পদ হারাচ্ছেন বার্সা সভাপতি, থাকছেন মেসি
খেলা

পদ হারাচ্ছেন বার্সা সভাপতি, থাকছেন মেসি

স্পোর্টস ডেস্ক :

ক্যারিয়ারের শেষদিন পর্যন্ত লিওনেল মেসি বার্সেলোনাতেই থাকবেন কিন্ত বার্সা ছাড়াটা যেন ফুটবল সমর্থক তথা বার্সা ভক্তদের কাছে একটি সপ্তম আশ্চর্যের ঘটনা। মেসির ক্ষেত্রে এটা ঘটবে- তা যেন চিন্তারও বাইরে। কিন্তু যেভাবেই হোক, মেসি কিন্তু প্রকাশ্যেই ইচ্ছা প্রকাশ করেছিলেন ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়ার। কেন? সবচেয়ে বড় সমস্যা ছিলো বার্সা বোর্ড কর্মকর্তাদের সঙ্গে মেসির সম্পর্কের অবণতি। যদিও শেষ পর্যন্ত বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যু মেসিকে ধরে রাখতে সক্ষম হয়েছেন। অনেকটা বাধ্য হয়েই মেসি থেকে গেলেন ন্যু ক্যাম্পে। চাইলে তিনি নিজের ক্লাবকে আদালতের কাঠগড়ায় তুলতে পারতেন। কিন্তু মেসি তেমনটা হোক - তা চাননি।

মেসি থেকে গেলেও বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর বিদায় ঘণ্টা বাজিয়ে দিয়েছেন। যেদিন মেসি ব্যুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাবের কাছে বার্সা ছাড়ার ইচ্ছার কথা প্রকাশ করেছিলেন, তার পরদিনই ক্লাবটির সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর বিরোধীরা তার বিপক্ষে অনাস্থা ভোট সংগ্রহে মাঠে নামে। গত আগস্টেই বার্সা প্রেসিডেন্ট প্রার্থী হতে চাওয়া জর্দি ফারে হোসে মারিয়া বার্তেম্যুর বিরুদ্ধে অনাস্থা ভোটের ক্যাম্পেইন শুরু করেন। সভাপতি হিসেবে মেয়াদ শেষ হওয়ার আগেই বার্তেম্যুর বিদায় ঘটতে পারে, যদি এই ক্যাম্পেইনে ১৬ হাজার ৫০০ জনের অধিক ব্যক্তির ভোট প্রয়োজন হবে।

এরই মধ্যে ক্যাম্পেইন পরিচালনাকারীরা লক্ষ্যে পৌঁছে গেছেন। কারণ, বার্সা ক্লাব সদস্যদের মধ্যে থেকে মোট ১৬ হাজার ৫২১ অনাস্থা ভোট জমা পড়েছে বর্তমান সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর বিপক্ষে। যাছাইকারীরা বলছেন, এই সংখ্যাটা জেনুইন। সুতরাং, মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নিতে হচ্ছে বার্সার বর্তমান সভাপতিকে! মাদ্রিদভিত্তিক পত্রিকা দৈনিক মার্কা রিপোর্ট প্রকাশ করেছে, এরই মধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে- হোসে মারিয়া বার্তেম্যু পদত্যাগ করার কথা চিন্তা করছেন। তেমনটা হলে, বার্সার গত ১০০ বছরের ইতিহাসে বার্তেম্যু হবেন তৃতীয় সভাপতি, যিনি অনাস্থা ভোটে পদত্যাগ করতে বাধ্য হবেন।

আগামী নির্বাচনে বার্সার সভাপতি প্রার্থী হতে ইচ্ছুক জর্দি ফারে বলেন, ‘বার্সায় তো সমস্যার পাহাড় জমে আছে। মেসি সমস্যাটা হচ্ছে বিশাল আইসবার্গের শুধুমাত্র ভাসমান অংশ। বার্সা প্রেসিডেন্ট এবং বোর্ড সদস্যদের বিরুদ্ধে গত এক বছর ধরেই অবব্যস্থাপনার অভিযোগ রয়েছে।’

সান নিউজ/পিডিকে | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ওটিটিতে আসছেন করণ জোহর

বিনোদন ডেস্ক: বলিউডের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক করণ জোহর এ...

সড়কে প্রাণ গেল ২ শিশুর 

জেলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মি...

রিকশাসহ চালককে পিষে দিলো ট্রাক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কামরাঙ্গীরচর বড় মসজিদের সামনে ট্...

ইরানে বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে একটি কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণের ঘট...

৮৩ দিন পর ক্লাসে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: অবশেষে দীর্ঘ ৮৩ দিন সব ধরনের একাডেমিক কার্...

বঙ্গোপসাগরে লঘুচাপ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচা...

সাবেক প্রতিমন্ত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বারিধারা থেকে সাবেক পানিসম্পদ প্...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হ...

সম্পর্ক দৃঢ় করতে চায় ভারত

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর...

‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস্ অ্যাসোসিয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা