সংগৃহীত ছবি
জাতীয়

৮ অঞ্চলে ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: শনিবার দুপুরের মধ্যে দেশের ৮ অঞ্চলে ঝোড়ো হাওয়াসহ বজ্র/বৃষ্টির আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের দেওয়া দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এই তথ্যটি জানায়।

আরও পড়ুন: তিস্তা সমস্যার সমাধান হতে হবে

পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার দুপুর ১টার মধ্যে ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, টাঙ্গাইল, নোয়াখালী, বরিশাল, এবং পটুয়াখালী অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় (৪৫-৬০) কি.মি বেগে অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ সকল এলাকার নদীবন্দও সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অপরদিকে অপর ১ বার্তায় আবহাওয়া অধিদপ্তর জানান, সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে বৃষ্টি বাড়তে পারে। এ সময় সাগরে এখন লঘুচাপ সৃষ্টি হয়েছে। এরপর এটি নিম্নচাপে পরিণত হতে পারে। এর ফলেই বাড়তে পারে বৃষ্টি। কিন্তু এতে আপাতত বন্যার আশঙ্কা নেই বলে জানায় পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

আরও পড়ুন: শাহজাহান খান রিমান্ডে

বার্তায় আরও বলা হয়েছে, এই লঘুচাপ এখন বাংলাদেশ উপকূল থেকে অনেকটা দূরে আছে। তবে এটি ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হতে পারে। এটি নিম্নচাপ হলে তা বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে। সেই ক্ষেত্রে সোমবার থেকে পরের অন্তত ৪ দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হতে পারে খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেটে।

এ সময় নিম্নচাপ হলে উজানে ভারতের আসাম, ত্রিপুরা– এ সকল অঞ্চলে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এরপর এই সংস্থাটি বলছে, তেমনটা হলে ভারতের উজান থেকে পাহাড়ি ঢল সৃষ্টির আশঙ্কা আছে।

আরও পড়ুন: ত্বকী হত্যার বিচার বন্ধে হাসিনা দায়ী

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানান, ৩ দিন পর থেকেই বৃষ্টি বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। এ সময় ব্রহ্মপুত্র-যমুনা এবং গঙ্গা-পদ্মা অববাহিকায় অন্তত আগামী ১০ দিনে বন্যার আশঙ্কা নেই।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা