এবার উল্টো মশিয়ালী গ্রামবাসীর বিরুদ্ধে মামলা
অপরাধ

এবার উল্টো মশিয়ালী গ্রামবাসীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:

খুলনা: নগরীর খানজাহান আলী থানার মশিয়ালী এলাকায় ট্রিপল মার্ডারের একমাস পর গ্রামবাসীর বিরুদ্ধে উল্টো মামলা করেছেন হত্যা মামলাটির মূল আসামি শেখ জাকারিয়ার ভাই মিল্টনের স্ত্রী শারমিন সুলতানা। মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট-২ এর আদালতে ৫৩ জনকে আসামি করে এ মামলাটি করেন তিনি। আদালত এজাহারটির তদন্তভার নগর গোয়েন্দা পুলিশকে দিয়েছে । এতে মশিয়ালী এলাকায় নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

মশিয়ালী ইস্টার্নগেটে গত ১৬ জুলাই তিন ভাই শেখ জাকারিয়া-জাফরিন ও মিল্টন বাহিনীর গুলিতে গ্রামের নিরীহ তিনজন নিহত ও ৮-১০ জন গুলিবিদ্ধ হন। এ ঘটনায় খানজাহান আলী থানায় ২২ জনের বিরুদ্ধে মামলা করেন গুলিতে নিহত কলেজ ছাত্র সাইফুলের পিতা সাইদুৃল ইসলাম। এই মামলায় এখন পর্যন্ত এজাহারভুক্ত ২২ জন আসামি মধ্যে শেখ জাফরিনসহ ১০ জনকে গ্রেপ্তার করতে পেরেছে পুলিশ। মূল আসামি জাকারিয়া ও মিল্টনসহ অন্য ১২ জনকে গ্রেপ্তারসহ এখনো হত্যায় ব্যবহৃত অবৈধ অস্ত্র জব্দ করতে পারেনি পুলিশ।

ট্রিপল মার্ডারের একমাস চারদিন পর করা শারমিন সুলতানার মামলায় শেখ জাকারিয়া-জাফরিন ও মিল্টনের বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট করে প্রায় সোয়া দুই কোটি টাকার ক্ষতি সাধনের অভিযোগ আনা হয়েছে। আদালত অভিযোগটি আমলে নিয়ে ডিবি পুলিশকে আগামী ৬ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, মশিয়ালী গ্রামের মৃত বারিক শেখের ছেলে মো. মুজিবর শেখকে সিঅ্যান্ডবি’র একটি বাসা থেকে তিন রাউন্ড বন্দুকের গুলি ও দুই রাউন্ড পিস্তলের গুলিসহ পুলিশ গ্রেপ্তার করলে আসামিরা তার স্বামী মিল্টনসহ মিল্টনের দুই ভাই জাকারিয়া ও জাফরিন (নিরীহ) মুজিবর শেখকে গুলিসহ পুলিশকে ধরিয়ে দিয়েছেন, এমন কথা এলাকায় ছড়িয়ে দিয়ে গণ্ডগোল সৃষ্টি করেন। অবৈধ জনতা দলবদ্ধ হয়ে অভিযুক্ত আসামি রাম দা, লোহার রডসহ তাদের কাছে থাকা বিভিন্ন অস্ত্রপাতি নিয়ে অতর্কিতভাবে মিল্টনসহ তার ভাইদের ওপর হামলা করেন। উভয়পক্ষের মধ্যে প্রচণ্ড মারামারির একপর্যায়ে ঘটনাস্থলে একাধিক ব্যক্তির মৃত্যু ঘটে। মৃত্যুর ঘটনার পর এক নং আসামি শহিদুল শেখের (৪৮) নেতৃত্বে অভিযুক্ত আসামিরা মিল্টনের বাড়িতে প্রবেশ করে লুটপাট করে ঘরের মধ্যে থাকা আসবাপত্রে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। এতে দুই কোটি ১৫ লাখ ১৯ হাজার ৭৮৮ টাকার ক্ষতিসহ বিভিন্ন কাগজপত্র পুড়ে যায়। এছাড়া অভিযুক্তরা মিল্টনের দুই ভাই জাকারিয়া ও জাফরিনসহ ১৪/১৫টি বাড়িতে একই কায়দায় পুড়িয়ে দেন।

আলোচিত মলিয়ালীর ট্রিপল মার্ডার মামলার মূল আসামিসহ অভিযুক্তদের গ্রেপ্তার এবং অস্ত্র জব্দের দাবিতে গ্রামবাসীর চলমান আন্দোলনের সম্মুখ সারির ব্যক্তিসহ ৫৩ জনের বিরুদ্ধে মামলায় গ্রামে নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে। মিছিল-মিটিংসহ বিভিন্ন কর্মসূচি দেওয়া হয়েছে। আগামী শুক্রবার (২৮ আগস্ট) বিকেল ৪টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। এছাড়া আগামী ৪ সেপ্টেম্বর স্মরণসভাসহ বিভিন্ন কর্মসূচি রয়েছে।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সালমান শাহ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

দেশে তাপপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে...

বিদ্যুৎপৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বন্যার পান...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

বন্ধ করা হবে অবৈধ ইটভাটা

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এব...

মোদী-ইউনূসের বৈঠক হচ্ছে না যুক্তরাষ্ট্রে 

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘের সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হবে। এই...

চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন 

নিজস্ব প্রতিবেদক: কাল থেকে চালু হচ্ছে মেট্রোরেলের কাজীপাড়া স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা