সংগৃহীত ছবি
আন্তর্জাতিক

হাসপাতাল ছেড়েছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় এক সমাবেশে বক্তব্য দেওয়ার সময় গুলিতে আহত হয় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপর রবিবার তিনি হাসপাতাল ছেড়েন। শনিবার ( ১৩ জুলাই) যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় ১ সমাবেশে তার ওপর অতর্কিত হলে রক্তাক্ত হওয়ার পরে তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল। এছাড়াও এই পরিকল্পনা অনুযায়ী ট্রাম্প রিপাবলিকান সম্মেলনে যোগ দেবেন বলেও জানানো হয়। এই বছরের নভেম্বরের যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগে গুরুত্বপূর্ণ এ সম্মেলনটি এই সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন: কানে গুলিবিদ্ধ ট্রাম্প

রোববার (১৪ জুলাই) সকালের দিকে এই তথ্যটি জানান ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি জানান, ডোনাল্ড ট্রাম্পের কানে গুলি লাগার পরে স্থানীয় ১টি হাসপাতালে নেওয়া হয়। এরপর চিকিৎসা শেষে সেখান থেকে তিনি বেরিয়ে গেছেন বলে, বিবিসির মার্কিন পার্টনার ও সিবিএস নিউজকে ২টি সূত্র নিশ্চিত করে। কিন্তু হাসপাতাল ছেড়ে তিনি কোথায় যাচ্ছেন এটি এখনও পরিষ্কার নয়।

অপরদিকে ডোনাল্ড ট্রাম্পের প্রচার দল জানান, আমাদের পরিকল্পনা অনুযায়ী আগামী সপ্তাহে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে যোগ দেবেন। ঐ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তাকে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন দেওয়া হবে।

আরও পড়ুন: গাজায় বিমান হামলায় নিহত ৭১

সোমবার এই সম্মেলন শুরু হওয়ার কথা, সেখানে প্রেসিডেন্ট ট্রাম্প ভাইস প্রেসিডেন্টের নাম ঘোষণা করার কথা রয়েছে। এই প্রচার দল আরও জানিয়েছে, ‘ট্রাম্প ‘ভালো আছেন’ এবং দেশের আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে ধন্যবাদ জানিয়েছেন তারা। এই হামলার পরপরই তারা তাৎক্ষণিকভাবে জবাব দিয়েছে।’

এছাড়াও যুক্তরাষ্ট্রের এফবিআই দেশটির সাবেক প্রেসিডেন্টের ওপর হামলাকারীর নাম প্রকাশ করেছে। তার আগে এই সংস্থাটি জানায় যে, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ্য করে গুলি করার ঘটনাটি ছিল তাকে ‘হত্যা চেষ্টা’।

দেশটির স্থানীয় সময় শনিবার পেনসিলভানিয়ায় ১ সমাবেশে সাবেক এই প্রেসিডেন্টের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটে। এ সময় ভিডিওতে দেখা যাচ্ছে যে, তার সমাবেশে বক্তব্য দেওয়ার মধ্যে হঠাৎ করে ট্রাম্প নিচে বসে পড়ছেন এবং এর পরে তিনি যখন দাঁড়ায় তখন তার মুখের ১ পাশে রক্ত দেখা যাচ্ছিল।

আরও পড়ুন: মারামারি থামাতে গিয়ে চড় খেলেন আরেকজন

এই ঘটনার কয়েক ঘণ্টা পরেই এফবিআই ১টি সংবাদ সম্মেলন করেন এবং সংস্থাটির কর্মকর্তা কেভিন রোজেক বলেন , ‘ সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যা হয়েছে তাকে আমরা হত্যা চেষ্টা বলছি।’

তিনি আরও জানান, তাদের এজেন্টরা এখন ঘটনাস্থলে রয়েছেন এবং এই হামলার তদন্ত চালিয়ে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনটিতে আরও বলা হয়, সমাবেশে গুলি হওয়ার আগ পর্যন্ত সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমাবেশের পাশের একটি ভবনের ছাদে কেউ আছে , এই বিষয়টি তখন আইন প্রয়োগকারী সংস্থাগুলোর জানা ছিল না। কিন্তু সংবাদ সম্মেলনে অবশ্য তার নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের কেউ উপস্থিত ছিলেন না।

আরও পড়ুন: সারা বিশ্বের আবহাওয়া

অপরদিকে পেনসিলভানিয়া স্টেট পুলিশের লেফটেনেন্ট কর্নেল জর্জ বাইভেনস জানান, এ সময় ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা বীরত্বের পরিচয় দিয়ে বন্দুকধারীকে যথাযথ ভাবে জবাব দিয়েছে। এরই মধ্যে গুলিতে আহত ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। তারা ২জন আগামী নভেম্বরে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে একে অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়বেন।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা