রাজনীতি

বিজয়ের ২য় বর্ষপূর্তি ৩০ ডিসেম্বর সভা করবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের ২য় বর্ষপূর্তি উপলক্ষে বুধবার (৩০ ডিসেম্বর) দেশব্যাপী ‘‘গণতন্ত্রের বিজয় দিবস” উদযাপন করবে দেশেরিঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ।

সোমবার (২৮ ডিসেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ মহান মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীকে গণরায় দিয়েছে। স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী, ১৫ আগস্ট, জেলহত্যা ও ২১ আগস্টের খুনি এবং সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তিকে সরাসরি প্রত্যাখ্যান করে দেশের জনগণ।

বিএনপি তাদের চিরাচরিত ষড়যন্ত্রের রাজনীতির ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও গণতান্ত্রিক অগ্রযাত্রাকে ব্যাহত করতে এবং জনগণের মধ্যে নির্বাচন নিয়ে নেতিবাচক প্রচারণা ও নির্বাচন কেন্দ্রিক উৎসব-আমেজে স্থবিরতা সৃষ্টি করতে অপতৎরপতা চালায়। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে এবং পরে গণতান্ত্রিক ধারাবাহিকতা বিনষ্টে সারাদেশে বিএনপি-জামায়াত অশুভ জোট আগুন সন্ত্রাস চালায় ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে। বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসে শত শত সাধারণ মানুষ নিহত হয়। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন ধারাবাহিক অগ্রগতির মধ্য দিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যেএগিয়ে চলেছে, তখনই একাত্তরের পরাজিত অপশক্তি বাংলাদেশের অগ্রযাত্রা ও গণতান্ত্রিক অভিযাত্রাকে ব্যাহত করার নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নের ইতিহাসে একটি বিজয়ের মাইলফলক।

দিবসটি উপলক্ষে বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগেও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া আওয়ামী লীগের সব জেলা, মহানগর, উপজেলা ও থানা শাখায় ৩০ ডিসেম্বর অনুরূপ কর্মসূচি পালিত হবে।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুর্গাপূজায় ভালুকায় মেয়র প্রার্থীর উপহার বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে ব...

শুরু হলো শারদীয় দুর্গোৎসব

নিজস্ব প্রতিবেদক: বাঙালি হিন্দু স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শপথ নিলেন ২৩ বিচারপতি

নিজস্ব প্রতিবেদক: দেশের সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ২৩ জ...

নোবেলজয়ীর এআই নিয়ে সতর্কবার্তা 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এআই বা কৃত্র...

ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবিতে ৩ তলা ভবনের ছাদ থেকে প...

মাছ ধরতে গিয়ে নৌকা ডুবে নিহত ২

জেলা প্রতিনিধি: মাগুরার শালিখায় বিলে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবে...

বাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের তদারকি

নিজস্ব প্রতিবেদক: নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখা...

নারীকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলায় দামাদরদী এলাকায় হুরুন নেছা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা