রাজনীতি

কর্মদক্ষতা ও কর্ম-পরিকল্পনা উন্নয়ন কর্মসূচি উদ্বোধন শনিবার

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটি এবং গবেষণা সংস্থা ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)’-এর যৌথ উদ্যোগে ‘কর্মজীবনের কর্মশালা’ শীর্ষক এক কর্মদক্ষতা ও কর্ম-পরিকল্পনা উন্নয়ন বিষয়ক কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। শনিবার (৯ জানুয়ারি) এ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব শামসুন নাহার চাঁপা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার সকাল ১১টায় রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উদ্বোধন হবে এ কর্মসূচির। অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে যথা সময়ে স্বাস্থ্য সুরক্ষা মেনে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

আওয়ামী লীগের অফিসিয়াল ওয়েবসাইট albd.org-তে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, তরুণদের কর্মদক্ষতা ও কর্ম-পরিকল্পনা উন্নয়ন বিষয়ক এ কর্মসূচিতে অংশ নেওয়ার সুযোগ প্রত্যেক তরুণ-তরুণীর জন্য উন্মুক্ত। দেশের বিভিন্ন কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা হচ্ছে। যারা ক্যারিয়ারের জন্য প্রস্তুতি নিতে ইচ্ছুক এমন বেকার শিক্ষিত তরুণদেরও অংশ নিতে উৎসাহিত করা হচ্ছে।

এ প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীরা নিজের পেশাগত জীবনের ভবিষ্যৎ পরিকল্পনা তৈরি করতে পারবেন। ক্যারিয়ার কাউন্সেলিংয়ের মাধ্যমে নিয়মিত নতুন নতুন পেশার সঙ্গে পরিচিত করানো এবং সেসব পেশায় দক্ষতা অর্জনের গাইডলাইন দেওয়া হবে এ কর্মশালায়।

রেজিস্ট্রেশন করবেন যেভাবে

career.albd.org এ ওয়েবসাইটে ৯ জানুয়ারি থেকে রেজিস্ট্রেশন শুরু হচ্ছে। ৩০ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

রেজিস্ট্রেশনের পর পূর্ণ তথ্য প্রদান, নিজের শিক্ষাগত যোগ্যতা বা শিক্ষার ধরন, কোনো বিশেষ ধরনের ক্যারিয়ারের প্রতি আগ্রহ ইত্যাদি বিষয়ের ওপর ভিত্তি করে ব্যাচ তৈরি করা হবে।

রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হওয়ার পর ধাপে ধাপে অংশগ্রহণকারীদের মেসেজ, ইমেইল বা মোবাইলে ফোনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

সান নিউজ/রুবেল/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আ’লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ৬

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চল...

ঢাকার সব মন্দিরে ঘুরবেন মিম

বিনোদন ডেস্ক: হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শা...

ভালুকায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধা নিহত

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় সিএনজি ও ব্য...

চিলিকে হারিয়ে জয়ী ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ে টিকে থাকতে চিলির বিপক্ষে ম্...

মধুমতির ভাঙনে বসতবাড়ি-কৃষিজমি বিলীন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের আলফাডাঙ্গায়...

ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করলেন‌ প্রধান উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক : দুর্গাপূজা উপলক্ষ্যে ঢাকেশ্বরী মন্দির পরি...

মাহমুদউল্লাহকে বিদায়ী সংবর্ধনা

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচ খেল...

সাংবাদিককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি : ময়মনসিংহে স্বপন ভ্রদ্র (৫৫) নামে এক প্রবীণ...

একদিনে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

বৌভাত অনুষ্ঠানে রোস্ট নিয়ে সংঘর্ষ, আহত ৮

এসআর শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরের শিবচরে বিয়ে বাড়ির বৌ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা