সংগৃহীত
জাতীয়

দিল্লির পথে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতবেদক : দুই দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গুরুত্বপূর্ণ এ দ্বিপক্ষীয় সফর উপলক্ষ্যে ২১ থেকে ২২ জুন ভারতে অবস্থান করবেন তিনি।

আরও পড়ুন : প্রধানমন্ত্রী ভারত যাচ্ছেন আজ

শুক্রবার (২১ জুন) দুপুর ২টায় ৮ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব এমএম ইমরুল কায়েস এ তথ্য নিশ্চিত করেছেন।

ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল ৪টায় নয়াদিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করবে। সন্ধ্যায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর প্রধানমন্ত্রীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করবেন শেখ হাসিনা।

আরও পড়ুন : ৮ বিভাগেই বৃষ্টির আভাস

গত বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ দিনেরও কম সময়ের মধ্যে ভারতের রাজধানীতে এটি শেখ হাসিনার দ্বিতীয় সফর হবে। তিনি গত ৯ জুন নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে শনিবার সকালে রাষ্ট্রপতি ভবনে লাল গালিচা বিছানো হবে। এ সময় ভারতের প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে তাকে অভ্যর্থনা জানাবেন এবং দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গার্ড অব অনারও পরিদর্শন করবেন। এরপর তিনি রাজঘাটে ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। সেখানে তিনি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করবেন।

শেখ হাসিনা একইদিন নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত বৈঠক এবং প্রতিনিধি পর্যায়ে আলোচনার জন্য হায়দরাবাদ হাউসে যাবেন। উভয়েই সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করবেন। এরপর দুই প্রধানমন্ত্রী তাদের বিবৃতি দেবেন। তারা হায়দ্রাবাদ হাউসে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে ভারতের প্রধানমন্ত্রী আয়োজিত ভোজসভায় যোগ দেবেন।

আরও পড়ুন : দেশে ফিরলেন ৪১৭ হাজি

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচিবালয়ে ভারতের উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ করবেন। সন্ধ্যায় শেখ হাসিনা রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করবেন। সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে ভারতের রাজধানী ত্যাগ করবেন এবং রাত ৯টায় ঢাকায় অবতরণ করবেন বলে আশা করা হচ্ছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের সূচি ঘোষণা...

ট্রলের জবাব দিলেন মিমি 

বিনোদন ডেস্ক: এবারের ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ৫ট...

মৌরিতানিয়ায় নৌকা ডুবি, নিহত ৮৯

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ মৌরিতানিয়ার উপকূলে অভিবাসীবা...

নিত্যপণ্যের বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক:দেশে টানা কয়েকদ...

ঠাকুরগাঁওয়ে সেই নবজাতক শিশুকে হস্তান্তর

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্...

গি দ্য মোপাসঁ’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

গাইবান্ধায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

জেলা প্রতিনিধি : গাইবান্ধায় নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকা...

গ্র্যান্ডমাস্টার জিয়া আর নেই

স্পোর্টস ডেস্ক : জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের খেলা চলাকালীন মা...

কাভার্ডভ্যান চাপায় ভাই-বোন নিহত

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ীতে কাভার্ডভ্যান চাপা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা