রাজনীতি

৯ মাসে ১ হাজার নারী ধর্ষণের শিকার : নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, “গত ৯ মাসে প্রায় এক হাজার নারী ধর্ষণের শিকার হয়েছে।” শনিবার (৩ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে জিয়াউর রহমানের বিরুদ্ধে কটূক্তিমূলক নাটক প্রচারের প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত মানববন্ধনে আইন ও শালিস কেন্দ্রের রেফারেন্স দিয়ে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, “নিজের মা-বোনদের ধর্ষণ থেকে রক্ষা করতে পারেন না। রাষ্ট্রের সম্ভ্রম রক্ষা করতে পারেন না। শেয়ার বাজার লুট হয়ে যায়, সুইস ব্যাংকে হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে যায়, রাষ্ট্রায়ত্ত ব্যাংক লুট হয়ে যায়, বাংলাদেশ ব্যাংক পর্যন্ত লুট হয়ে যায়, নারী-শিশু লাঞ্ছিত হয়, রাস্তাঘাটে মানুষের লাশ পড়ে থাকে। আর আপনারা মনে করেন, আপনারা ভালো আছেন।”

জিয়া-খালেদার বিরুদ্ধে অপপ্রচার করে লাভ হবে না মন্তব্য করে নজরুল ইসলাম বলেন, “তাদের বড় বড় নেতারা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর নানা অপপ্রচার চালিয়ে আসছেন। তাতে কোনো লাভ হয়নি, জনগণ তাদের কথা বিশ্বাস করেনি। জনগণ এখনো জিয়া, খালেদা, তারেক রহমানকে ভালোবাসে। যদি জনগণ তাদের ভালো না বাসতো, তাহলে সেসব নেতা আমাদের নেতাদের বিরুদ্ধে বিষোদগার করতেন না।”

তিনি আরো বলেন, “আমরা জনগণ থেকে প্রত্যাখাত হইনি। আমাদের জোর করে নির্বাচনে হারানো হয়েছে। আমরা বিশ্বাস করি এবং জানি কাল যদি একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, ইনশাআল্লাহ, জিয়াউর রহমানের দল বিএনপি আবার ক্ষমতাসীন হবে। কাজেই লজ্জিত আপনারা হোন, কষ্টও আপনারা পান। কারণ এটা আপনাদের দরকার আছে। ’

যুবদল নেতাদের উদ্দেশে নজরুল ইসলাম বলেন, “এখানে যুবদল নেতারা আছেন। আগামী দিনে আপনারাই বিএনপির নেতা। আপনাদের তথ্য জানা দরকার। যে ইনডেমনিটি বিল নিয়ে এত কথা হচ্ছে, এ আইনটি হয় ১৯৭৫ সালের ২৬ সেপ্টেম্বর। তখন বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন খন্দকার মোশতাক আহমেদ। তিনি আওয়ামী লীগের বিশিষ্ট নেতা ও শেখ সাহেবের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু। ৭৩ এর নির্বাচনে ভোটে তিনি জেতেননি। রশিদ ইঞ্জিনিয়ার সাহেব জিতেছিলেন। তার ব্যালট বাক্স দাউদকান্দি থেকে ঢাকায় নিয়ে এসে তাকে এমপি ঘোষণা করা হয়। তিনি তাঁর মন্ত্রিসভার সদস্য ছিলেন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি এবং নির্বাহী পরিষদের সদস্য ছিলেন মোশতাক। তখন সংসদ বহাল ছিল এবং সংসদে আওয়ামী লীগ নেতারাই এমপি ছিলেন। তখনকার প্রশাসনও আগের সরকারের ছিল।”

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, যুবদল নেতা এসএম জাহাঙ্গীর, গোলাম মাওলা শাহীন প্রমূখ।


সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ইউএসবি এক্সপ্রেস কুরিয়ারে নিষিদ্ধ জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গাবতলী...

তৌহিদ-জয়শঙ্কর বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

গুলিতে সেনা কর্মকর্তা নিহত

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

৫৩ পোশাক কারখানা বন্ধ

জেলা প্রতিনিধি: ঢাকা জেলার সাভার...

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী অমরসুরিয়া

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কার নতু...

বিদ্যুৎস্পৃষ্ট মা-মেয়ের মৃত্যু

জেলা প্রতিনিধি : পাবনা সদরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেয়ে অরশা খাত...

অঘোর মন্ডল আর নেই

স্পোর্টস ডেস্ক : ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের পরিচিত মুখ সিনিয়র স...

তোফাজ্জলকে নিয়ে নাটক

বিনোদন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে তোফাজ্জলকে হত্যার ঘটনা নি...

ডেঙ্গুতে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘ...

সেনা কর্মকর্তা হত্যায় আটক ৬

নিজস্ব প্রতিবেদক : সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা