গুণিরা বিএনপির রাজনীতি করতে পারেননি
রাজনীতি

‘গুণিরা বিএনপির রাজনীতি করতে পারেননি’

নিজস্ব প্রতিবেদক:

খুলনা: গত ১১ আগস্ট দৈনিক কালের কণ্ঠে ‘খুলনার ত্রাস স্বাধীনতাবিরোধী বিশ্বাস পরিবার রং পাল্টায়, স্বভাব যায় না’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন বিশ্বাস পরিবার।

মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল গফফার বিশ্বাস পরিবারের অবস্থান ব্যাখ্যা করলেন। লিখিত বক্তব্যের নানা প্রসঙ্গে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জুকে দুষলেন তিনি।

বিএনপি থেকে জাতীয় পার্টিতে আসা গফফার বিশ্বাস বলেন, ‘খুলনাবাসী জানেন, নজরুল ইসলাম মঞ্জু একজন সুবিধাবাদী নেতা। তার কারণে বাংলাদেশের এক সময়ের সফল স্পিকার শেখ রাজ্জাক আলী, সাবেক সিটি মেয়র শেখ তৈয়েবুর রহমান, সাবেক এমপি আলী আজগার লবির মতো গুণি রাজনীতিকরা বিএনপির রাজনীতি করতে পারেননি।’

‘নজরুল ইসলাম মঞ্জুর কাছে এখন গুটিকয়েক চাটুকার রয়েছেন’ উল্লেখ করে নানাভাবে তার সমালোচনা করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আব্দুল গফফার বিশ্বাস।

প্রকাশিত ওই প্রতিবেদনটিতে বিশ্বাস পরিবার সম্পর্কে কেসিসি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেকের যে মন্তব্য প্রকাশ করা হয়েছে সে সম্পর্কে গফফার বিশ্বাস বলেন, তিনি সুন্দরভাবে জবাব দিয়েছেন। সেখানে প্রকৃত ঘটনা সিটি মেয়র তুলে ধরেছেন। তবে ওই প্রতিবেদনে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর মন্তব্য দেওয়া হয়েছে, তা অগ্রহণযোগ্য ও মিথ্যাচারের আশ্রয় নেয়া হয়েছে। বিএনপি ছাড়ার কারণে তিনি ক্ষোভ প্রকাশ করবেন এটাই স্বাভাবিক।

লিখিত বক্তব্যে বিশ্বাস পরিবারের অবস্থান সম্পর্কে তিনি বলেন, ‘আমার বাবা আব্দুর রহমান বিশ্বাস ছিলেন ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা। যে আন্দোলনে জড়িত ছিলেন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও। আমার বাবা মুসলিম লীগের রাজনীতিতে যুক্ত ছিলেন। বঙ্গবন্ধুর ছোট ভাইয়ের পরিবার আমাদের প্রতিবেশী হিসেবে ছিলেন। রাজনৈতিক মতাদর্শে ভিন্নতা থাকলেও প্রতিবেশী হিসেবে আমাদের সঙ্গে তাদের সুসম্পর্ক সব সময় বিরাজমান ছিল।’

‘মহান মুক্তিযুদ্ধের সময় আমার বাবা মুসলিম লীগে জড়িত থাকলেও কোনো ধরনের অপরাধে জড়িত ছিলেন না। যে কারণে মুক্তিযুদ্ধের পর তাকে রাজনৈতিক কারণে কারাগারে নেওয়া হলেও কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত না থাকায় বঙ্গবন্ধুর সরকার তাকে মুক্তি দেন।’

এরপর তিনি তার বিএনপি ও জাতীয় পার্টির সময়কার রাজনৈতিক অবস্থানের ব্যাখ্যা দেন। একে একে তার ভ্রাতুষ্পুত্র ও জামাতা ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান বিশ্বাস, তার দুই ছেলে শিবলী বিশ্বাস ও সোহেল বিশ্বাস এবং সোহেল বিশ্বাসের স্ত্রী তন্বী হত্যা মামলা, ছোট ভাই আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, তার ভাগ্নে কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ ও কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু সম্পর্কে রাজনৈতিক অবস্থার ব্যাখ্যা দেন।

তার পরিবারের সদস্য ও এলাকার অর্ধশতাধিক লোক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সালমান শাহ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

দেশে তাপপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর...

বিদ্যুৎপৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বন্যার পান...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

পাহাড়ে সবাইকে শান্ত থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : পার্বত্য খাগড়াছড়ি ও রাঙামাটিতে সৃষ্ট সম...

ফলোঅনে ডুবল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৩৭৬ রান...

বনানীর হোটেলে মিলল বিদেশি মদ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সুইট ড্রিম প্রাইভেট লিমিটেড নামের...

ফাঁসির আসামি ধামরাইয়ে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক ফাঁসির আসামি...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা