খেলা

বোলার-আম্পায়ারকে খুনের হুমকি শচীন ভক্তের!

স্পোর্টস ডেস্ক:

ভারতের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার ছিলেন শচীন টেন্ডুলকার। ভক্তরা তার জন্য একদম পাগল ছিল । শচীন আউট হয়ে গেলে তাদের মাঝে উন্মাদনা প্রবল হয়ে উঠত।

১০০ সেঞ্চুরির মাইলফলকের সামনে দাঁড়ানো শচীন টেন্ডুলকারকে নব্বইয়ের ঘরে আউট করে তাই বিপদে পড়ে গিয়েছিলেন ইংল্যান্ডের পেসার টিম ব্রেসনান ও আম্পায়ার রড টাকার। তাদেরকে রীতিমতো খুনের হুমকি দেওয়া হয়েছিল! এতদিন পর সেই ঘটনা আবারও প্রকাশ্যে এলো।

নাগপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯৯তম সেঞ্চুরি করেছিলেন শচীন। তারপর থেকেই শততম সেঞ্চুরির অপেক্ষায় দিন গুনেছিল ভক্তরা। কিন্তু বহু প্রতীক্ষিত সেই সেঞ্চুরি ধরা দিচ্ছিল না। কম রানে আউট হয়ে যাচ্ছিলেন শচীন। বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৮৫ ছিল ওই সময়ের মধ্যে সর্বাধিক। ২০১১ সালের ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে শচীন যখন ব্যাট করতে নামলেন তখন আবারাও আশায় বুক বেঁধেছিলেন ক্রিকেট প্রেমীরা।

শচীনও সাবলীল ব্যাটিং করছিলেন। কিন্তু তিনি যখন ৯১ রানে ব্যাট করছেন, তখন ঘটল অঘটন। টিম ব্রেসনানের ডেলিভারি গিয়ে লাগল তার পায়ে। লেগ বিফোর উইকেটের আবেদনে সাড়া দিলেন আম্পায়ার রড টাকার। যা ভেঙে দিল কোটি কোটি শচীনভক্তের হৃদয়।

৩৫ বছর বয়সী ব্রেসনান সেই ঘটনা নিয়ে বলেছেন, 'বিসিসিআই চায়নি বলে সেই সিরিজে কোনো রেফারেল ছিল না। ওভালে সেটা ছিল সিরিজের শেষ টেস্ট। ওই বলটা সম্ভবত লেগ স্টাম্পের পাশ দিয়ে বেরিয়ে যেত। কিন্তু আম্পায়ার ভুলে আঙুল তুলে দেন। শচীন নিশ্চিতভাবে সেঞ্চুরি করত। আমরা সিরিজ জিতে যাই, বিশ্বের এক নম্বরও হয়ে উঠি।'

ব্রেসনান আরও বলেন, 'তারপর আমরা দুজনেই মৃত্যুর হুমকি পাই। আমাকে টুইটারে হুমকি দেওয়া হয়েছিল। রড টাকারকে অস্ট্রেলিয়াতে বাড়ির ঠিকানায় লিখিত ভাবে পাঠানো হয়েছিল মৃত্যুর হুমকি। লেখা হয়েছিল, কোন সাহসে তুমি আউট দিয়েছিলে? ওই বলটা তো লেগ স্টাম্পে লাগত না। কয়েক মাস পর যখন দেখা হয়েছিল তখন টাকার বলেছিল যে, তাকে বাসায় নিরাপত্তারক্ষী রাখতে হয়েছিল। এমনকি পুলিশি পাহারার ব্যবস্থাও করতে হয়েছিল।'

মজার ব্যাপার হলো, ওই ইনিংসে এই একটি উইকেটই পেয়েছিলেন ব্রেসনান। সেটি ছিল মহামূল্যবান। এর ঠিক ১ বছর ৪ দিন পর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ সেঞ্চুরির রেকর্ড গড়েন শচীন।

সান নিউজ/ আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

বলিউডে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

করোনার নতুন ধরন ২৭ দেশে ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা