শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ
খেলা

ফিরছে ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক:

ঠিক ১০০ দিন। মাঠে ফিরছে ইংলিশ প্রিমিয়ার লিগ। করোনা ভাইরাসের কারণে গত ১০ মার্চ এই লিগ স্থগিত হয়েছিল অ্যাস্টন ভিলা ও লিস্টার সিটির ম্যাচের পর। নিয়মের অনেক বেড়াজালের মধ্যে আবারো মাঠে নামছে ইংলিশ ক্লাবগুলো।

অ্যাস্টন ভিলা ও শেফিল্ড ইউনাইটেডের ম্যাচ দিয়ে বিরতি থেকে ফিরছে লিগ। রাত ১১টায় খেলবে দুই দল। এরপর রাত সোয়া একটায় খেলবে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।

লিগ টেবিলে ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। শিরোপা নিশ্চিতে দরকার আর মাত্র দুটি জয়। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি পয়েন্টে বেশ দূরে লিভারপুলের চেয়ে। ৫৭ পয়েন্ট সিটিজেনদের।

বুন্দেসলিগা, লা লিগার মতোই ইংলিশ প্রিমিয়ার লিগের এই ফেরাতেও থাকছে অনেক নিয়ম। করোনা ভাইরাস থেকে স্বাস্থ্য সুরক্ষায় বেশ কঠোরই থাকবে লিগ কর্তৃপক্ষ। অন্যান্য লিগের মতোই ইংলিশ দলগুলোও এখন থেকে খেলবে দর্শকশূণ্য মাঠে। যদিও এই অভিজ্ঞতা বেশ ভুতুড়ে হবে বলেই ধারণা সমর্থকদের।

এছাড়া ম্যাচ সম্প্রচারের দায়িত্বে থাকা কর্মী, গণমাধ্যম ব্যাক্তিবর্গ, ধারাভাষ্যকার, ডোপিং অফিসিয়াল, দলগুলোর কোচ-খেলোয়াড়-অফিসিয়াল মিলে ৩০০ জনের বেশি মাঠে কেউ থাকতে পারবেন না।

প্রতিটি ম্যাচের আগে করোনা পরীক্ষা হবে প্রতি খেলোয়াড়ের। খেলোয়াড়দের একে অন্যের সাথে হাত মেলানো অবশ্যই নিষিদ্ধ থাকবে এমনকি টসের পরও না। মাঠে কোন বল বয় না থাকায়, বল গ্যালারিতে গেলে অন্য বল ব্যবহার করা হবে। ফুটবলারদের পানির বোতলও থাকবে নিজস্ব। আর অবশ্যই হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে ম্যাচের শুরু ও শেষে।

ঘরে বসে খেলা উপভোগ করা দর্শকরা টানেল ক্যামেরার মাধ্যমে ফুটবলারদের দেখা সহ টসের সময়ও তাদের কথা শুনতে পারবেন। এছাড়া কিছু দর্শকদের জন্য কৃত্রিম শব্দ ছাড়া খেলা দেখার সুবিধাও থাকবে। যদিও এই কৃত্রিম শব্দের কিছুই মাঠের খেলোয়াড়রা শুনতে পারবে না।

আলাদা ক্যামেরার সামনে গিয়ে নিজেদের গোল উদযাপন করতে পারবেন ফুটবলাররা। ভিএআর সুবিধা ব্যবহারের ক্ষেত্রেও সেই রুমে থাকবে শারীরীক দূরত্বের নিয়ম। মাঠে অহেতুক থুতু ফেলা ও নাক পরিষ্কারের ব্যাপারে থাকছে কড়া বিধিনিষেধ।

সান নিউজ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা