খুনি ফারুক, ডালিম, রশিদদের দায়মুক্তি দেন জিয়াউর রহমান
সারাদেশ

‘খুনি ফারুক, ডালিম, রশিদদের দায়মুক্তি দেন জিয়াউর রহমান’ 

নিজস্ব প্রতিনিধি:

গোপালগঞ্জ: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘কোনো মানুষকে হত্যা করা হলে তার আত্মীয়-স্বজনের বিচার পাওয়ার অধিকার আছে। কিন্তু জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। শিশু রাসেলকে হত্যা করা হয়েছিল। গর্ভবতী নারীদের হত্যা করা হয়েছিল। এই হত্যার পরে আমাদের জাতীয় লজ্জার বিষয় যে, সংবিধান সংশোধন করে জিয়াউর রহমান খুনি ফারুক, ডালিম, রশিদ গংকে দায়মুক্তি দিয়েছিলেন। পৃথিবীর ইতিহাসে কোনো দেশে সংবিধানের সংশোধন করে কোনো হত্যার বিচার পথ কোনোদিন রোধ করা হয়নি। বাংলাদেশে জিয়াউর রহমান সে কাজটি করেছিলেন।’

বৃহস্পতিবার (১৩ আগস্ট) কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালনের প্রস্ততি সভায় এসব কথা বলেন তিনি।

দলীয় কার্যালয়ের ওই সভায় প্রধান অতিথির বক্তব্যে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কয়েকজন খুনির ফাঁসি কার্যকর হয়েছে। আরো কয়েকজন খুনি দেশ-বিদেশে পালিয়ে আছেন। তারা আমাদের জাতির জন্য হুমকি ও ঝুঁকি। তাই আমি আপনাদেরকে অনুরোধ করবো সেই দিন (১৫ আগস্ট) যেভাবে শোককে শক্তিকে পরিণত করে জাতির জনকের হত্যার বিচার চেয়ে ছিলেন, আজও সেভাবে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে প্রতিদিন ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র আমরা রুখে দেবো। যতোদিন বাংলাদেশ আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের একজন নেতাকর্মীও বেঁচে থাকবেন, ততদিন কোনোভাবেই ষড়যন্ত্রকারীরা সফল হবেন না।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বক্তব্য দেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, কোটালীপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, কোটালীপাড়া পৌরসভার মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ, সাবেক পৌর মেয়র এইচ এম অহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, জেলা পরিষদ সদস্য মাজাহারুল আলম পান্না, শ্রমিকলীগ নেতা রফিকুল ইসলাম তালুকদারসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।

বিকালে শিক্ষা উপমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করেন।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

বলিউডে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

করোনার নতুন ধরন ২৭ দেশে ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা