মোংলা বন্দর ভবন
বাণিজ্য

করোনায় মৃত্যু-আক্রান্ত হলেও মোংলা বন্দর স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক:

মোংলা (বাগেরহাট): করোনায় মোংলা বন্দরের এক কর্মচারীর মৃত্যু ও শীর্ষ কয়েকজন কর্মকতার্সহ অনেকে অসুস্থ হওয়ার পর ১১টি পদক্ষেপে সকল কার্যক্রম স্বাভাবিক রেখেছেন কর্তৃপক্ষ।

এরই মধ্যে নিরাপত্তা, ট্রাফিক, হারবার, মেডিকেল এবং যান্ত্রিক ও তড়িৎ বিভাগের কাজ ন্যূনতম এবং অন্য বিভাগের কাজ পালাক্রমে ২৫ শতাংশ লোকবল দিয়ে চালানো হচ্ছে। বন্দরের বিভিন্ন অফিস, জেটি ও আবাসিক এলাকায় প্রবেশে ডিজইনফেকটেন্ট টানেল আবশ্যিকভাবে ব্যবহার করছেন কর্মকর্তা-কর্মচারীরা। আবশ্যিকভাবে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রেখে মেরামত ও রক্ষণাবেক্ষণ এবং উন্নয়ন প্রকল্পের কাজ যথাসময়ে সম্পন্ন করছেন তারা।

বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. গিয়াস উদ্দিন গত বুধবার (১৬ সেপ্টেম্বর) ওই ১১ দফা সিদ্ধান্ত কার্যকরের আদেশ জারি করেন।

আদেশ অনুসারে বিভাগীয় প্রধানরাই ডিউটি রোস্টারের মাধ্যমে দাপ্তরিক কাজ পরিচালনা ও প্রেক্ষাপট বিবেচনা করে উত্থাপিত ও আহুত যেকোনো বিষয়ে ব্যবস্থা নিচ্ছেন। পরিচালন কার্যক্রম অব্যাহত রাখতে গণপরিবহণের ব্যবহার পরিহারে প্রয়োজনে বন্দরের ডরমেটরি-রেস্টহাউস অস্থায়ীভাবে ব্যবহার করা হচ্ছে।

আবাসিক এলাকায় বহিরাগতদের প্রবেশ বন্ধ রয়েছে। আবাসিকের কর্মকতা-কর্মচারীরা বাসার বর্জ্য বাসভবনের নিচে স্থাপিত ড্রামে রাখছেন। ফলে সেগুলো নিতে কাউকে ভবনে উঠতে হচ্ছে না। কর্তৃপক্ষের ব্যবহৃত গাড়ি ও অফিসগুলো প্রতিনিয়ত স্প্রে করে জীবাণুমুক্ত করা হচ্ছে। কর্তৃপক্ষের সঙ্গে আর্থিক লেনদেনও সম্ভাব্য ক্ষেত্রে ক্যাশ/নগদের বদলে ব্যাংকের মাধ্যমে সম্পাদিত হচ্ছে।

করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ সেপ্টেম্বর বন্দরের ট্রাফিক বিভাগের সহকারী তত্ত্বাবধায়ক আমির হোসেনের মৃত্যু হয়েছে। আক্রান্ত রয়েছেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মোহাম্মদ আলী, পরিচালক (প্রশাসন) গিয়াস উদ্দিন, হারবার মাস্টার কমান্ডার ফখর উদ্দিন, সচিব ওহিউদ্দিন, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা সিদ্দিকুর রহমান, পরিচালক (ট্রাফিক) মোস্তফা কামাল, সিভিল ও হাইড্রোলিক বিভাগের নির্বাহী প্রকৌশলী রাবেয়া রউফ, চেয়ারম্যানের একান্ত সচিব মাকরুজ্জামান মুন্সী ও তড়িৎ বিভাগের সহকারী প্রকৌশলী উম্মে কুলসুম।

সান নিউজ/ এআর | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বন্ধ করা হবে অবৈধ ইটভাটা

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এব...

মোদী-ইউনূসের বৈঠক হচ্ছে না যুক্তরাষ্ট্রে 

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘের সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হবে। এই...

চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন 

নিজস্ব প্রতিবেদক: কাল থেকে চালু হচ্ছে মেট্রোরেলের কাজীপাড়া স...

আগস্টে সড়কে নিহত ৪৭৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত আগস্ট মাসে ৪৬৭টি সড়ক দুর্ঘটনা...

পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা