সংগৃহীত ছবি
জাতীয়

নতুন উদ্যমে কাজ করতে হবে  

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান মন্তব্য করে বলেন, পুলিশ বাহিনীর কাছে সাধারণ মানুষের প্রত্যাশা অনেক। এ প্রত্যাশা পূরণে আমরা নতুন উদ্যমে কাজ শুরু করেছি। পুলিশ বাহিনীর আইন ও বিধির মধ্য থেকে এমন ভাবে কাজ করতে হবে যেন দেশে জনগণের প্রত্যাশা পূরণ হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরুমিয়া মিলনায়তনে ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগ আয়োজিত বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সকল কথা বলেন।

আরও পড়ুন: ঢাকায় ঝুম বৃষ্টি, ভোগান্তি

এদিকে বক্তব্যের শুরুতে ডিএমপি কমিশনার ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের রুহের মাগফেরাত কামনা এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একই সাথে স্মরণ করেন আইন-শৃঙ্খলা রক্ষায় শহীদ ও আহত পুলিশ সদস্যদের।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স একটি ঐতিহ্যবাহী ও পবিত্র স্থান। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ১ম প্রতিরোধের সূচনা এখান থেকেই শুরু হয়েছিল। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হলো বাংলাদেশ পুলিশের দর্পণস্বরূপ। ডিএমপির প্রতিটি সাফল্য ও অর্জন বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্যকে অনুপ্রাণিত করেন।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ অংশ। রাষ্ট্র যেই দায়িত্ব প্রদান করে তা যথাযথভাবে পালন করতে হবে। বাংলাদেশ পুলিশের প্রতিটি কাজ আইন ও বিধি দ্বারা নিয়ন্ত্রিত। এই আইনের বাইরে পুলিশের কাজ করার সুযোগ নেই। আইনের মধ্যে থেকেই পুলিশকে কাজ করতে হবে।

আরও পড়ুন: দুর্গাপূজায় নিরাপত্তার ঝুঁকি নেই

এ কল্যাণ সভায় ডিএমপির বিভিন্ন পদমর্যাদার সদস্যগণ তাদের সুনির্দিষ্ট কিছু সমস্যা এবং তাদের চাহিদার কথা ডিএমপি কমিশনারের কাছে পেশ করেন। এ সময় ডিএমপি কমিশনার তাদের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং প্রত্যেকটি সমস্যা সমাধানের ব্যাপারে সকলকে আশ্বস্ত করেন। এরপর রাজারবাগ পুলিশ লাইন্সকে সুন্দর ও পরিষ্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি ফোর্সের কল্যাণে যা করা প্রয়োজন তাই করা হবে বলে জানায়।

অপরদিকে, ডিমপিতে নতুন যোগদান করা ফোর্সদের স্বাগত জানিয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) ফারুক আহমেদ বলেন, দেশ ও জাতির স্বার্থে বাংলাদেশ পুলিশ সদস্যদের সকল ত্যাগ মেনে নিতে হবে। এ সময় সততা ও নিষ্ঠার সাথে তাদেরকে দায়িত্ব পালন এবং দেশে জনগণকে সেবা দেওয়ার মনোভাব নিয়ে কাজ করতে হবে।

আরও পড়ুন: চীনের সঙ্গে নতুন অধ্যায় খুলতে চাই

এই সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ইসরাইল হাওলাদার বলেন, দেশের কেউ আমাদের শত্রু নয়, দেশে সকল জনগণ আমাদের বন্ধু। আমাদের কাজ হচ্ছে এই দেশের আইন-শৃঙ্খলা রক্ষা করা। এর জন্য ডিএমপির সকল ফোর্স দিন-রাত কাজ করতে হবে। বাংলাদেশ পুলিশের কাজই হচ্ছে দেশের মানুষের সেবা দেওয়া।

কল্যাণ সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খন্দকার নজমুল হাসান বলেন, দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনের পাশাপাশি ট্রাফিক পুলিশকে সহযোগিতা করতে হবে।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে খাল পরিষ্কার অভিযান শুরু

এই সভার স্বাগত বক্তব্য রাখেন ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার রওনক আলম। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) হাসান শওকত আলী; যুগ্ম পুলিশ কমিশনারগণ, সংশ্লিষ্ট উপ-পুলিশ কমিশনার ও ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের পুলিশ সদস্যরা।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ১ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার সূ...

ইউএসবি এক্সপ্রেস কুরিয়ারে নিষিদ্ধ জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গাবতলী...

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী অমরসুরিয়া

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কার নতু...

মুগ্ধতা ছড়াচ্ছেন কৌশানী 

বিনোদন ডেস্ক: গ্রামীণ মেলায় নৃত্যশিল্পীর সঙ্গে কোমর দুলাচ্ছে...

কারাগারে রাশেদ খান মেনন

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী...

বাহার ও তার মেয়ের ব্যাংক হিসাব জব্দ

জেলা প্রতিনিধি: কুমিল্লা-৬ আসনের...

সীমান্তে ভারতীয় মহিষ আটক

জেলা প্রতিনিধি: সিলেট জেলার জৈন্তাপুর উপজেলায় অভিযান চালিয়ে...

পৌর কাউন্সিলর ফেরদৌস গ্রেফতার

জেলা প্রতিনিধি: নেত্রকোনা জেলা শহরের মোক্তারপাড়া এলাকা থেকে...

ভারতে পৌঁছালো পদ্মার ইলিশ

আন্তর্জাতিক ডেস্ক: অবশেষে সব প্রতিক্ষার অবসান ঘটিয়ে দুর্গাপ...

ভবনের দেয়াল চাপায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গেন্ডারিয়া এলাকায় নির্মাণাধীন ভ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা