পাট কল
জাতীয়

পাটকল রক্ষায় শুরু হচ্ছে শ্রমিক সমাবেশ

নিজস্ব প্রতিনিধি:

রাষ্ট্রায়ত্ত পাটকল রক্ষায় সংবাদ সম্মেলন ও অবস্থান ধর্মঘট পালনসহ চার দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদ শুক্রবার (২৬ জুন) রাতে এ কর্মসূচি ঘোষণা করেছে। পাটকল রক্ষায় প্রয়োজনে আত্মাহুতির দেওয়ার মতো কঠোর কর্মসূচি হাতে নেওয়া হবে বলেও শ্রমিক নেতারা জানিয়েছেন।

সন্ধ্যায় ইস্টার্ন জুট মিল সিবিএ কার্যালয়ে খুলনার ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকলের সিবিএ-ননসিবিএ এবং পাটকল শ্রমিক লীগের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ইস্টার্ন জুট মিলের সিবিএর সভাপতি ফরাজী নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতারা মন্ত্রণালয় ও বিজেএমসি কর্তৃক মিলের উৎপাদন বন্ধ ঠেকাতে কর্মসূচি গ্রহণ করেন।

কর্মসূচি অনুযায়ী শনিবার (২৭ জুন) সকাল ১০টায় স্ব স্ব মিল গেটে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ থেকে কর্মসূচি অবহিত করা হবে। রবিবার (২৮ জুন) সকাল ১১টায় সংবাদ সম্মেলন ও সোমবার (২৯ জুন) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত শ্রমিক পরিবারের সন্তানদের রাজপথে অবস্থান কর্মসূচি পালিত হবে। মঙ্গলবার (৩০ জুন) বেলা ২টা থেকে মিল গেটে এবং মিলের অভ্যন্তরে শ্রমিকদের অবস্থান কর্মসূচি পালিত হবে।

ইস্টার্ন জুট মিলের সিবিএর সভাপতি ফরাজী নজরুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ এসব কর্মসূচির মাধ্যমে মিলের উৎপাদন বন্ধের পরিকল্পনা পরিবর্তনের দাবি জানানো হবে। দাবি আদায় না হলে অনশনসহ আত্মাহুতি কর্মসূচি হাতে নেওয়া হবে।

এদিকে রাষ্ট্রায়ত্ত পাটকল ধ্বংসের চক্রান্তের প্রতিবাদে এবং পাট শিল্পের আধুনিকায়নের দাবিতে বাম গণতান্ত্রিক জোট, খুলনা জেলা শাখার উদ্যোগে রোববার বেলা সাড়ে ১১টায় মহানগরীর পিকচার প্যালেস মোড়ে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন অনুষ্ঠিত হবে। একই সময়ে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রণ্ট-খুলনা জেলা শাখার উদ্যোগেও মানববন্ধন হবে।

এ মানববন্ধন কর্মসূচির মাধ্যমে বিজেএমসি আওতাধীন ২৬টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিল, খালিশপুর জুট মিলের শ্রমিকদের নামে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং কর্মহীন শ্রমিকদের কর্মসংস্থান ও নগদ সহায়তার জন্য বাজেটে বিশেষ বরাদ্দের দাবি জানানো হবে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সালমান শাহ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

দেশে তাপপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর...

বিদ্যুৎপৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বন্যার পান...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

মব কিলিং সরকার সমর্থন করে না

নোয়াখালী প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উ...

রিমান্ডে ডিসি মশিউর রহমান

নিজস্ব প্রতিবেদক : বৈষম্য বিরোধী আন্দোলনে রাজধানীর নিউমার্কে...

নাইজেরিয়ায় ভয়াবহ বন্যা, নিহত ২৮৫

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ায় ভয়াবহ বন্যায় অন্তত ২৮৫ জনের প...

ট্রাকের ধাক্কায় নিহত ২

জেলা প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবাড়ীতে ট্রাকের ধাক্কায় ব্যাটার...

অনেক সচিব নাশকতার চেষ্টা করছে

নিজস্ব প্রতিবেদক : শেখ হাসিনা সরকারের দোসর অনেক সচিব এখনো বি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা