ছবি: সংগৃহীত
শিক্ষা

ইবিতে শিক্ষার্থী-স্থানীয়দের সংঘর্ষ, আহত ৭

নজরুল ইসলাম, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে মেসের বিদ্যুৎ বিলকে কেন্দ্র করে শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাংবাদিকসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: মুক্তি পেলেন বিএনপি নেতা সোহেল

সোমবার (১৩ মে) সন্ধ্যায় সাড়ে ৬ টায় ক্যাম্পাসসংলগ্ন নুরজাহান মহিলা হোস্টেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু হলসংলগ্ন পদমদী এলাকার নুরজাহান মহিলা হোস্টেলে থাকেন বিশ্ববিদ্যালয়ের ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষেও শিক্ষার্থী মেফতাহুল জান্নাত ফারিয়া। তার গত ৪ মাসের বিদ্যুৎ বিল বাকি থাকায় ম্যানেজার বিবেক বিশ্বাস বিল দিতে বলেন।

ওই ছাত্রী বিল পরিশোধ করতে গেলে কথা কাটাকাটি হয়। পরে ওই ছাত্রীকে মেস ছেড়ে দিতে বলেন ম্যানেজার। পরে ওই ছাত্রী তার বিভাগের বন্ধু আবু হানিফ পিয়াসকে বিষয়টি জানান।

আরও পড়ুন: এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

পিয়াস মেসে বিষয়টি নিয়ে কথা বলতে গেলে নিরাপত্তাকর্মী তাকে ধাক্কা দিয়ে বের করে দেয়। পরে পিয়াস আরও কয়েকজন শিক্ষার্থীকে নিয়ে সেখানে গেলে ম্যানেজারের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে মারধরের ঘটনা ঘটে।

পরে স্থানীয়রা এসে মারামারিতে জড়িয়ে পড়েন। এতে সমাজকল্যাণ বিভাগের সাকিব আলি, ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের আবু হানিফ পিয়াস, ইনফরমেশন অ্যান্ড কমিনিউকেশন টেকনোলজি বিভাগের নাইম রেজা ও ইংরেজি বিভাগের হৃদয় আবির, স্থানীয় আশিক ও সাংবাদিকসহ ৭ জন আহত হন।

এ বিষয়ে মেফতাহুল জান্নাত ফারিয়া বলেন, সন্ধ্যায় বিদ্যুৎ বিল দিতে গিয়েছিলাম। টাকা নেয়ার সময় ম্যানেজার বাজে ইঙ্গিত ও স্পর্শ করার চেষ্টা করেন। পরে ওনার হাতে টাকা না দিয়ে ছুড়ে দিই। তখন আমাকে ‘বেয়াদব মেয়ে’ বলে সম্বোধন করে এবং পরিবারের নাম্বার চায়। পরে ধমক দিয়ে মেস ছেড়ে দিতে বলে।

আরও পড়ুন: দাখিলে এবারও শীর্ষে এনএস কামিল মাদরাসা

বিষয়টি আমার বন্ধুকে জানাই। বন্ধু পিয়াস বিষয়টি নিয়ে ম্যানেজারের সাথে কথা বলতে গেলে নিরাপত্তাকর্মী তাকে ধাক্কা দিয়ে বের করে দেয়। পরে অন্য বন্ধুরা আসলে তাদেরকে স্থানীয় লোকজন মারধর করেন। এ অবস্থায় আমি আমার নিরাপত্তা নিয়ে শঙ্কিত। তাই নিরাপত্তা চেয়ে প্রক্টর বরাবর অভিযোগ জানাবো।

ফারিয়ার বন্ধু আহত আবু হানিফ পিয়াস বলেন, আমাদের বান্ধবীর সাথে কিছুদিন ধরে মেস ম্যানেজার বাজে ব্যবহার করে আসছিল। বিভিন্ন সময় মেস ম্যানেজার তাকে বাজে ইঙ্গিত দেয়। এছাড়াও মেসের অন্য মেয়েদের সাথেও খারাপ আচরণ করেন তিনি।

আরও পড়ুন: ববির শিক্ষার্থীদের উপর হামলা

আজকেও আমার বান্ধবীর সাথে খারাপ আচরণ করলে আমরা কয়েকজন সেখানে যাই। পরে কথা কাটাকাটির একপর্যায়ে ম্যানেজার আমার এক বন্ধুকে চড় মারে। পরে আমরা সেখানে গেলে স্থানীয় লোকজন উপস্থিত হয়ে আমাদের ওপর চড়াও হয়।

আহত নাঈম রেজা বলেন, আমি রাতে খেতে বের হয়ে দেখি ওখানে বন্ধু-বান্ধবরা আছে। সেখানে গিয়ে দেখি বন্ধু-বান্ধবীর সঙ্গে মেস ম্যানেজার বাজে আচরণ করেছে। পরে ওখানে হাতাহাতি মতো হয়েছিল। এতে কয়েকজনের ইঞ্জুরিও হয়।

অভিযুক্ত ম্যানেজার বিবেক বিশ্বাস বলেন, ওই মেয়ে আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করছে সেগুলোর কোন সত্যতা নেই। আমি তার সাথে এমন কোন আচরণ করিনি।

আরও পড়ুন: সন্ত্রাস করলে ছাড় দেয়া হবে না

মেসের দায়িত্বরত কর্মচারী শিউলী বলেন, মেয়েটি এর আগেও আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে। সে মাঝে মধ্যে অনেক রাতে বাইরে-যাওয়া আসা করে।

এ বিষয়ে স্থানীয় মাতব্বর রেজাউল করিম খান বলেন, মেস মেনেজারের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে সেটা বাড়িওয়ালাকে জানালে ব্যবস্থা নেয়া হতো। কিন্তু মেয়েটা সেটা না করে তার বন্ধুদের ডেকে নিয়ে এসে একটা হুলস্থুল কান্ড ঘটিয়েছে। যেসব শিক্ষার্থীরা এসব করছে, তাদেরকে সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে রামচন্দ্রপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) তৌহিদুল ইসলাম বলেন, ঘটনা পরপরই আমরা সেখানে উপস্থিত হই। উভয়পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করা হয়েছে। তবে কেউ আইনগত পদক্ষেপ নেয়ার দাবি জানালে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: কনডেম সেল নিয়ে রায়, আপিলের সিদ্ধান্ত

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আমি এখনো কোনো পক্ষেরই লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

ঘটনাস্থলে প্রক্টরিয়াল বডির কেউ উপস্থিত না থাকার বিষয়ে তিনি বলেন, ঘটনাস্থালে কোনো সহকারী প্রক্টর থাকে না। আমি আমজাদকে বিষয়টি মনিটরিংয়ের জন্য বলেছি। আমি নিজেও রাত ১১ টা পর্যন্ত মনিটরিং করছি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে পৃথক স্থানে বিষাক্ত সাপের...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ক্ষমা চাইলেন দেব 

বিনোদন ডেস্ক: ভারতে আর জি কর কাণ্ডে এক মেয়ে চিকিৎসককে ধর্ষণে...

মাথায় ইট পড়ে আহত বুয়েট শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পলাশীর মোড়ে রিকশায় যাওয়ার সময়...

তিস্তা সমস্যার সমাধান হতে হবে

নিজস্ব প্রতিবেদক : অন্তর্বর্তীকালীন সরকার ভারতের সাথে তিস্তা...

কবিরহাটে ইমাম-মুয়াজ্জিন সম্মেলন অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কবিরহাটে জামায়াতে ইসলামীর উদ্...

সাজাপ্রাপ্ত আসামিকে কুপিয়ে হত্যা

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট বাজারে সাঈদু...

বন্দরে ৩ নম্বর সংকেত

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি সুস্পষ্ট ল...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা