খেলা

ক্রিকেট প্রেমীদের জন্য ইয়ান বিশপের চমক

সান স্পোর্টস ডেস্ক:

কিংবদন্তী যখন কোন কিছু বেছে নেন তখন সেটা কি আর যে সে কিছু হতে পারে! ইয়ান বিশপের মত ক্যারিবিয়ান ক্রিকেট কিংবদন্তী যখন এক দিনের ক্রিকেট টিম বাছাই করেছেন, তখন সেই তালিকায় সবার নজর এমনিতেই চলে যায়।

সম্প্রতি দশকের সেরা এক দিনের ম্যাচের দল বেছে নিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি ইয়ান বিশপ। যেখানে জায়গা পেয়েছেন তিন জন ভারতীয়।

শুধু তাই নয়, দলের অধিনায়কও এক ভারতীয়। তবে কোনও ভারতীয় বোলারকে নিজের গড়া দলে রাখেননি ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার। তবে সবচেয়ে অবাক করা বিষয় হল, বিশপের দলে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কোনও ক্রিকেটারই নেই। এছাড়া পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের কোনও ক্রিকেটারেরও জায়গা হয়নি দলে।

ইয়ান বিশপের দলের হয়ে ওপেন করবেন রোহিত শর্মা এবং ডেভিড ওয়ার্নার। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন থাকছে ওপেনিংয়ে। গেল বিশ্বকাপে এই দুইজনই ছিলে দুর্দান্ত ফর্মে। দুজনের ধারাবাহিক পারফর্মেন্সে মুগ্ধ বিশপ।

তিন নম্বরে থাকছেন বিরাট কোহলি। যিনি শুধু লক্ষ্য পূরণ করে জিতানোই নয়, প্রথমে ব্যাট করে দলের জন্য নিরাপদ একটি সংগ্রহ এনে দেন।

চার নাম্বারে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি’ভিলিয়ার্স। তাঁকে ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান বলা হয়। মাঠের সব প্রান্তে শট খেলার অবিশ্বাস্য দক্ষতা রয়েছে তাঁর।

পাঁচে রস টেলর। কিউয়ি এই মিডল অর্ডার ব্যাটসম্যানের রয়েছে চাপ নেওয়ার অসাধারণ দক্ষতা এবং প্রতিপক্ষ বোলারদেরকে চাপে ফেলার ক্ষমতা।

বিশপের দলের অলরাউন্ডার হলেন বাংলাদেশের সাকিব আল হাসান। এই বাঁহাতি ব্যাটে-বলে দলের সম্পদ বলেই তিনি মনে করেন। ব্যাটে ৬ হাজার ৩২৩ রান করার পাশাপাশি ২৬০ উইকেটও নিয়েছেন তিনি। গত বিশ্বকাপে তিন নম্বরে নেমে তিনি ভরসা দিয়েছেন বাংলাদেশের ব্যাটিংকে। সঙ্গে দশ ওভারের নিখুঁত বোলিংও ছিল।

দলের অধিনায়ক হলেন মহেন্দ্র সিংহ ধোনি। উইকেটকিপার ও ব্যাটসম্যান মিলিয়ে তিনিই দলের থ্রি-ডি ক্রিকেটার। তিনি শুধু একজন বিশ্বকাপ জয়ী অধিনায়কই নন, ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা একজন ফিনিশার।

বোলিং বিভাগে বিশপ নতুন বল তুলে দিতে চান মিচেল স্টার্কের হাতে। অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার পাঁচ উইকেট নিয়েছেন সাত বার।

বোলিং এ অপর প্রান্তে থাকবেন ডেল স্টেন। ‘স্টেন গান’ খ্যাত ডান হাতি এই দক্ষিণ আফ্রিকান পেসারের সুইং আর গতিতে ধাঁধায় পড়ে যায় ব্যাটসম্যানরা।

এর পরেই থাকছেন লাসিথ মালিঙ্গা। স্লগ ওভারে যার বল একেকটি ফাঁদ। এই ফরম্যাটে ৩৩৮ উইকেট রয়েছে তাঁর। স্লিং অ্যাকশনের মালিঙ্গাকে মারা কঠিন।

দলের বিশেষজ্ঞ স্পিনার হলেন রশিদ খান। আফগানিস্তানের এই লেগস্পিনার, গুগলি-ফ্লাইটের কারিকুরিতে ব্যাটসম্যানকে বিভ্রান্ত করাই যার কাজ। ক্যারিয়ারের খুব অল্প সময়েই ১৮.৫৪ গড়ে নিয়ে ফেলেছেন ১৩৩ উইকেট।

সেরা একাদশের তালিকা নিজের পছন্দে করলেও, একাদশে ইংল্যান্ডের কোন খেলোয়াড় না থাকায় ক্রিকেট প্রেমীরা আশ্চর্যান্বিত হয়েছেন।

সান নিউজ/ বি.এম.

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে পৃথক স্থানে বিষাক্ত সাপের...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ক্ষমা চাইলেন দেব 

বিনোদন ডেস্ক: ভারতে আর জি কর কাণ্ডে এক মেয়ে চিকিৎসককে ধর্ষণে...

মাথায় ইট পড়ে আহত বুয়েট শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পলাশীর মোড়ে রিকশায় যাওয়ার সময়...

তিস্তা সমস্যার সমাধান হতে হবে

নিজস্ব প্রতিবেদক : অন্তর্বর্তীকালীন সরকার ভারতের সাথে তিস্তা...

কবিরহাটে ইমাম-মুয়াজ্জিন সম্মেলন অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কবিরহাটে জামায়াতে ইসলামীর উদ্...

সাজাপ্রাপ্ত আসামিকে কুপিয়ে হত্যা

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট বাজারে সাঈদু...

বন্দরে ৩ নম্বর সংকেত

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি সুস্পষ্ট ল...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা