আমরা সৌদি প্রবাসী, আমাদের বাঁচান
জাতীয়

আমরা সৌদি প্রবাসী, আমাদের বাঁচান 


প্রশান্ত কথা :

দেশে ছুটিতে এসে মহামারী করোনা কারণে সৌদিআরব যেতে পারছেন না অসংখ্য প্রবাসী। ফেরত টিকিটের জন্য হোটেল সোনারগাঁয়ের সামনে দু’দিন ধরে ভিড় ও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা। সৌদি এয়ারলাইন্স টিকিট বিক্রি সংক্রান্ত সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করায় দ্বিতীয় দিনের মতো আজও বিক্ষোভ করছেন তারা।

বুধবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে প্রাবাসীদের কারওয়ানবাজার মোড়ে বিক্ষোভ করতে দেখা যায়। তাদের আর্থি একটাই আমাদের টিকিট দেন। আমরা নিঃস্ব হয়ে গেছি। আমাদের পরিবার পরিজন অনাহারে রয়েছেন।

সৌদি প্রবাসী জুয়েল বলেন, আমাদের সব শেষ হয়ে যাচ্ছে, আমাদের দেয়ালে পিট ঠেকে গেছে। আমরা খেয়ে না খেয়ে রাস্তায় পড়ে আছি। আমাদের দেখার কেউ নেই। আমাদের ভিসা ও আকামার মেয়াদ শেষ, আমরা এখন কি করবো।

তিনি বলেন, আমরা দেশের সম্পদ, আমাদের বাচাঁন। আমরা রিটার্ন টিকিট কেটে এসেছি কিন্তু আমরা কেনো যেতে পারছিনা ? দেখার বা বলার কেউ নাই। রাস্তাতেই দিন রাত কেটে যাচ্ছে খেয়ে না খেয়ে। কিছু লোক বা কিছু এজেন্সী সিন্ডিকেট করে টিকিট কালোবাজারিতে বিক্রি করছে একলক্ষ বিশ হাজার টাকার বিনিময়ে। আমরা কেউ ৮ থেকে ১০ মাস দেশে এসেছি, এখন আমাদের অনেকের হাত শূন্য।
প্রতিদিন তিন’শ জন টিকিট পাওয়ার কথা, কিন্তু আমরা কেন এখন পর্যন্ত টিকিট পেলাম না, সরকারের হস্তক্ষেপ কামনা করছি।

সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষোভ থেকে ঘোষণা আসে, তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ে দাবি-দাওয়া নিয়ে যাবেন। ঘোষণা আসার সাথে সাথে সাড়ে ৯টার দিকে তারা কাজী নজরুল ইসলাম এভিনিউ ধরে মন্ত্রণালয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন।

ঘোষণার সময় মাইক হাতে প্রবাসীদের প্রতিনিধি বলেন, ‘আমাদের প্রতিনিধি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে গিয়েছে, কিন্তু সেখান থেকে কোনো সুরাহা আসেনি। আমরা আজ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উদ্দেশে সবাই রওনা দেব। সেখানে যদি কোনো ফয়সালা না হয়, আমরা তাৎক্ষণিকভাবে সেখানে অবস্থান নেব।’

তিনি আরও বলেন, ‘আমরা এখন পররাষ্ট্র, জনকল্যাণ এবং প্রবাসী কল্যাণ – এই মন্ত্রণালয়গুলোয় সুষ্ঠুভাবে যাবো এবং কোনো ধরনের বিশৃঙ্খলা করবো না।’

করোনার সময় যারা দেশে এসেছিলেন, যেতে না পেরে ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনেকের ভিসা, আকামার মেয়াদ শেষ হবে। ফলে পাঁচ শতাধিক সৌদি প্রবাসী সৌদিয়া এয়ারলাইন্সের সামনে কাওরান বাজার মোড়ে বিক্ষোভ করছেন।

এদিকে করোনার কারণে ৬ মাস বন্ধ থাকার পর প্রথম একটি ফ্লাইট গত রাতে ঢাকা ছেড়েছে। সৌদি সময় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

সান নিউজ/পিডিকে/বিএস | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উলিপুরে অনিয়মের দায়ে পদ হারালেন ইউপি চেয়ারম্যান

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্র...

ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা

নোয়াখালী প্রতিনিধি : ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা বলে জা...

দিলীপকুমার রায়’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) বেশ...

৭ অঞ্চলে ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৭ অঞ্চলের ওপর দিয়ে ঝড়ের পূর্বাভাস দ...

ঠাকুরগাঁওয়ে বজ্রপাতে নিহত ৩

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে পৃথক স্থানে বজ্রপাতে ৩ জন নিহত...

খুব শিগগিরই বড় পর্দায় দেখা যাবে

বিনোদন ডেস্ক: ছোট পর্দার বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী তান...

বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক: পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও এর সংলগ্ন উত্তর-প...

লেবাননে ইসরায়েলি হামলা, নিহত ৫৫৮

আন্তর্জাতিক ডেস্ক: লেবাননে ইসরায়েলের চালানো বিমান হামলায় নিহ...

বাতিল পরীক্ষার টাকা ফেরত পাবে

নিজস্ব প্রতিবেদক: আন্দোলনের মুখে বাতিল হওয়া এইচএসসির ৬ বিষয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা