খেলা

মারা গেলেন আফগান ক্রিকেটার নাজিব তারাকাই

স্পোর্টস ডেস্ক : মারা গেলেন আফগানিস্তান জাতীয় দলের ক্রিকেটার নাজিব তারাকাই। ২৯ বছর বয়সী এই ক্রিকেটার ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়ে প্রায় ৭২ ঘণ্টার বেশি সময় কোমায় থেকে মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। ।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড মঙ্গলবার এক টুইট বার্তায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এতে বলা হয়, ‘এসিবি এবং ক্রিকেট পাগল আফগানরা আজ শোকাহত, জাতীয় দলের আক্রমণাত্মক ব্যাটসম্যান এবং দারুণ এক মানুষ নাজিব তারাকাই (২৯) গাড়ি দুর্ঘটনায় আমাদের শোক এবং হতাশায় ভাসিয়ে মৃত্যুবরণ করেছে। আল্লাহ তার প্রতি ক্ষমাশীল হোক।’

গত শুক্রবার নিজ শহর পূর্ব নানগারারে গাড়ি দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছিলেন নাজিব। মুদি দোকান থেকে বাজার শেষে ঘরে ফেরার পথে একটি প্রাইভেটকারের সঙ্গে দুর্ঘটনার শিকার হোন এই ক্রিকেটার। আফগানিস্তান ক্রিকেট বোর্ড এই ক্রিকেটারের চিকিৎসা ব্যবস্থা করেন। তাকে আইসিইউতে রাখা হয়। প্রয়োজনে দেশের বাইরে পাঠানোরও উদ্যোগ নেয় দেশটির ক্রিকেট বোর্ড।

গণমাধ্যমের খবর অনুযায়ী, জালালাবাদে গাড়ি দুর্ঘটনায় পড়েন নাজিব তারাকাই। পরে সেখানেরই এক হাসপাতালে নেয়া হয় তাকে। কিন্তু অবস্থার উন্নতি তো ঘটেইনি না, উল্টো প্রায় ৭২ ঘণ্টার বেশি সময় ধরে কোমায় থাকেন তিনি। তার উন্নতমানের চিকিৎসার জন্য কাবুলের উন্নত কোনো হাসপাতাল কিংবা দেশের বাইরে পাঠানোর কথাও চিন্তা করছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তবে মৃত্যুর সঙ্গে তিনদিন পাঞ্জা লড়ে শেষ পর্যন্ত বিদায় নিয়েছেন এই ক্রিকেটার।

নাজিব সর্বশেষ গত মাসে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট শাপাগিজা টুর্নামেন্টে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন। সেই ম্যাচে মিস আইনাক নাইটসের হয়ে ৩২ রান করেছিলেন নাজিব। জাতীয় দলের জার্সিতে এই ক্রিকেটার ১২টি টি-টোয়েন্টি এবং একটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হয়েছিল নাজিবের।

জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৯ সালে সর্বশেষ মাঠে নেমেছিলেন নাজিব তারাকাই। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচ খেলেছিলেন এই ক্রিকেটার।

সান নিউজ/ বিএম/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ওটিটিতে আসছেন করণ জোহর

বিনোদন ডেস্ক: বলিউডের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক করণ জোহর এ...

সড়কে প্রাণ গেল ২ শিশুর 

জেলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মি...

রিকশাসহ চালককে পিষে দিলো ট্রাক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কামরাঙ্গীরচর বড় মসজিদের সামনে ট্...

ইরানে বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে একটি কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণের ঘট...

৮৩ দিন পর ক্লাসে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: অবশেষে দীর্ঘ ৮৩ দিন সব ধরনের একাডেমিক কার্...

বঙ্গোপসাগরে লঘুচাপ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচা...

সাবেক প্রতিমন্ত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বারিধারা থেকে সাবেক পানিসম্পদ প্...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হ...

সম্পর্ক দৃঢ় করতে চায় ভারত

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর...

‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস্ অ্যাসোসিয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা