রাজনীতি

খালেদা জিয়া: মুক্তির সময়সীমা বৃদ্ধির উদ্যোগ

নিউজ ডেস্কঃ

দুই বছর এক মাস ১৬ দিন পর শর্ত সাপেক্ষে জেল থেকে মুক্তি পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। এ বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য মুক্তি পান তিনি। আগামী ২৫ সেপ্টেম্বর নির্বাহী আদেশের মেয়াদ শেষ হলেই আবার কারাগারে ফিরে যেতে হবে তাকে। তবে এর মধ্যে মুক্তির সময়সীমা বাড়ানোর জন্য আবেদন করবেন কিনা এ নিয়ে কিছুটা সক্রিয় হয়েছেন বেগম জিয়া।

বিএনপির উচ্চপর্যায়ের একাধিক সূত্রে জানা যায়, বেগম জিয়া নিজেই সব কিছু করছেন। ইতোমধ্যেই দলের আইনজীবীদের সাথে এ বিষয়ে আলোচনা করেছেন তিনি। এবং মামলার আইনি দিকটি পর্যালোচনা করার ব্যাপারেও নির্দেশ দিয়েছেন তিনি।

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, যেহেতু তিনি সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়েছেন, সেহেতু তাকে আবারও সেই প্রক্রিয়ার মধ্য দিয়েই সময়সীমা বাড়াতে হবে। পরিবারের পক্ষ থেকে সরকারের নিকট আবেদন করে সময়সীমা বৃদ্ধি নিশ্চিত করতে হবে। তবে করোনা পরিস্থিতি যদি আগামী সেপ্টেম্বর পর্যন্ত অনিশ্চিতই থাকে, তাহলে সেক্ষেত্রে এ বিষয়টি সরকারি উদ্যোগেই করা হতে পারে বলে মনে করছেন অনেক আইনজীবী।

এ ব্যাপারে খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘দেশে হঠাৎ করোনা সংক্রমণের কারণে, নিরাপত্তার কথা মাথায় রেখেই ম্যাডামকে মুক্তি দেওয়া হয়েছে। করোনার কারণে ভালো চিকিৎসার ব্যবস্থা করা যায়নি। তার চিকিৎসা সম্পূর্ণ হয়নি। স্বাভাবিক কারণে প্রয়োজনবোধে আবারও সরকার সময় বৃদ্ধি করতে পারে মানবিক কারণে। তবে এটার জন্য আবেদন করতে হবে। যেহেতু তার মুক্তির প্রক্রিয়াটি নির্বাহী আদেশে হয়েছে, সে কারণে আবারও আবেদন করার মধ্য দিয়ে সময় বাড়ানোর অনুরোধ করতে হবে।’

বিএনপির বিশ্বস্ত সূত্রে জানা যায়, গত কয়েকদিনে দলীয় নেতাকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাতে তিনি দলের খোঁজ খবর নিচ্ছেন। নেতা কর্মীরা আশা করছেন অচিরেই তাদের নেত্রী দলের ব্যাপারে রাজনৈতিক সিদ্ধান্ত ও দিক নির্দেশনা দেবেন। এমনটার ইঙ্গিতও পাওয়া গেছে ইতিমধ্যেই। বিশেষ করে ঈদের দিন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে মিডিয়ায় যে বার্তা তিনি দিয়েছেন তার মধ্যেই রাজনীতি নিয়ে বেগম জিয়ার পরবর্তী চিন্তা প্রকাশ পায়।

তবে মুক্তি নিয়ে কি হবে না হবে সে বিষয়ে খালেদা জিয়ার মেঝো বোন সেলিমা ইসলাম জানান, ‘পারিবারিকভাবে বিষয়টি নিয়ে আমরা এখনো তেমন ভাবিনি। কয়েকদিন ধরে আমি তার বাসায় যেতে পারছি না।’

তবে তিনি বলেন, এখনো কিছুটা সময় আছে, এরমধ্যে আলাপ হবে নিশ্চয়ই।

সান নিউজ/ বি.এম.

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা