খেলা

বাংলাদেশ নিয়ে চিন্তায় শ্রীলঙ্কা!

স্পোর্টস ডেস্ক:

বৈশ্বিক মহামারি করোনার কারণে বিপর্যস্ত সমগ্র বিশ্ব। এর প্রভাব পড়েছে খেলার মাঠেও। কিছু কিছু দেশে খেলাধুলা চালু করলেও তা পরিমাণে খুবই কম।

এই করোনার কারণে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর এখনও নিশ্চিত নয়। যদিও শ্রীলঙ্কা খুব করেই চাইছে সময় পিছিয়ে হলেও যেন নির্ধারিত দুই টেস্টের সিরিজটি মাঠে গড়ায়। কিন্তু বাস্তবে করোনা পরিস্থিতি সেই সম্ভাবনার কোনও ইঙ্গিতই দিচ্ছে না।

তাই বিকল্প ভাবতে শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। খেলোয়াড়দের প্রস্তুতির জন্য ওই সময় শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ বা এসএলপিএল আয়োজন করতে চায় লঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কায় ভারতের সফর করার কথা ছিল জুন-জুলাইয়ে। সিরিজে তিনটি ওয়ানডে ও সমপরিমাণ টি-টোয়েন্টি খেলার কথা ছিল। এর পরেই জুলাই-আগস্টে দুই টেস্ট খেলতে যাওয়ার কথা বাংলাদেশের।

শ্রীলঙ্কা চাইছিল প্রয়োজনে সিরিজটি সেপ্টেম্বরেই হোক। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড করোনা পরিস্থিতির জন্য সেই সময়কেও নিরাপদ মনে করছে না।

কিন্তু অক্টোবর-নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় শ্রীলঙ্কাও শুধু শুধু বসে থাকতে চাইছে না। খেলোয়াড়দের প্রস্তুতির জন্যই তাদের নতুন একটি টুর্নামেন্ট আয়োজনের লক্ষ্য।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক মোহান ডি সিলভা বলেন, ‘ওই দুটি সফর এখন অনিশ্চিত। ভারতের সঙ্গে সিরিজটি বাদ, আবার বাংলাদেশের সঙ্গে সিরিজটি নিয়েও এক ধরনের গড়িমসি চলছে। আগামী মাসে অথবা পরে পরিস্থিতির উন্নতি না হলে ওরা আর এ বছরে আসার কথা ভাবছে না।’

এর মধ্যেই করোনার কারণে শ্রীলঙ্কা ইংল্যান্ডের সঙ্গে দুই টেস্টের একটি সিরিজ বাতিল করেছে মার্চে। বাতিল হয়েছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার জুনের সিরিজটিও। সেখানে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল।

এই অবস্থায় বাংলাদেশের সঙ্গে সিরিজটি না হলে প্রস্তুতির কথা ভাবতেই হবে শ্রীলঙ্কাকে। সেই কথাতে জোর দিয়েই বলেছেন ডি সিলভা, ‘বাংলাদেশ সিরিজ না হলেও আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে হবে। কারণ অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই আমাদের পরবর্তী সিরিজ ছিল।’

এ জন্যই লঙ্কান খেলোয়াড়দের প্রস্তুতির সুযোগ করে দিতে এসএলপিএল নিয়ে ভাবছে শ্রীলঙ্কা। ডি সিলভাও ইঙ্গিত দিলেন এমন কিছুর, ‘এ জন্যই নিজেদের জাতীয় দলের খেলোয়াড়দের এসএলপিএলে পাওয়ার সুযোগটি কাজে লাগাতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য যদি কোনও সিরিজ না পাই, তখনই সেটি সম্ভব। যদি আইসিসি যথা সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ইঙ্গিত দেয়, তাহলে এই প্রেক্ষাপটে এসএলপিএল আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

সান নিউজ/ আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

বলিউডে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

করোনার নতুন ধরন ২৭ দেশে ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা