জাতীয়

দুই সিটিতেই এগিয়ে আওয়ামী লীগ, কারচুপির অভিযোগে হরতাল বিএনপির

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ভোট গণনা চলছে। উভয় সিটিতেই আওয়ামী লীপ প্রার্থীরা এগিয়ে রয়েছেন বড় ব্যাবধানে। নির্বাচন প্রত্যাখ্যান করে ঢাকায় হরতালের ডাক দিয়েছে বিএনপি।

এই নির্বাচনে ৩০ শতাংশের বেশি ভোট পড়েনি। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এই তথ্য জানিয়েছে। নির্বাচন সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া জানাতে গিয়ে সন্ধায় সংবাদিকদের তিনি বলেন, ভোটের হার কম হলেও নির্বাচন ভাল হয়েছে।

তবে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, এবার ইভিএমে ভোট হওয়ায় ভোটারদের আগ্রহ বেশি ছিল বলেও মন্তব্য করেন তিনি। শনিবার সন্ধ্যায় বনানীতে আওয়ামী লীগের নির্বাচনি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, আগে ভোট কেন্দ্রে জাল ভোট হতো। কিন্তু ইভিএমে জাল ভোট দেওয়ার সুযোগ ছিল না। এমনকি বিদেশি পর্যবেক্ষকরা বিশেষ করে ব্রিটিশ হাইকমিশনার, মার্কিন রাষ্ট্রদূতরা ঘুরে দেখেছেন। তারা সবাই বলছেন, নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য এবং প্রতিযোগিতা পূর্ণ হয়েছে।

আর নির্বাচনে নানা অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। এর প্রতিবাদে ঢাকা নগরীতে আগামীকাল রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে দলটি। সন্ধ্যা ৮টার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন। তিনি বলেন, ‘ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কারচুপি ও ব্যাপক অনিয়মের প্রতিবাদে রবিবার সারাদিন ঢাকায় হরতাল কর্মসূচি পালন করা হবে। আমরা এই নির্বাচনকে সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করছি।’

এদিকে বাংলাদেশে অবস্থানরত বিদেশী কূটনীতিকরা ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণ করতে বেশ কিছু ভোটকেন্দ্র পরিদর্শন করেন। তবে ভোটের পরিবেশ নিয়ে কোনো মন্তব্য করেননি।
তবে সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তীব্র সমালোচনার মুখে বিদেশী দূতাবাস ও হাইকমিশনগুলোতে কর্মরত বাংলাদেশী নাগরিকরা আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে ভোটকেন্দ্র পরিদর্শন করা থেকে বিরত ছিলেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লালন শাহ’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

সড়কে প্রাণ গেল ৩ জনের

মাহবুব চৌধুরী, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জ...

মতিয়া চৌধুরীর জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের উপনেতা ও সাবেক মন্ত্রী বেগম...

পদ্মায় ৮২ হাজার মিটার জাল জব্দ, ৫ জেলের জরিমানা

শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের শিবচরের পদ্মা...

বাড়ল ঈদ ও দুর্গাপূজার ছুটি

নিজস্ব প্রতিবেদক: ২ ঈদ এবং দুর্গা...

২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে 

নিজস্ব প্রতিবেদক: ২০২৫ সালের মধ্যে নির্বাচন দেওয়া হয়ত সম্ভব...

সংগীতশিল্পী সুজেয় আর নেই

বিনোদন ডেস্ক: স্বাধীন বাংলা বেতার...

গাজায় ইসরায়েলি হামলা, নিহত ২৯ 

আন্তর্জাতিক ডেস্ক: গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও ২৯...

হামাস প্রধান ইয়াহিয়া নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হ...

আইয়ুব বাচ্চু’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা