লাইফস্টাইল

করোনাকালে ষষ্ঠী থেকে দশমীর পূজার সাজ

লাইফস্টাইল ডেস্ক : মহামারি করোনার এই উৎসবে ষষ্ঠী থেকে দশমী, পূজার দিনগুলোতে প্রতিদিনই চাই ভিন্ন সাজ আর আকর্ষণীয় লুক। জেনে নিন কীভাবে পাবেন শারদীয় দুর্গা উৎসবপূজার কাঙ্ক্ষিত লুক :

পোশাকের ক্ষেত্রে প্রাধান্য দিন লাল, সাদা, অফহোয়াইট, মেরুন আর গেরুয়া বা কমলা, ফিরোজা, ক্রিম, টিয়া, নীল, এ্যাশ, সোনালি হলুদ ও মেজেন্টা রং। ভালো হয় প্রথমদিন সাদা পড়লে তার পরদিন লাল, এরপর হলুদ এভাবে পোশাক বেছে নিলে। সাজটাও হবে সেভাবেই, সাদা কিংবা যেকোনো হালকা রঙের পোশাক বেছে নিন ষষ্ঠীর দিন সঙ্গে হালকা সাজ।

ফাউন্ডেশন-ফেসপাউডার, হালকা লিপিস্টিক আর চোখে কাজল দিয়েই সাজ শেষ করুন। সপ্তমীর দিন থেকে নবমী পর্যন্ত সকালে পূজার অঞ্জলি দিতে যাওয়ার সময় সুতি শাড়ি বেছে নিন। তবে বিকেল বা সন্ধ্যার দিকে একটু ভারী সাজতে পারেন।

দশমীর দিন সাজা চাই একেবারে মনেরমতো করে। এদিন সিঁদুর খেলা হয়। তাই লাল বা গাঢ় রঙের পোশাক বেছে নেওয়াই ভালো। দশমীর দিন বেছে নিন তাঁত, জামদানি বা ঐতিহ্যবাহী গরদের শাড়িটি।

এই দিন, দিনের বেলায় মুখে, গলায় ও ঘাড়ে ফাউন্ডেশন হালকা করে লাগিয়ে নিন। এর ওপরে আলতো করে পাউডার এবং সামান্য বেজ কম্প্যাক্ট বুলিয়ে নিন। চোখের পুরোটা পাতায় আইশ্যাডো লাগান। চোখের ওপরের পাতায় আইলাইনার দিয়ে লাইন টেনে নিন। দুই গালে ব্লাসন বুলিয়ে দিন। লিপস্টিকের বদলে লাগান লিপগ্লস। আগেই চুল সেট করে নিন। খোপা করে ফুল দিতে পারেন অথবা ব্লো ডাই করে খুলে রাখুন। রাতের সাজের সময় কোনো বাধা নেই। তবে সাজুন সময় নিয়ে, যত্ন করে।

প্রথমে মুখ পরিষ্কার করে টোনিং করুন। ওয়াটার বেজড্ ফাউন্ডেশন মুখে, গলায় ও ঘাড়ে লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এর ওপরে কম্প্যাক্ট পাউডার দিন। শাড়ির সঙ্গে মিলিয়ে চোখে গাঢ় রঙের শ্যাডো লাগিয়ে নিন। চোখের নিচে টেনে কাজল দিন। চোখের ওপরের পাতায় আইলাইনার দিয়ে মোটা করে লাইন টেনে নিন। দুই বার করে মাশকারা লাগান। ঠোঁট এঁকে গাঢ় রঙের লিপস্টিক লাগিয়ে নিন। শাড়ি পরলে মানানসই টিপ পরুন সঙ্গে হাতভর্তী কাচের চুড়ি।

পূজা দেখার সময় অনেক হাঁটতে হয় তাই আরামদায়ক স্যান্ডেল পরুন। দশমীতে খোঁপায় তাজা ফুল দিতে ভুলবেন না। পূজার দিনগুলোতে সুন্দর থাকুন, অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলুন। আর যেভাবেই নিজেকে সাজান, মাস্ক কিন্তু পরতে সবাইকে।

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় বিএনপি ও হিন্দু ধর্মাবলম্বীদের মতবিনিময়

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ত...

জাহ্নবীর রূপে মুগ্ধ প্রেমিক

বিনোদন ডেস্ক: জাহ্নবী কাপুরের সঙ্গে শিখর পাহাড়িয়ার সম্পর্ক...

গাঁজা পাচারের সময় আটক ৩

জেলা প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলায় ব...

তানজিম হত্যায় ২ আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

ট্রাফিকে একদিনে জরিমানা ২৩ লাখ

জেলা প্রতিনিধি : রাজধানী ঢাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরু...

রবার্ট ক্লাইভ’র জন্ম

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (২৯ সেপ্টেম্বর) বেশ...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ভালুকায় বিএনপি ও হিন্দু ধর্মাবলম্বীদের মতবিনিময়

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ত...

সোনার দাম কমল

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে স্বর্ণের দাম কিছুটা কমানো হয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা