খেলা

পুলিশের গুলিতে নিভে গেল ফুটবলার হওয়ার স্বপ্ন

ইন্টারন্যাশনাল ডেস্কঃ

যুক্তরাষ্ট্রে এখনো জর্জ ফ্লয়েড হত্যাকান্ডের রেশ কাটেনি । বিশ্বের বিভিন্ন দেশেই পুলিশের এমন নির্মম হত্যাকান্ডের প্রতিবাদের ঝড় উঠছে। মেক্সিকোতেও চলছে প্রতিবাদ। এর মধ্যেই মেক্সিকোয় ১৬ বছর বয়সী কিশোর ফুটবলার আলেক্সান্ডার মার্টিনেজকে গুলি করে মারার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

এই ফুটবলারের শেষ কৃত্যে এসে ক্ষোভে উত্তাল হয়ে পড়েন স্থানীয় মানুষ ও সতীর্থ ফুটবলাররা। সম্প্রতি একটি টুর্নামেন্টে জয় সূচক একটি গোল করেন আলেক্সান্ডার। এমন করুণ মৃত্যুর পর সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর দ্বৈত নাগরিক আলেক্সান্ডারের মৃত্যুর কারণ এখনও নিশ্চিত হতে পারছে না সে দেশের সরকার।

সতীর্থ খেলোয়াড়েরা কফিন ঘিরে কান্নায় ভেঙ্গে পড়ে

স্থানীয় গণমাধ্যমের খবর অনুসারে এই কিশোর ফুটবলার গত বুধবার বিকেলে বাজারে গিয়েছিল সোডা কিনতে। সঙ্গে বন্ধুরা ছিলেন। কিন্তু তাদের অস্ত্রধারী ভেবে ভুলে গুলি করে পুলিশ। সংবাদমাধ্যম জানায়, আলেক্সান্ডার মাথায় গুলিবিদ্ধ হন। এই মৃত্যুর ঘটনা এমন এক সময় ঘটল যখন মেক্সিকোর অনেক পুলিশের বিরুদ্ধে নির্যাতন করে মানুষ মারার অভিযোগ উঠছে।

শেষকৃত্যে অংশগ্রহণকারীরা শহরে বিক্ষোভ করেছে

শেষকৃত্য অনুষ্ঠানে এসেছিল প্রায় ৩০০ মানুষ। ফুলে ঢেকে যায় আলেক্সান্ডারের কফিন। প্যারিস সেন্ট জার্মেইন ক্লাবের এবং মেক্সিকোর মনটেরি ক্লাবের জার্সিতে ঢেকে দেওয়া হয় কফিন। মনটেরির সঙ্গে সংশ্লিষ্ট এক ক্লাবে খেলতেন এ কিশোর।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওবার্তায় আলেক্সান্ডারের মা বলেন, 'আমার ছেলের একটা স্বপ্ন ছিল।ওরা তা শেষ করে দিয়েছে। ছেলেরা অপরাধী ছিল না, অল্প বয়স। কীভাবে বিশ্বাস করব ওরা ভুল করেছে?' গুলিবিদ্ধ হওয়ার পর কেউ তার ছেলের সাহায্যে এগিয়ে আসেনি বলেও জানান আলেক্সান্ডারের মা।

পেশাদার ফুটবলার হয়ে ওঠার স্বপ্ন ছিল আলেক্সান্ডারের। খেলতেন ভেরাক্রুজ ক্লাবে এবং নিবন্ধিত হয়েছিলেন মেক্সিকোর প্রিমিয়ার লিগে।

মেক্সিকোর ওয়াক্সাকা রাজ্যের গভর্নর আলেজান্দ্রো মুরাত তদন্তের প্রতিশ্রুতি করেছেন, 'ওয়াক্সায় আলেক্সান্ডারের মৃত্যুর জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে কোনোরকম দ্বিধা ছাড়াই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।' একজন পুলিশকে আটক করা হয়েছে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা