ইতিহাস গড়ার দিনেই ধরাশায়ী ধোনির চেন্নাই
খেলা

ইতিহাস গড়ার দিনেই ধরাশায়ী ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক:

আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে ২০০তম আইপিএল ম্যাচ খেলার ইতিহাস গড়লেন চেন্নাই সুপার কিংস মহেন্দ্র সিং ধোনি। যা এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক ম্যাচ খেলার রেকর্ড।

আর অধিনায়কের এই ইতিহাস গড়ার দিনেই ধরাশায়ী হলুদ জার্সির দল। গত কয়েক ম্যাচের মতো এবারও সেই একই দুর্বলতা প্রকাশ পেয়েছে। এবারও ব্যাটসম্যানদের ধীরগতির ব্যাটিংয়ের কারণে রাজস্থান রয়্যালসের কাছে হেরে গেছে চেন্নাই। মাত্র ১২৬ রানের টার্গেট দিতে পেরেছিল তারা। চার-ছক্কার আধিক্যের এই খেলায় এতো কম টার্গেট যে কোনো দলের জয়ের জন্য যথেষ্ট নয় কখনোই।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরু থেকেই ধুঁকতে থাকে দলটি। ওপেনার ফাফ ডু প্লেসিস ৯ বলে ১০ রান করে জফরা আর্চারের বলে আউট হন। ক্রিজে নেমেই ২ বাউন্ডারি হাঁকিয়ে ঝড়ো ইনিংসের আভাস দেন অসি তারকা শেন ওয়াটসন। কিন্তু পরের বলেই সাজঘরে যেতে হয় তাকে। কার্তিক ত্যাগির বলে আউটের আগে ওয়াটসনের ব্যট থেকে আসে ৩ বলে ৮ রান।

ওয়াটসনের পর উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি আম্বাতি রাইডুও। প্রথম থেকেই ব্যাটে-বলে হচ্ছিল না তার। ১৯ বল খেলে ১৩ রান করে তিওয়াতিয়ার বলে আউট হন তিনি। অপরপ্রান্ত ধরে থাকা স্যাম কারানও সতীর্থদের পথ অনুসরণ করেন। তাকে আউট করেন শ্রেয়াস গোপাল। ২৫ বলে ২২ করে ক্যারান আউট হলে স্কোরবোর্ডে তখন মাত্র ৫৬ রানে ৪ উইকেট চেন্নাইয়ের।

দলের এমন পরিস্থিতিতে জুটি গড়ার চেষ্টা করেন ধোনি ও রবীন্দ্র জাদেজা। তবে উইকেট হারানোর ভয়ে ওয়ানডে মেজাজে ব্যাটিং করতে থাকে এই জুটি। ৪৬ বলে তাদের ৫১ রানের জুটি টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না। ১৮তম ওভারে রানআউট হন ধোনি। ২৮ বলে ২৮ করেন তিনি। অপরপ্রান্তে থাকা জাদেজা যোগ করতে পারেন মাত্র অপরাজিত ৩৫ রান ।

কেদর যাদবের ৭ বল খেলে মাত্র ৪ রান করলে রাজস্থানকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে মাত্র ১২৬ রানের টার্গেট ছুড়ে দিতে পারে চেন্নাই।

এমন লো স্কোর টার্গেট ছুঁতে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় রাজস্থান। ২৮ রানেই ৩ উইকেট হারায় স্মিথের দল। যে কারণে উইকেট বাঁচিয়ে ধীরগতির ব্যাটিং দেখা যায় রাজস্থান শিবিরেও। বেন স্টোকস ১১ বলে ১৯ রান, রবিন উথাপ্পা ৯ বলে ৪ রান করে আউট হন। দলেল নির্ভরযোগ্য ব্যাটসম্যান সঞ্জু স্যামসমকে শুন্য রানে ফেরান দীপক চাহার।

এরপর আর উইকেটের দেখা পায়নি সিএসকের বোলাররা। জস বাটলার ও অধিনায়ক স্টিভেন স্মিথের জুটি অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

সান নিউজ/বিএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ওটিটিতে আসছেন করণ জোহর

বিনোদন ডেস্ক: বলিউডের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক করণ জোহর এ...

ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা

নোয়াখালী প্রতিনিধি : ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা বলে জা...

অতিরিক্ত অ্যাটর্নি মেহেদী গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদক: সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্ট...

ইরানে বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে একটি কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণের ঘট...

উলিপুরে অনিয়মের দায়ে পদ হারালেন ইউপি চেয়ারম্যান

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্র...

লেবাননে বিমান হামলা, নিহত ১০০

আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের দক্ষিণাঞ্চলের কয়েকটি শহর ও গ্রাম...

ডেঙ্গুতে এক বৃদ্ধের মৃত্যু

জেলা প্রতিনিধি: দেশে ডেঙ্গু আক্রা...

সাবেক মেয়র আতাউর রিমান্ডে

জেলা প্রতিনিধি: দেশে বৈষম্যবিরোধী...

অনুপস্থিত পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতি শেখ হ...

৫৮২ রাউন্ড গোলাবারুদ উদ্ধার 

জেলা প্রতিনিধি: নরসিংদী জেলার সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা