সংগৃহীত
জাতীয়

১১ স্থাপনাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল নিধনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত এডিস মশার লার্ভা পাওয়ায় ১১টি স্থাপনাকে ৯৫ হাজার টাকা জরিমানা করেছেন। এই জরিমানা পরিচালিত হয় ৬টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে।

আরও পড়ুন: ঢাকাসহ ৬ বিভাগে ভারী বৃষ্টির সতর্কতা

বৃহস্পতিবার (২৭ জুন) ডিএসসিসি বাসাবো ও শাফিয়া এলাকার আশপাশ, নিউ পল্টন লাইন, ইরাকি গোরস্তান সংলগ্ন মাঠ, উত্তর যাত্রাবাড়ীর ডেমরা সড়ক ও বালুর মাঠ, দাসপাড়ার ১ নং ও ২ নং রোড, বাসাবো দক্ষিণগাঁও, যাত্রাবাড়ীর কোনাবাড়ি, মেরাজনগর এ ও বি ব্লক এলাকায় এ সকল অভিযান পরিচালনা করা হয়।

২ নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ, ১ ও ৪ নম্বর ওয়ার্ডের বাসাবো এবং শাফিয়া পল্লী ও আশপাশ এলাকায় ১১৮টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। এ সময় ৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ৩টি মামলায় মোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

৩ নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেন, ২৩ নম্বর ওয়ার্ডের নিউ পল্টন লাইন ইরাকি গোরস্তান সংলগ্ন মাঠ এলাকায় ৬৪টি স্থাপনা ও বাসাবাড়িতে অভিযান পরিচালনা করেন। এ সময় ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় মোট ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আরও পড়ুন: মোস্তাফিজ ও ফয়সাল রিমান্ডে

৫ নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা, ৪৮ নম্বর ওয়ার্ডের উত্তর যাত্রাবাড়ীর ডেমরা সড়ক, বালুর মাঠ এলাকায় ৪৩টি বাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। এ সময় ২ টি স্থাপনায় লার্ভা পাওয়ায় ২টি মামলায় মোট ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

৭ নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, ৭৩ নম্বর ওয়ার্ডের দাসপাড়ার ১নং ও ২নং রোড, বাসাবো দক্ষিণগাঁও এলাকায় ৮৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। এতে ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় তাদেরকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়াও আদালত আরো ১০টি বাড়িতে সামান্য পরিমাণে এডিস মশার লার্ভা পাওয়ায় সংশ্লিষ্ট বাড়ির মালিকদের সতর্ক করে।

৯ নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল বিছিল, ৬৪ নম্বর ওয়ার্ডের যাত্রাবাড়ীর কোনাবাড়ি এলাকায় ১০৪টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করে ১টি স্থাপনাকে ১টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা করেন।

আরও পড়ুন: প্রকাশ্যে এলেন মতিউরের স্ত্রী লাকী

১০ নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন, ৫৯ নম্বর ওয়ার্ডের মেরাজনগর এ ও বি ব্লক এলাকায় ৩৫টি স্থাপনা ও বাসাবাড়িতে এই অভিযান পরিচালনা করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মুখপাত্র আবু নাছের জানান, বৃহস্পতিবার এই অভিযানে সর্বমোট (৪৪৯টি) বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এই সময় (১১টি) বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১০টি মামলায় সর্বমোট (৯৫,০০০) টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের সূচি ঘোষণা...

ট্রলের জবাব দিলেন মিমি 

বিনোদন ডেস্ক: এবারের ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ৫ট...

মৌরিতানিয়ায় নৌকা ডুবি, নিহত ৮৯

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ মৌরিতানিয়ার উপকূলে অভিবাসীবা...

নিত্যপণ্যের বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক:দেশে টানা কয়েকদ...

ঠাকুরগাঁওয়ে সেই নবজাতক শিশুকে হস্তান্তর

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্...

গাইবান্ধায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

জেলা প্রতিনিধি : গাইবান্ধায় নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকা...

গ্র্যান্ডমাস্টার জিয়া আর নেই

স্পোর্টস ডেস্ক : জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের খেলা চলাকালীন মা...

কাভার্ডভ্যান চাপায় ভাই-বোন নিহত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ীতে কাভার্ডভ্যান চাপা...

অনেক ঝড়ঝাপটার পর পদ্মাসেতু নির্মিত

নিজস্ব প্রতিবেদক : অনেক ঝড়ঝাপটা পার করে পদ্মাসেতু নির্মাণ কর...

বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা