খেলা

সফরের শেষ ম্যাচে ক্লিন সুইপের সুযোগ টাইগারদের সামনে

স্পোর্টস ডেস্ক:

নির্ভার টাইগাররা শেষ ম্যাচের আগে অনুশীলন করেননি। অপেক্ষাকৃত দুর্বল জিম্ববুয়ের বিপক্ষে প্রথম টি ২০ ম্যাচে বড় ব্যবধানে জেতার পর স্বভাবতই আত্মবিশ্বাসী স্বাগতিকরা। শেষ ম্যাচেও জয় দিয়ে ক্লিন সুইপের সুযোগটা তাই হাতছাড়া করতে চাইবে না টাইগার বাহিনী।

এই সফরে এখন পর্যন্ত একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয় জিম্বাবুয়ে। দ্বিতীয় ওয়ানডেতে একটু লড়াই করলেও সফরের সবগুলো ম্যাচেই হারের মুখ দেখে তারা। (বাকি আছে টি টোয়েন্টির মাত্র একটি ম্যাচ। সে ম্যাচ হারলেই একটি পূর্ণাঙ্গ সফরের সব ফরম্যাটে হারের স্বাদ পাবে সফরকারীরা। আর এভাবে একটা সফরের সব সিরিজ হারাকে ক্লিন সুইপ বলে।) আর শেষ টি-টোয়েন্টি জয় দিয়ে প্রথমবারের মতো কোনো প্রতিপক্ষকে ক্লিন সুইপ করতে চায় বাংলাদেশ।

নিজেদের ক্রিকেট ইতিহাসে একাধিকবার ক্লিন সুইপ হলেও প্রতিপক্ষকে কখনো এই লজ্জা দিতে পারেননি টাইগাররা। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচের আগে অনন্য এই অর্জনের সামনে দাঁড়িয়ে এখন টিম বাংলাদেশ।

১১ মার্চ বুধবার সন্ধ্যা ছয়টায় মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে আজকের খেলা। বাংলাদেশ টেলিভিশন ও গাজী টিভি খেলাটি সরাসরি সম্প্রচার করবে ।

ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তবে আত্মতুষ্টিতে ভোগা যাবে না বলেও মনে করিয়ে দেন তিনি, আমরা আত্মতুষ্টিতে ভুগতে পারিনা। আমরা ভালো ক্রিকেট খেলেছি। তবে আমাদের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

তরুণ ব্লাড অলরাউন্ডার মেহেদী হাসান তো আরো একধাপ উপরে। তিনি বলেন, জিম্বাবুয়ের বিপক্ষে আত্মবিশ্বাস পাকিস্তান সফরে কাজে দেবে। আমরা এখন পর্যন্ত টেস্ট, ওয়ানডে ও প্রথম টি ২০ ক্রিকেটে প্রভাব বিস্তার করে জিতেছি। তাদের পাত্তা দিইনি। শেষ ম্যাচেও একই লক্ষ্য থাকবে।

এদিকে জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস বলেন, বোলিং করার সময় আমরা লেন্থ ভুল করি। ব্যাট হাতে টপ অর্ডারে বড় জুটি না হওয়া আমাদের ডুবিয়েছে। শট নির্বাচন করার বিষয়ে আমাদের আরো বেশি সতর্ক থাকতে হবে।

আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, মেহেদী হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক),আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আজকের ম্যাচে জিম্বাবুয়ে সম্ভাব্য একাদশ:

শন উইলিয়ামস (অধিনায়ক), তিনাশে কামুনহুকামুয়ে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, উইসলে মাধভেরে, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, তিনোতেন্ডা মুতোম্বোদজি, ক্রিস্টোফার এম্পোফু ও কার্ল মুম্বা।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে পৃথক স্থানে বিষাক্ত সাপের...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ক্ষমা চাইলেন দেব 

বিনোদন ডেস্ক: ভারতে আর জি কর কাণ্ডে এক মেয়ে চিকিৎসককে ধর্ষণে...

মাথায় ইট পড়ে আহত বুয়েট শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পলাশীর মোড়ে রিকশায় যাওয়ার সময়...

তিস্তা সমস্যার সমাধান হতে হবে

নিজস্ব প্রতিবেদক : অন্তর্বর্তীকালীন সরকার ভারতের সাথে তিস্তা...

কবিরহাটে ইমাম-মুয়াজ্জিন সম্মেলন অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কবিরহাটে জামায়াতে ইসলামীর উদ্...

সাজাপ্রাপ্ত আসামিকে কুপিয়ে হত্যা

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট বাজারে সাঈদু...

বন্দরে ৩ নম্বর সংকেত

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি সুস্পষ্ট ল...

মুন্সীগঞ্জে দাওয়াতে ইসলামী’র জুলুস অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল...

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা