সুবিধা রয়েছে। ক্রিয়েটররা তাদের ভিডিও কনটেন্টের মাঝে বা শেষে বিজ্ঞাপন দেখাতে পারবেন। যা ভিডিওগুলোর ভিউ সংখ্যা এবং দর্শকদের ইন্টারেকশনের উপর ভিত্তি করে আয় করবে।

২) রিল অ্যাডস: রিল ভিডিওগুলো ছোট আকারের হলেও, রিল অ্যাডস ফিচারের মাধ্যমে ক্রিয়েটররা শুধু রিল থেকেই নয়, বরং ছবি, ভিডিও ও টেক্সট পোস্ট থেকেও আয় করতে পারবেন। এটি কনটেন্ট মনিটাইজেশনের আরও বিস্তৃত সুযোগ তৈরি করবে।

৩) পারফরম্যান্স বোনাস: এই ফিচারের মাধ্যমে ফেসবুক ক্রিয়েটরদের তাদের কাজের গুণগত মান এবং দর্শকদের প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে অতিরিক্ত বোনাস প্রদান করবে। যারা ভাল পারফরম্যান্স করবে, তাদের জন্য এই বোনাস আয়ের একটি বাড়তি উৎস হবে।

৪) বেশি ধরণের কনটেন্ট থেকে আয়: ক্রিয়েটররা শুধুমাত্র ভিডিও বা রিলের মধ্যেই সীমাবদ্ধ থাকবেন না। ছবি এবং টেক্সট পোস্টও মনিটাইজেশনের আওতাভুক্ত হয়েছে। ফলে, বিভিন্ন ধরণের কনটেন্ট থেকে আয় করা আরও সহজ হবে।

সান নিউজ/এএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হলিউডে দেখা যাবে দীপিকাকে

বিনোদন ডেস্ক: বলিউডের অন্যতম সেরা অভিনেত্রীদের মধ্যে বর্তমান...

ঢাকায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকায় স...

বিশ্বকাপে দ. আফ্রিকার শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে...

ডাইঅ্যান ক্যারল’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল...

সমিলে মিলল লুট হওয়া গ্যাসগান

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীতে গত ৫ আগস্ট থানা থেকে লুট হওয়...

মণ্ডপে নিরাপত্তা দেবে ২ লাখ আনসার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতে দেশে...

ডিবিতে আয়নাঘর থাকবে না

নিজস্ব প্রতিবেদক : ডিবিতে থাকবে না আয়নাঘর। থাকবে না কোনো ভাত...

মূলধন কমেছে ২৫ হাজার ৬১৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে বিদায়ী সপ্তাহে প্রধান সূ...

সুখবর পেলেন পগবা

স্পোর্টস ডেস্ক: ডোপ-বিরোধী নীতিমালা ভঙ্গের দায়ে ফ্রান্সের ব...

টানা বৃষ্টিতে ফের ডুবছে নোয়াখালী 

জেলা প্রতিনিধি: টানা ভারী বর্ষণে ফের ডুবছে নোয়াখালী। জলাবদ্ধ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা