খেলা

টাইগারদের প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কৃতজ্ঞতা প্রকাশ

স্পোর্টস ডেস্ক : ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর নিজেদের দেশে ক্রিকেট ফেরানোর মিশনে এখনও শতভাগ সফল হতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিয়মিত ভিত্তিতে এখনও আন্তর্জাতিক ক্রিকেট বা টুর্নামেন্ট আয়োজনের জন্য যথেষ্ঠ স্বাভাবিক হয়নি পাকিস্তানের পরিস্থিতি।

তবু এর মধ্যেই গত বছর পাঁচেক ধরে নিজেদের ঘরের মাঠে এক-দুইটি করে আন্তর্জাতিক সিরিজ আয়োজন করে চলেছে পিসিবি। যার সবশেষটি চলছে এখন। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এরই মধ্যে হয়ে গেছে দুইটি ওয়ানডে ম্যাচ।

বছরের শুরুতে দুই দফায় পাকিস্তান সফর করে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। এপ্রিলে তৃতীয় দফার সফরে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে সেই টেস্ট ও ওয়ানডে ম্যাচ।

তবে সংকটময় মুহূর্তে বাংলাদেশ দল পূর্ণশক্তির দল নিয়ে পাকিস্তান সফর করায় কৃতজ্ঞতা প্রকাশ করেছে পিসিবি। এর আগে গতবছর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান গিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। এছাড়া চলতি সফরের আগেও পাকিস্তানে ক্রিকেট ফেরানোর লক্ষ্যে দেশটিতে সফর করেছিল জিম্বাবুয়ে দল।

শনিবার (৩১ অক্টোবর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব দেশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের প্রধান তাভেঙ্গা মুকুলানিকে পাশে নিয়ে এই সংবাদ সম্মেলন করেছে তিনি। যেখানে জিম্বাবুয়ের সঙ্গে পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্কের উন্নতির কথাও তুলেছেন পিসিবি বস।

সংবাদ সম্মেলনে প্রশ্ন আসে পাকিস্তানের মাঠে পরবর্তী খেলার ব্যাপারে। উত্তর এহসান মানি বলেন, ‘ইংল্যান্ডের একটি ক্লাব সংক্ষিপ্ত সফরে আসতে পারে। তবে তাদের মূল দল নয়। সেটি শ্রীলংকা যাবে। তবে দেশ হিসেবে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো এমসিসির মতো ক্লাবগুলোর সফর।’

তিনি আরও যোগ করেন, ‘২০২০-২১ মৌসুমে আমাদের দুইটি গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। প্রথমে অস্ট্রেলিয়া আসবে, পরে ইংল্যান্ড। তাই এসব সংক্ষিপ্ত সফরের মাধ্যমে যে বার্তাটা যায়, সেটা অনেক গুরুত্বপূর্ণ। তাই আমরা বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের প্রতি অনেক কৃতজ্ঞ। তারা আমাদের ব্যবস্থাপনায় খুশি ছিল। আমাদের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট ছিল।’

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গার্মেন্টস কর্মীর লাশ উদ্ধার

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় একটি গার্...

ফের জ্যোতির ৩ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: সাভার উপজেলার আ...

ভিকির সঙ্গে নাচলেন শাহরুখ

বিনোদন ডেস্ক: ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যা...

রবার্ট ক্লাইভ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

বিমানবন্দর এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) হজরত শ...

এনআইডি সমস্যায় ফ্রি হটলাইন সেবা

নিজস্ব প্রতিবেদক: দেশের জাতীয় পরি...

যে দক্ষতাগুলো সমৃদ্ধ করে তুলবে

লাইফস্টাইল ডেস্ক: কিছু অসাধারণ ক্ষমতা আপনাকে বাকিদের থেকে আল...

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: নরসিংদী জেলার রায...

যমুনা ছাড়লেন ৩৫ প্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩...

গ্যাসবাহী গাড়ি বিস্ফোরণে দগ্ধ ৩

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার শ্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা