আজও  রাজধানীতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ
জাতীয়

আজও রাজধানীতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

রাষ্ট্রীয় সিদ্ধান্তে ভিসার মেয়াদ বাড়ালেও সময় মতো না ফিরলে চাকরি থাকবে না। এই আশঙ্কায় দ্রুত কর্মস্থলে ফিরতে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সের টিকিটের দাবিতে আজও রাজধানীর কারওরানবাজারের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনে তাদের এই অবস্থান করতে দেখা যায়। অবস্থানকারীদের অধিকাংশেরই ভিসার মেয়াদ শেষ হবে ৩০ সেপ্টেম্বর।

সরেজমিনে কথা বলে জানা যায়,প্রবাসীদের অনেকেই রাতে কারওয়ানবাজার ও এর আশপাশ এলাকায় অবস্থান করছিলেন। সকাল হতেই তারা এয়ারলাইন্সের কার্যালয়ের বাইরে অবস্থান নিতে শুরু করেন। তবে তারা সড়কের পাশে ও ফুটপাতে রয়েছেন। সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে সৌদি এয়ারলাইন্সের শিডিউল অনুযায়ী, আজ যাদের টোকেন নম্বর ১৯০০ থেকে ২৩০০, শুধুমাত্র তাদেরই টিকিট দেয়া হবে। তবে ৩ হাজারের পরের সিরিয়ালের টোকেন নম্বর যাদের, তারাও সকাল থেকে ভিড় করেছেন।

প্রশান্ত নামের এক প্রবাসী বলেন, আমি সৌদিতে একটি প্রতিষ্ঠানে পাইপ ফিল্টারের কাজ করি। আমি কুয়েত এয়ারওয়েজের টিকিট নিয়ে দেশে ফিরেছিলাম ফেব্রুয়ারিতে। জুনে আমার ফেরার কথা ছিল। কুয়েত এয়ারওয়েজ এখনও কার্যক্রম শুরু না করায় সাউদিয়ার টিকেট নিতে এসেছি। আমার টোকেন নম্বর ৩ হাজারের পরে। অক্টোবরের প্রথম সপ্তাহে আমাকে ডাকা হয়েছে। তবে ভিসার মেয়াদ শেষ হওয়ার আশঙ্কায় গত ৪ দিন ধরেই আমি এখানে অবস্থান করছি।

এদিকে প্রবাসীদের ফেরাতে ইতোমধ্যে নানা উদ্যোগ নিয়েছে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে উভয় এয়ারলাইন্সই। এছাড়াও বিমান প্রবাসীদের ফেরাতে সৌদির ৩ শহরে মোট ১২টি বিশেষ ফ্লাইট ঘোষণা করেছে।

সান নিউজ/বিএস | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

তৌহিদ-জয়শঙ্কর বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

৫৩ পোশাক কারখানা বন্ধ

জেলা প্রতিনিধি: ঢাকা জেলার সাভার...

শ্রমিকদের দাবি মেনে নেওয়ার সিদ্ধান্ত 

নিজস্ব প্রতিবেদক: মজুরি বৃদ্ধি এবং বছর শেষে ১০ শতাংশ হারে &l...

ড. ইউনূস-বাইডেনের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

বাসচাপায় নিহত ১

জেলা প্রতিনিধি: গোপালগঞ্জ জেলার স...

শ্রীলঙ্কার নতুন নারী প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কার নতু...

আগুনে পুড়লো ২ দোকান

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলা নগ...

১৬ অঞ্চলে ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকাসহ...

সাবেক শিল্পমন্ত্রী নূরুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: নরসিংদী-৪ আসনের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা