রাজনীতি

রাজনৈতিক আইসোলেশনে বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে রাজনৈতিক আইসোলেশনে আছে বলেই সরকারের কোনও উন্নয়ন দেখতে পায় না।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সরকারি বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের কর্মসূচি গ্রহণ করা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এটা ভালো খবর কিন্তু বিএনপির কর্মসূচি উদযাপনের চেয়ে বেশি প্রয়োজন স্বাধীনতাবিরোধী এবং উগ্র সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সখ্য থেকে বেরিয়ে আসা। যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়, তাদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা এক ধরনের প্রহসন।

সেতুমন্ত্রী বলেন, করোনা নতুন করে আবারও প্রাণঘাতী রূপ নিয়ে বিশ্বের কিছু দেশে ছড়িয়ে পড়ছে। এ অবস্থায় নিজের এবং অন্যের সুরক্ষায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। এছাড়া লন্ডনসহ বিভিন্ন দেশের সঙ্গে ফ্লাইটের বিষয়ে সরকার সজাগ রয়েছে। লন্ডন থেকে ঢাকায় আসার ফ্লাইটের পরিস্থিতি ভালোভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন মানবিক নেতৃত্ব যতক্ষণ আছেন ততক্ষণ মহামারিসহ যেকোনো দুর্যোগ মোকাবিলায় লড়াই চালিয়ে যাবো।

বিএনপি মিথ্যাচারে মগ্ন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে রাজনৈতিক আইসোলেশনে থাকায় সরকারের কোনো উন্নয়ন দেখতে পায় না। বিএনপি মহাসচিব সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন। একে সমালোচনা না বলে প্রতিহিংসা ও মিথ্যাচার বলা উচিত।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিশ্বের বিভিন্ন দেশ যখন মহামারি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে তখন শেখ হাসিনার মানবিক ও সাহসী নেতৃত্বে সংক্রমণ রোধ করা সম্ভব হয়েছে। অপরদিকে জীবন-জীবিকার নিরাপত্তা বিধানে গৃহীত পদক্ষেপ বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। বিএনপি চেয়েছিল মানুষ না খেয়ে এবং বিনা চিকিৎসায় মারা যাবে। কিন্তু তা হয়নি। ফলে তাদের গাত্রদাহ সৃষ্টি হয়েছে।

দেশের অর্থনৈতিক সমৃদ্ধি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ২০০৬-০৭ অর্থবছরে দেশের বাজেট ছিল ৫৪ হাজার ৮০০ কোটি টাকা। আর সেই বাজেট বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে। ২০০৬ সালের মূল এডিপি ছিল প্রায় ১৯ হাজার কোটি টাকা, আর এখন এডিপির পরিমাণ ২ লাখ ৫ হাজার কোটি টাকা। তখনকার সময় রিজার্ভ ছিল ৫ বিলিয়ন মার্কিন ডলার, বর্তমানে ৪২ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে।

ওবায়দুল কাদের বলেন, অর্থনীতি এগিয়ে যাওয়া নিয়ে যখন বিশ্বব্যাপী আওয়ামী লীগ সরকারের প্রসংশা হচ্ছে তখন বিএনপি সংশয় প্রকাশ করেছে। বিএনপি এখন কূলহারা নৌকার মাঝি আর পথহারা পথিকের মতো সরকারের অর্জনে চরম পরশ্রীকাতর।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শরীয়তপুরে জাতীয় পার্টির স্মারকলিপি প্রদান

শরীয়তপুর প্রতিনিধি: জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরসহ দল...

মাহমুদউল্লাহর অবসরের ঘোষণা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্রিকেটার মাহমুদউল...

দুর্গাপূজায় ভালুকায় মেয়র প্রার্থীর উপহার বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে ব...

সকালে নারিকেল খাওয়ার উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: নারিকেল পুষ্টিগুণে ভরপুর এবং বিভিন্ন স্বাস...

দুর্গাপূজায় থ্রেট নেই

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো থ্রেট...

অধৈর্য হবেন না

নিজস্ব প্রতিবেদক : অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ সাধারণ মা...

সার কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক : ৬০১ কোটি ২৩ লাখ টাকার ৯০ হাজার টন সার কিন...

বজ্রপাতে ৪ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : কুষ্টিয়া বজ্রপাতের ঘটনায় গৃহবধূসহ ৪ জনের মৃ...

অন্তর্বর্তী সরকার সাহসী সিদ্ধান্ত নিয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খ...

ডেঙ্গুতে প্রাণ গেল ৩ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা