সংগৃহীত ছবি
রাজনীতি

বহিষ্কৃত বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সদ্য বহিষ্কৃত ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ভালুকা উপজেলা বিএনপির আহ্বায়ক ফখর উদ্দিন আহমেদ বাচ্চুসহ অজ্ঞাত ১৫-২০ জনের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্তে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন : পদ্মায় নৌকাডুবি, নিহত ৪

বিএনপির নাম ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানে অনৈতিক সুবিধা আদায়ের অভিযোগে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির পক্ষ থেকে ভালুকা থানায় এ মামলা দায়ের করা হয়।

সোমবার (২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টায় বিএনপির পক্ষে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ মামলা দায়ের করেন।

আরও পড়ুন : বাসচাপায় মা-মেয়ে নিহত

এ বিষয়ে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘পরিবর্তিত পরিস্থিতিতে কতিপয় ব্যক্তি বিএনপির নাম ব্যবহার করে অনৈতিক কাজে লিপ্ত রয়েছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ দলীয় নেতৃত্ব এ বিষয়ে সকলকে বারবার সতর্ক করে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এসব অপকর্মের সঙ্গে জড়িত, দলের ভাবমূর্তি বিনষ্টকারীদের বিরুদ্ধে এখন শুধুমাত্র সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থাই নয়, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রিন্স আরও বলেন, নেতাকর্মীদের ১৫ বছরের আত্মত্যাগ এবং কমিটমেন্ট কতিপয় ব্যক্তির অপকর্মের জন্য প্রশ্নবিদ্ধ হতে পারে না। তারেক রহমানসহ দলের হাইকমান্ড এ বিষয়ে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, বিএনপি নেতার বিরুদ্ধে মামলাটি নথিভুক্ত হয়েছে, প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন : পুকুরে ডুবে ২ বোনের মৃত্যু

উল্লেখ্য, সম্প্রতি ভালুকা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের প্যাড থেকে এল.জি বাটারফ্লাই ম্যানুফেকচারিং কোং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক একটি চিঠি দেওয়া হয়। সেই চিঠিতে ভালুকা এন্টারপ্রাইজের নামে ওয়েস্টিজ জুট ও পরিবহনের মাধ্যমে শ্রমিক আনা নেওয়াসহ চাহিদা মোতাবেক যাবতীয় কাজের ওয়ার্ক অর্ডার প্রদানের জন্য বলা হয়। ভালুকা এন্টারপ্রাইজের অনুকূলে ব্যবসা পরিচালনার জন্য সেই চিঠিতে গত ২৭ আগস্ট সুপারিশ করে স্বাক্ষর করেন ফখর উদ্দিন আহমেদ বাচ্চু।

পরবর্তীতে ওই প্রতিষ্ঠানের সাপ্লাই চেইন, পরিবহণ এবং ওয়েস্ট ডিজপোজাল 'ভালুকা এন্টারপ্রাইজ' নামের প্রতিষ্ঠানকে না দেয়ায় এল.জি বাটারফ্লাই'র ফ্যাক্টরিতে অতর্কিত হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে। হামলার মুখে পাঁচদিন ফ্যাক্টরি বন্ধ রাখতে হয়। এমন কর্মকাণ্ডের জন্য ১ সেপ্টেম্বর ফখর উদ্দিন আহমেদ বাচ্চুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে ধারণা স্থানীয় বিএনপি নেতাকর্মীদের।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বন্ধ করা হবে অবৈধ ইটভাটা

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এব...

মোদী-ইউনূসের বৈঠক হচ্ছে না যুক্তরাষ্ট্রে 

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘের সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হবে। এই...

চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন 

নিজস্ব প্রতিবেদক: কাল থেকে চালু হচ্ছে মেট্রোরেলের কাজীপাড়া স...

আগস্টে সড়কে নিহত ৪৭৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত আগস্ট মাসে ৪৬৭টি সড়ক দুর্ঘটনা...

পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা