খেলা

আবারও মাঠে গড়াচ্ছে ক্রিকেট!

স্পোর্টস ডেস্ক:

পৃথিবীর ক্রিকেটপ্রেমীদের অপেক্ষা এখন ৮ জুলাইয়ের। চলমান করোনা মহামারির কারণে দীর্ঘদিন মাঠে পা পড়েনি কোন ক্রিকেটারের। তাই ক্রিকেট ভক্তরা যেন অন্তত একটি ওভার দেখার জন্য হলেও মুখিয়ে আছেন। ৮ জুলাইয়ের ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ম্যাচ যেন পূরণ করবে দর্শকদের সেই ক্রিকেট ক্ষুধা।

তিন টেস্টের সিরিজ খেলতে মঙ্গলবার (৯ জুন) ইংল্যান্ডে পৌঁছে গেছে ওয়েস্ট ইন্ডিজ দল। অধিনায়ক জেসন হোল্ডার, পেসার কেমার রোচ এবং অলরাউন্ডার রাকিম কর্নওয়ালকে মুখাবরণ পরে এ দিন ম্যাঞ্চেস্টার বিমানবন্দরে পৌঁছতে দেখা যায়। যে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড লিখেছে, ‘‘ইংল্যান্ডে স্বাগত। আপনাদের এখানে দেখে আমরা খুব খুশি। টেস্ট সিরিজ শুরু হওয়ার তর সইছে না।’’

চার্টার্ড বিমানে ইংল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ দলের ২৫ ক্রিকেটার-সহ সফরকারী ৩৯ সদস্যের প্রত্যেককে এক দফা পরীক্ষা করা হয়েছে। কারও শরীরে করোনাভাইরাস নেই। গোটা দলকে আরও এক বার পরীক্ষা করা হবে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে।

তিন টেস্টের সিরিজ হবে সাউদাম্পটনের এজিয়েস বোল এবং ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে জৈব সুরক্ষিত পরিবেশে। এই টেস্ট সিরিজটি প্রথমে হওয়ার কথা ছিল জুনে। ওভাল, লর্ডস এবং এজবাস্টনে। কিন্তু করোনাভাইরাসের জন্য তা পিছিয়ে যায়।

বিমানবন্দর থেকে ওয়েস্ট ইন্ডিজ দলকে ওল্ড ট্র্যাফোর্ডে নিয়ে যাওয়া হয়। সেখানে হোটেলে প্রথমে নিভৃতবাসে রাখা হবে তাদের। এর পরে প্রশিক্ষণ শিবিরে থাকবেন হোল্ডাররা। এখান থেকে তাদের সাউদাম্পটনে নিয়ে যাওয়া হবে। যেখানে ৮ জুলাই থেকে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় ও তৃতীয় টেস্ট যথাক্রমে ১৬ ও ২৪ জুলাই থেকে হবে ম্যাঞ্চেস্টারে। করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় সফরকারী এই দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের তিন ক্রিকেটার শিমরন হেটমায়ার, ড্যারেন ব্র্যাভো এবং কিমো পল আসেননি।

এই সিরিজটি হবে দর্শকবিহীন ‘বায়ো-সিকিউরড’ স্টেডিয়ামে। ওয়েস্ট ইন্ডিজ টিমই প্রথম কোন দল যারা করোনা মহামারির লকডাউন পরবর্তী সময়ে ইউরোপে পা রাখল। একটি মহামারি পার করেছেন এই ক্রিকেটাররা এবং তাদের দর্শকরা। তাই এই সিরিজটিকে একটি ঐতিহাসিক সিরিজ হিসেবে দেখছেন ক্রিকেট বোদ্ধারা।

এ দিকে পাকিস্তানে করোনা সংক্রমণ ক্রমে বাড়তে থাকায় মঙ্গলবার পাক বোর্ড ইসিবি-কে জানিয়েছে, আগস্টে টেস্ট সিরিজ শুরুর ৪০ দিন আগে দলকে ইংল্যান্ড পাঠাতে চায় তারা।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

বলিউডে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

করোনার নতুন ধরন ২৭ দেশে ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা