প্রশিক্ষণে কমেছে বরাদ্দ
খেলা
বাজেট ২০২০-২১

ক্রীড়া বাজেটে প্রশিক্ষণ বরাদ্দ কমেছে

ক্রীড়া প্রতিবেদক:

১৯ কোটি ৯৩ লাখ এক হাজার টাকা বরাদ্দ কমেছে এবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বাজেটের প্রশিক্ষণ খাতে। ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত বাজেটে দেশের ক্রীড়ান্নোয়নে প্রশিক্ষণ খাতে ৭০ কোটি ৪৩ লাখ ৮৬ হাজার টাকা পেয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তবে গত ১১ই জুন জাতীয় সংসদে উপস্থাপিত আগামী অর্থাৎ ২০২০-২১ অর্থবছরের বাজেটে কমেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রশিক্ষণ খাতে বরাদ্দ। এবার ৫০ কোটি ৫০ লাখ ৮৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে এই খাতে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জন্য এবার মোট বাজেট ঘোষণা করা হয়েছে ১৪শ ৭৮ কোটি নয়শ ৯৩ লাখ টাকার।

করোনা ভাইরাসের প্রভাবে গত মার্চ থেকে বন্ধ দেশের সব খেলাধুলা। কবে মাঠের খেলা শুরু হবে তা জানেন না কেউ। তাই তো সান নিউজের জিজ্ঞাসায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেলের উত্তর, ভাইরাসের প্রভাবে কবে নাগাদ দেশের ক্রীড়া শুরু হবে তা খুবই চিন্তার বিষয়। তাই যুব ও ক্রীড়ার জন্য সরকার যতোই বরাদ্দ দিক না কেন, মাঠের খেলা শুরু না হলে প্রশিক্ষণ খাত সহ অন্যান্য আরো অনেক খাতের টাকা অব্যবহৃত থাকবে।

সান নিউজ গত অর্থবছরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বাজেট পর্যালোচনা করে দেখতে পায়, ২০১৯-২০ এ ৭১ কোটি ৫১ লাখ ৯৯ হাজার টাকা প্রশিক্ষণ খাতে বরাদ্দের আবেদন করা হয়েছিল। তবে সংশোধিত হয়ে এই অংক হয় ৭০ কোটি ৪৩ লাখ ৮৬ হাজার টাকা। যার মধ্যে ২৩ কোটি ৬৩ লাখ টাকা ব্যয় হয়েছে ক্রীড়া খাতের প্রশিক্ষণ। বাকি ৪৬ কোটি ৮০ লাখ ৮৬ হাজার টাকা ব্যয় হয়েছে যুব উন্নয়ন ও এর আওতাভুক্ত প্রকল্পের প্রশিক্ষণ খাতে।

করোনাভাইরাস মোকাবেলায় সরকার এবার ১০ হাজার কোটি টাকা বিশেষ বরাদ্দ ঘোষণা করেছে। সেই অর্থ থেকে কিছু বরাদ্দ পেয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ও। মেডিক্যাল ও সার্জিকাল সাপ্লাই বাবদ ১৩ লাখ ৪৫ হাজার টাকা এবার বরাদ্দ দেয়া হয়েছে। যদিও গত অর্থবছরে এই খাতে ২৮ লাখ এক হাজার টাকা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে প্রস্তাবনা গেলেও সংশোধিত বাজেটে কোন অর্থই বরাদ্দ পাওয়া যায়নি।

সান নিউজ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা