মসজিদে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২২
জাতীয়

মসজিদে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২২

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা শুধু বেড়েই চলেছে। রোববার (০৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ জনে।

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল সংবাদমাধ্যমকে ২২ জনের মৃত্যুর খবর জানান। এছাড়া দগ্ধ অন্য ১৪ জনের অবস্থাও আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মারা যাওয়া ব্যক্তিদের কয়েকজনের নাম পাওয়া গেছে। ওই মসজিদের ইমাম আব্দুল মালেক (৬০), মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৮), রিফাত (১৮), মোস্তফা কামাল (৩৪), জুবায়ের (১৮), সাব্বির (২১), কুদ্দুস ব্যাপরী (৭২), হুমায়ুন কবির (৭০), ইব্রাহিম (৪৩), জুনায়েদ (১৭), জামাল (৪০), জুয়েল (৭), জয়নাল আবেদিন (৪০), মাইনুদ্দিন (১২), রাসেল (৩৪), মো. নয়ন (২৭) ও কাঞ্চন হাওলাদার (৫৩) , সাংবাদিক নাদিম (৪৫)।

গত শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জ তল্লার বায়তুল বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ আদায়ে সময় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে মসজিদের চারপাশে। এতে দগ্ধ হন অন্তত ৪০ জন। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। প্রাথমিকভাবে এসি বিস্ফোরণে আগুন লাগার ধারণা করা হলেও গ্যাসের লিকেজ থেকে এই দুর্ঘটনা হতে পারে বলে জানিয়েছিল ফায়ার সার্ভিস। তারা জানিয়েছে, আগুন নেভানোর সময় জমে থাকা পানিতে বুদবুদ দেখা যায়।

শনিবার (০৫ সেপ্টেম্বর) বিকাল থেকে একে একে নিহতদের মরদেহ ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় নিয়ে আসা হয়। পশ্চিম তল্লা বোমওয়ালার বাড়ির খেলার মাঠে নিহতদের জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে সৃষ্টি হয় বেদনাবিধূর শোকাহত পরিবেশ।

এদিকে বিস্ফোরণে যারা মারা গেছে তাদের দাফন কাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা দেয়ার কথা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসীমউদ্দীন। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান ডিসি।

এছাড়া তিতাস গ্যাসের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি হয়েছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, এই ঘটনার পেছনে কারও গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/ আরএইচ/ এআর | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

অস্ত্রসহ আরসার কমান্ডার গ্রেফতার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

মব কিলিং সরকার সমর্থন করে না

নোয়াখালী প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উ...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

হিলিতে কমছে না পেঁয়াজের দাম

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলার হি...

গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওর্য়াডস পেল ইসলামী ব্যংক

নিজস্ব প্রতিবেদক : লন্ডনভিত্তিক দ্য গ্লোবাল ইসলামিক ফাইন্যান...

বজ্রপাতে কিশোরসহ নিহত ২

জেলা প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুরে পৃথক স্থানে বজ্রপাতের ঘট...

ভারত যাচ্ছে ৩ হাজার টন ইলিশ

নিজস্ব প্রতিবেদক : ভারতে দুর্গাপূজা উপলক্ষ্যে ৩ হাজার টন ইলি...

পাহাড়ে সহিংসতায় কাউকে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক : পাহাড়ের সহিংসতার ঘটনায় জড়িতদের কঠোর শাস্ত...

পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্র হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : পার্বত্য চট্টগ্রামের সহিংসতায় বাইরের ষড়য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা