সারাদেশ

নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে খুলনা ইমাম পরিষদের সংবাদ সম্মেলন 

নিজস্ব প্রতিবেদক,খুলনা : দেশব্যাপী নারী নির্যাতন , গণধর্ষণ ও যেনা ব্যাভিচারসহ অপরাধ প্রবণতা বন্ধে সংবাদ সম্মেলনে ১২টি প্রস্তাবনা দিয়েছে খুলনা জেলা ইমাম পরিষদ।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে খুলনা প্রেসক্লাবে সরকার ও জনগণের কর্তব্য শীর্ষক সংবাদ সম্মেলনে এ প্রস্তাবনা উপস্থাপন করেন খুলনা জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতির এ ক্রান্তিকালে দীনি চেতনায় উজ্জীবিত উলামায়ে কিরাম নিশ্চিন্তে বসে থাকতে পারেন না। তাই তারা বরাবরের মত চলমান পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে সকল প্রকার অপরাধ ও পাপাচার বিশেষ করে ব্যাভিচার ও এ জাতীয় অপরাধ খতম করে অপরাধমুক্ত নিরাপদ পরিবার ও রাষ্ট্র গড়ার লক্ষ্যে সরকার ও জনগণের প্রতি কুরআন -সুন্নাহ মোতাবেক কিছু মৌলিক প্রস্তাবনা জানিয়েছেন ।

এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- প্রতিটি দায়িত্বশীল নাগরিককে অপরাধির সাথে সম্পর্ক যাই হোক তার অপরাধকে অপরাধ বলে বিবেচনা করতে হবে । আর অপরাধির অন্তরেও অপরাধবোধ জাগিয়ে তুলতে সচেষ্ট হতে হবে । সাথে সাথে নিজের এবং পরিবার ও অধিনস্তুদের অন্তরে অপরাধের প্রতি ঘৃণা সৃষ্টির চেষ্টা করতে হবে । অধিনস্থকে মার্জিত আচার - আচরণ শিক্ষা দেয়াসহ তাদের চালচলনে শালীনতা আনয়নে শালীন পোশাকের ব্যবহার নিশ্চিত করতে হবে ।

আর বিশেষভাবে মুসলিম নাগরিকদেরকে তাদের অধিনস্থদের পর্দা - পুশিদা পালনসহ ধর্মীয় অনুশাসন মেনে চলার প্রতি উদ্বুদ্ধ করতে হবে এবং এ বিষয়ে নিজেরাও সজাগ থাকতে হবে। টেলিভিশন , সিনেমা ও ইন্টারনেটের অবাধ ব্যবহার বন্ধ করতে হবে । বিশেষ করে যৌন উত্তেজক ছবি ও ভিডিও প্রদর্শন বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে । অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ জোরদার করতে হবে , যাতে অপরাধিরা কোন সমাজে আশ্রয় না পায় ।

সংবাদ সম্মেলনে ইমাম পরিষদের নেতারা বলেন, কুরআন-ছুন্নাহ পারদর্শী এবং দেশ ও দেশের পরিস্থিতি সম্পর্কে সচেতন উলামায়ে কিরামের সংগঠন ইমাম পরিষদ মনে করে, সরকার ও জনগণ উল্লিখিত সুপারিশগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করলে স্থায়ীভাবে অপরাধ বিদায় নিবে বা কমে আসবে। সংবাদ সম্মেলনে উল্লিখিত সুপারিশগুলো বাস্তবায়নের জন্য সরকার ও জনগণের কাছে জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ইমাম পরিষদের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন কাসেমী ও অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদ, আইন ও বিচার বিষয়ক সম্পাদক মুফতি গোলামুর রহমান, অর্থ সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আনোয়ারুল আজম, প্রচার সম্পাদক মোল্লা মাওলানা মিরাজুল হক প্রমুখ।
সংবাদ সম্মেলন শেষে ইমাম পরিষদের নেতারা প্রস্তাবনাগুলো জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের কাছে প্রদান করেন।

সান নিউজ/কেএ/এসকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

অস্ত্রসহ আরসার কমান্ডার গ্রেফতার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

মব কিলিং সরকার সমর্থন করে না

নোয়াখালী প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উ...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

নতুন লুকে আসছেন দেব

বিনোদন ডেস্ক: জটিলতা কাটিয়ে আসতে চলেছে টালিউড ছবি ‘রঘ...

লবণ খাওয়া কমানোর উপায়

লাইফস্টাইল ডেস্ক : খাবারে একটি গুরুত্বপূর্ণ উপাদান হল লবণ। অ...

বৈরুতে ইসরাইলের হামলা, নিহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের বৈরুতে ইসরাইলি বিমান হামলায় তি...

মাঝ রাস্তায় যাত্রী ওঠা-নামা বন্ধ

নিজস্ব প্রতিবেদক : রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার...

গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওর্য়াডস পেল ইসলামী ব্যংক

নিজস্ব প্রতিবেদক : লন্ডনভিত্তিক দ্য গ্লোবাল ইসলামিক ফাইন্যান...

বজ্রপাতে কিশোরসহ নিহত ২

জেলা প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুরে পৃথক স্থানে বজ্রপাতের ঘট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা