খুলনায় এক সপ্তাহের মধ্যে ভূইফোঁড় সংগঠন বিলুপ্তির নির্দেশ
রাজনীতি

খুলনায় এক সপ্তাহের মধ্যে ভূইফোঁড় সংগঠন বিলুপ্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

খুলনা: খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাদের দাবি, বিএনপি-জামায়াত শিবিরের সদস্য এবং সমাজের চিহ্নিত মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসীরা অসদুদ্দেশ্য নিয়ে দলে অনুপ্রবেশ করছেন। অসাংগঠনিকভাবে আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠন পরিচয় দিয়ে অসামাজিক কর্মকাণ্ড করছেন তারা। যা সমাজের সাধারণ মানুষের কাছে ভীষণভাবে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। তারা আওয়ামী লীগের সফলতাকে ম্লান করতে এ ধরনের চক্রান্তে লিপ্ত হয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র উপেক্ষা করে কিছু অসাধুপায়ী সুযোগ সন্ধানী অনুপ্রবেশকারী, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসীদের বিভিন্ন নামে ভূইফোঁড় সংগঠন গড়ার বিরুদ্ধে দেওয়া বিবৃতিতে এসব অভিযোগ করেছেন তারা।

বুধবার (০৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে এ ধরনের পরিচয়ধারী চিহ্নিত দুষ্কৃতকারীদের সংখ্যা দিনে দিনে বেড়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিবৃতিটি দেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

বিবৃতিতে নেতারা বলেন, ‘বেশ কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে যে, প্রজন্ম লীগ, নবীন লীগ, যুব স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু ছাত্র-যুব প্রজন্মলীগসহ নানা নামে বেশ কিছু ভূ্ইফোড় সংগঠন আত্মপ্রকাশ করেছে। যা আওয়ামী লীগের গঠনতন্ত্রের অনুমোদনকৃত নয়। যে বা যারা এ ধরনের সংগঠনের দায়িত্ব নিয়ে নিজেকে আত্মপ্রকাশ করে আওয়ামী লীগের ঘাড়ে দায়িত্ব চাপানোর অপচেষ্টা করছেন, তাদের আগামী এক সপ্তাহের মধ্যে এ সব সংগঠন বিলুপ্ত করে নিজেকে পরিচ্ছন্ন জায়গায় রাখার আহবান জানানো যাচ্ছে।’

‘এসব অগঠনতান্ত্রিক সংগঠনের জন্ম দেওয়ার মধ্য দিয়ে কুচক্রি মহল আওয়ামী লীগের বড় ধরনের ক্ষতি করার ষড়যন্ত্র করছেন। তাদের থেকে সর্তক থাকতে দলের সবার প্রতি আহবান জানানো হচ্ছে।’

এ বিবৃতির পরেও যারা উল্লেখিত সংগঠনগুলো বিলুপ্তি করবেন না তাদের সঙ্গে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কোনো সম্পর্ক না রাখারও আহবান জানানো হয়।

যারা অগঠনতান্ত্রিক সংগঠনের সঙ্গে জড়িত থাকবে তাদের আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানিয়ে বিবৃতিটি দেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস, খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ এমপি, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি ও খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত কুমার অধিকারীসহ থানা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সালমান শাহ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর...

দেশে তাপপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে...

বিদ্যুৎপৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে সেচ দিয়ে বন্যার পান...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

২ মাসে গণপিটুনিতে নিহত ৩৩

নিজস্ব প্রতিবেদক: গত দুই মাসে দেশে ৩৩ জনকে পিটিয়ে হত্যার অভি...

মণিপুরে সাড়ে ২৮ কেজি বিস্ফোরক উদ্ধার 

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মণিপুর রাজ্যে চলতি মাসের শুরু থেকে...

ইসরায়েলের নৃশংস হামলা, নিহত ২৮

আন্তর্জাতিক ডেস্ক: গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও ২৮...

বুরহানউদ্দিন রব্বানী’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা