জাতীয়

আওয়ামী লীগের সঙ্গে যোগাযোগ রয়েছে মান্নার!

নিজস্ব প্রতিবেদক : মান্না বলেন, আমি আওয়ামী লীগের সঙ্গে অনেক বছর কাজ করেছি। দলের লোকজনের সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। যারা সংখ্যালঘু সম্প্রদায় তাদের সঙ্গে আমার কথা হয়েছে। তারা বলেছেন, বর্তমান সরকারের আমলে অর্থাৎ গত ১২ বছরে সবচেয়ে বেশি সনাতন ধর্মাবলম্বীদের সম্পত্তি দখল হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের মেয়েদের সতীত্বের ওপর আঘাত করা হয়েছে। এটা কারা করেছে? যে দলের মধ্যে পাপিয়া, জি কে শামীম, সাবরিনা ও শাহেদ রয়েছে সেই দলের পক্ষে সবকিছুই করা সম্ভব।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন। বৈঠকটির আয়োজন করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

‘ধর্ম মানুষকে সাম্প্রদায়িকতা শেখায় না। তারপরও সাম্প্রদায়িকতার বিষয়টি চলে আসে। আমাদের দেশের ক্ষমতাসীনরা ক্ষমতায় থাকার হাতিয়ার হিসেবে সাম্প্রদায়িকতাকে ব্যবহার করে থাকেন’।

মান্না বলেন, আজকের এই জনপদ হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। বাংলাদেশ যখন বিরাজ করছিলো তখন বৌদ্ধ মন্দির ভাঙা হয়েছিলো। এটা ঠিক এই উপমহাদেশে বিশাল আকারের সাম্প্রদায়িক দাঙ্গা হয়েছে। খুশবায়ান সিং একটি বই লিখেছেন ‘ট্রেন টু পাকিস্তান’। ভারত বিভক্তির আগে ট্রেন ভর্তি মরদেহ পাওয়া গিয়েছিলো। আসলে ক্ষমতাসীনরাই এমনটাই করে থাকেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মওলানা আবদুর রব ইউসুফীর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরও বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হুসাইন কাসেমী, ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক সুকমল বড়ুয়া প্রমুখ।

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দেশে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের উপর দিয়ে ঝোড়ো...

সাবেক এমপি দবিরুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য দবিরুল...

দুর্জয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও মানিক...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) বে...

রাষ্ট্রপতিকে অপসারণের দাবি

নিজস্ব প্রতিবেদক: দেশের রাষ্ট্রপত...

হিজবুত তাহরির ইমতিয়াজ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বসুন্ধ...

এক মাসে ২৮ জনকে হত্যা

নিজস্ব প্রতিবেদক: গত সেপ্টেম্বর ম...

লেবাননে ২৪ ঘণ্টায় নিহত ৩৭

আন্তর্জাতিক ডেস্ক: লেবাননে ইসরায়ে...

বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৪

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল জেলার কা...

১০ অঞ্চলে ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: দেশের ১০ অঞ্চলে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা