আন্তর্জাতিক

ভারতেই একদিনে আক্রান্ত ৯৮ হাজার

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতে দৈনিক করোনা সংক্রমণ এবার লাখের দোরগোড়ায় পৌঁছে গেছে। উদ্বেগ বাড়িয়ে শুধু গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৯৮ হাজার মানুষ। সেই সঙ্গে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছাড়িয়েছে ১০ লক্ষের গণ্ডি। তবে স্বস্তির খবর হল করোনা আক্রান্ত রোগীর মধ্যে প্রায় চারগুণ ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৮৯৪ জন। যা গতকালের থেকে সাত হাজার বেশি। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ১৮ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩২ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ হাজার ১৯৮ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৯ হাজার জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪০ লাখ ২৫ হাজার ৮০ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ১০ লাখ ৯ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা পরীক্ষা হয়েছে প্রায় সাড়ে ১১ লাখ জনের।

এদিকে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৩১ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৪৫ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৪৫ হাজার ৬৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩১ হাজার ৯৭৬ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ১৭ লাখ ৯৯ হাজার ৬৮৪ জন।

সান নিউজ/ বিএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উলিপুরে অনিয়মের দায়ে পদ হারালেন ইউপি চেয়ারম্যান

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্র...

ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা

নোয়াখালী প্রতিনিধি : ভারতে ইলিশ উপহার হিসেবে যাচ্ছেনা বলে জা...

দিলীপকুমার রায়’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) বেশ...

৭ অঞ্চলে ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৭ অঞ্চলের ওপর দিয়ে ঝড়ের পূর্বাভাস দ...

৯ অঞ্চলে ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: দেশের ৯টি অঞ্চল...

স্বাভাবিক হয়েছে রাঙামাটি

জেলা প্রতিনিধি: পার্বত্য জেলা রাঙ...

সড়ক দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: ঝিনাইদহ জেলায় সড়...

৫৩ পোশাক কারখানা বন্ধ

জেলা প্রতিনিধি: ঢাকা জেলার সাভার...

জাপানে শক্তিশালী ভূমিকম্প

আন্তর্জাতিক ডেস্ক: জাপানের প্রত্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা