সারাদেশ
বরিশালে সংস্কৃতিকর্মীদের আল্টিমেটাম

শিল্পকলা একাডেমী হস্তান্তর না করলে ডিসি অফিস ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের সংস্কৃতিকর্মীদের দীর্ঘ আন্দোলনের ফসল শিল্পকলা একাডেমী। দীর্ঘ পাঁচ বছর ধরে এর নির্মান কাজ চলছে। যখন হস্তান্তর করার সময় এসেছে তখন দেখা যাচ্ছে অত্যন্ত নিম্নমানের পণ্য দিয়ে ভবন নির্মান করা হয়েছে। যে কারণে হস্তান্তরের আগেই ভেঙে পড়তে শুরু করেছে একাডেমির সিলিং।

অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়, মুক্তিযুদ্ধসহ সকল প্রগতিশীল আন্দোলনে সংস্কৃতিকর্মীদের অবদান অনস্বীকার্য। কিন্তু তারাই আজ অবহেলিত। যার প্রমান বরিশাল বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমী।

রোববার (০৪ অক্টোবর) দুপুরে নগরীর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের অশ্বিনী কুমার হলের সামনে শিল্পকলা একাডেমী ভবন ও অডিটেরিয়াম হস্তান্তরের দাবিতে মানববন্ধনে এসব কথা বলেন সংস্কৃতিকর্মীরা। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের আয়োজনে অনুষ্ঠিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ।

মানববন্ধনে হুঁশিয়ারি উচ্চারণ করে বলা হয়, আগামী এক মাসের মধ্যে উন্নতমানের সামগ্রী দিয়ে একাডেমী ভবন সংস্কার ও যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা না হলে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করা হবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি সৈয়দ দুলাল, এসএম ইকবাল, বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সাবেক সভাপতি শুশান্ত ঘোষ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, কবি নজমুল হোসেন আকাশ, বিএম কলেজের সাবেক অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম, ছড়াকার শুভংকর চক্রবর্তী প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালে তৎকালীন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর জেলা শিল্পকলা একাডেমী ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছিলেন। ২০১৭ সালের জুন মাসে ভবনের নির্মাণ কাজ শেষ করার কথা ছিল। ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভাগের অন্যান্য উন্নয়নমূলক কাজের সাথে জেলা শিল্পকলা একাডেমী ভবনের উদ্বোধন করেন। সর্বশেষ চলতি বছরের ২৬ ফেব্রুয়ারী ভবনটি হস্তান্তরের কথা ছিল। কিন্তু অডিটোরিয়ামের নির্মাণ কাজ এখনও শেষ হয়নি। তবে নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই অডিটোরিয়ামের কিছু অংশ ভেঙ্গে পড়ছে।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ওটিটিতে আসছেন করণ জোহর

বিনোদন ডেস্ক: বলিউডের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক করণ জোহর এ...

ইরানে বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে একটি কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণের ঘট...

ড. ইউনূসের সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অ...

টিভিতে আজকরে খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (২২ সেপ্টেম্বর) বেশ...

সড়কে প্রাণ গেল ২ শিশুর 

জেলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মি...

সাজেকে আটকা বহু পর্যটক  

জেলা প্রতিনিধি: বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকা অবরোধের কার...

‘মিস ইউনিভার্স ইন্ডিয়া’ বিজয়ী রিয়া

বিনোদন ডেস্ক: মিস ইউনিভার্স ইন্ডিয়ার মুকুট ২০২৪ জয়ী হয়েছেন...

সাবেক ওসি মঈন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক এটিএম তুরাব হত্যা মামলার অন্যতম আ...

উলিপুরে অনিয়মের দায়ে পদ হারালেন ইউপি চেয়ারম্যান

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্র...

তোফাজ্জল হত্যায় অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে

নিজস্ব প্রতিবেদক: ঢাবির ফজলুল হক মুসলিম হলে মানসিক ভারসাম্যহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা