আর্জেন্টিনা-ব্রাজিল বিশ্বকাপ বাছাই পর্বের দল ঘোষণা
খেলা

আর্জেন্টিনা-ব্রাজিল বিশ্বকাপ বাছাই পর্বের দল ঘোষণা

স্পোর্টস ডেস্কঃ

করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করতে পারেনি লাতিন আমেরিকার ফুটবল ফেডারেশন। দীর্ঘ সাত মাস পিছিয়ে গেছে ল্যাটিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপের বাছাইপর্বের সূচি। মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে সব ভেস্তে যায়।

তবে বিশ্ব জুড়ে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় আশার আলো দেখছে বিশ্ব ক্রীড়াঙ্গন। এরই মধ্যে ঘোষণা করা হয়েছে আর্জেন্টিনা-ব্রাজিলের বাছাই পর্বের দল

২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়ে লিওনেল মেসি আবার দলে ফিরেছেন। তবে বিশ্বকাপের বাছাইপর্বের ৩০ সদস্যের দলে জায়গা হয়নি অ্যাঞ্জেল ডি মারিয়া এবং সার্জিও অ্যাগুয়েরোর।

অপর দিকে, নেইমারকে সামনে রেখেই আগামী মাস থেকে ২০২২ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে নামবে সেলেকাওরা। অর্থাৎ, বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে নেইমারের হাতেই থাকছে দলের আর্মব্যান্ড। যদিও, সময়টা খুব একটা ভালো যাচ্ছে না নেইমার দি স্যান্তোস জুনিয়রের। ক্লাবের জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হারের পর সাম্প্রতিক সময়ে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। মারণ ভাইরাসকে হারিয়ে মাঠে ফেরার প্রথম দিনেই বিপত্তি। বিপক্ষ ফুটবলারকে পিছন থেকে আঘাত করে লাল কার্ড দেখা, তার জেরে আবার তাকে দু’ম্যাচ নির্বাসন করেছে ফরাসি ফুটবলের গভর্নিং বডি।

বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে ৮ অক্টোবর ইকুয়েডরের বিরুদ্ধে নামছে আর্জেন্টিনা। পাঁচ দিন পর বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে মেসিদের প্রতিপক্ষ বলিভিয়া। ইকুয়েডর এবং বলিভিয়া ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা পেয়েছেন আলেজন্দ্র গোমেজ, এমিলিয়ানো মার্টিনেজ, পাওলো দিবালা, জিওভানি সিমিওনে, ক্রিশ্চিয়ান পাভোন, ওতামেন্দিরা। কিন্তু এই দলে কোনওভাবেই জায়গা পাননি অ্যাঞ্জেল ডি মারিয়া এবং সার্জিও আগুয়েরোর মতো তারকারা।

অন্যদিকে ব্রাজিল স্কোয়াডে চমক বলতে লিয়ঁ মিডফিল্ডার ব্রুনো গুইমারায়েস। বিশ্বকাপের বাছাইপর্বে জাতীয় দলের জার্সিতে অভিষেক হতে পারে তাঁর। এছাড়া রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার রড্রিগোকে দলে ফিরিয়েছেন ব্রাজিল কোচ তিতে। আগামী ৯ অক্টোবর সাও পাওলোতে বলিভিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে অভিযান শুরু করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপর চার দিন বাদে লিমাতে পেরুর মুখোমুখি হবে তারা। ম্যাচগুলো প্রাথমিকভাবে গত মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা অতিমারির কারণে পিছিয়ে গিয়েছে তা। লিগা ওয়ানে দু’ম্যাচ নির্বাসিত ব্রাজিলিয়ান তারকার নেতৃত্বেই সেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে যাত্রা শুরু করতে চলেছে সাম্বার দেশ।

সান নিউজ/ বিএম | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নতুন লুকে আসছেন দেব

বিনোদন ডেস্ক: জটিলতা কাটিয়ে আসতে চলেছে টালিউড ছবি ‘রঘ...

পাহাড়ে সহিংসতায় কাউকে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক : পাহাড়ের সহিংসতার ঘটনায় জড়িতদের কঠোর শাস্ত...

শ্রীলঙ্কায় ভোটগ্রহণ শুরু

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কায় জাত...

পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেট বন্ধ করা হয়নি

নিজস্ব প্রতিবেদক: পার্বত্য চট্টগ্রামে কোথাও সরকারিভাবে ইন্টা...

বিচার বিভাগে যেন অবিচার না হয় 

নিজস্ব প্রতিবেদক: বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করা...

রাঙ্গামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার করে নেওয়া হয...

ড. ইউনূসের সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অ...

ক্লান্ত লাগার ৫ কারণ

লাইফস্টাইল ডেস্ক: ক্লান্তি অনেক কারণেই হতে পারে, তবে সবচেয়ে...

ওটিটিতে আসছেন করণ জোহর

বিনোদন ডেস্ক: বলিউডের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক করণ জোহর এ...

ক্ষতিগ্রস্ত সংসদে সচিবালয়েই অফিস 

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ বিলুপ্ত ঘোষণার এক মাস পর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা