সংগৃহীত ছবি
জাতীয়

৯ তারিখ চলবে জামালপুর এক্সপ্রেস

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির মধ্যে একদল দুষ্কৃতকারীদের হামলায় ঢাকা-জামালপুর-ভূয়াপুর-ঢাকা রুটে চলাচল করা আন্তঃনগর ট্রেন জামালপুর এক্সপ্রেস ক্ষতিগ্রস্ত হয়। তবে গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) সারাদেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হলেও জামালপুর এক্সপ্রেস ট্রেনটি চালানো সম্ভব হয়নি। কিন্তু মেরামত শেষে এই ট্রেনটি আবারও চালানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ রেলওয়ে। এর ফলে ট্রেন চলাচল বন্ধ হওয়ার ৫২ দিন পরে চালু হতে যাচ্ছে জামালপুর এক্সপ্রেস ট্রেনটি।

আরও পড়ুন: গণভবন পরিদর্শনে তথ্য উপদেষ্টা

শনিবার (০৭ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ রেলওয়ের অ্যাসিস্ট্যান্ট চিফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত ১ জরুরি বার্তায় এই তথ্যটি জানা যায়।

বার্তায় বলা হয়েছে, বাংলাদেশ রেলওয়ের জামালপুর এক্সপ্রেস (৭৯৯/৮০০) আগামী সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে ডাব্লিউটিটি/৫৩ অনুযায়ী চলাচল করবে। এই বিষয়ে সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

ইতোমধ্যে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট ও অ্যাপে জামালপুর এক্সপ্রেস ট্রেনটির টিকিট বিক্রি শুরু হয়েছে।

তার আগে গত রবিবার (১১ আগস্ট) বাংলাদেশ রেলওয়ে জানায়, সারা দেশব্যাপী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে একদল দুষ্কৃতকারীরা আন্তঃনগর ট্রেন জামালপুর এক্সপ্রেসের ট্রেনটির কোচে অগ্নিসংযোগ, কোচের দরজা ও জানালার গ্লাস ভেঙে ফেলে। এ সময় দুষ্কৃতকারীদের হামলায় ট্রেনের ৬টি কোচের জানালা ভেঙে যায় এবং ক্ষতিগ্রস্ত কোচগুলো বেজ স্টেশন এবং পাহাড়তলী শেডে পাঠিয়ে মেরামত করতে হবে। যা অনেক সময়সাপেক্ষ।

আরও পড়ুন: ৮ অঞ্চলে ঝড়ের আভাস

এতে আরও বলা হয়েছে, অন্যান ট্রেন চলাচল চালু করা হলে জামালপুর এক্সপ্রেস ট্রেনটি পরিচালনা করা সম্ভব হবে না। এই অবস্থায় জামালপুর এক্সপ্রেস ট্রেনটি মেরামত কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত সাময়িকভাবে এ ট্রেনটি চলাচল বন্ধ থাকবে।

এদিকে জামালপুর এক্সপ্রেস ঢাকা থেকে সকাল ১০টায় ছেড়ে ভুয়াপুর স্টেশনে পৌঁছায় বিকাল ৪টায়। এরপর ট্রেনটি ভুয়াপুর থেকে বিকাল সাড়ে ৪টায় ছেড়ে ঢাকায় পৌঁছায় রাত ১০টা ৪০ মি.। উভয় দিকের যাত্রাপথে ট্রেনটি ময়মনসিংহ-জামালপুর-সরিষাবাড়ী রুট ব্যবহার করে।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা