এবার প্রক্টরের বিরুদ্ধে রেজিস্ট্রারকে হুমকির অভিযোগ
শিক্ষা
বশেমুরবিপ্রবি 

এবার প্রক্টরের বিরুদ্ধে রেজিস্ট্রারকে হুমকির অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক:

গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটি নিয়ে একের পর এক চলছে নাটকীয় ঘটনা। তদন্ত কমিটির এক সদস্যকে অব্যাহতি দেওয়া হয় ও অন্য এক সদস্য স্বেচ্ছায় পদত্যাগ করেন। এসব ঘটনাকে কেন্দ্র করে এবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের বিরুদ্ধে রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

হুমকি দেওয়ার বিষয়ে রেজিস্ট্রার রোববার (২৩ আগস্ট) বিকেলে ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মো. শাহজাহানের কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন।

এর আগে হুমকি দেওয়ার অভিযোগে সহকারী রেজিস্ট্রার মো. নজরুল ইসলামের বিরুদ্ধে গোপালগঞ্জ সদর থানায় অভিযোগ করেছেন প্রক্টর ড. রাজিউর রহমান।

কম্পিউটার চুরির বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল গত বৃহস্পতিবার (২০আগস্ট)। কিন্তু, নানা কারণে শেষ পর্যন্ত তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেননি কমিটি। কমিটির প্রধান সাংবাদিকদেরকে বলেছেন, তারা দুইজন সদস্যকে যুক্ত করার পরে সুবিধাজনক সময়ে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।
রোববার দুপুরে যদিও অব্যাহতিপ্রাপ্ত ও পদত্যাগী দুই সদস্যের পরিবর্তে শিক্ষার্থী উপদেষ্টা ড. মো. শরাফত আলী ও উপ-পরিচালক (পউও) তুহিন মাহমুদকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।

গত কোরবানির ঈদের ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন দিকের জানালা ভেঙে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ গোপালগঞ্জ সদর থানায় চুরির মামলা করেন।

গত ১৩ আগস্ট ঢাকার ক্রিস্টাল ইন হোটেল থেকে চুরি যাওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টিসহ দুলাল ও হুমায়ুন কবিরকে গ্রেপ্তার করে পুলিশ। পরে প্রযুক্তির সহায়তায় গোপালগঞ্জ ও নড়াইল থেকে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মাসরুল ইসলাম পনি শরীফসহ আরো পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। গত ১৫ আগস্ট গ্রেপ্তারকৃত সাতজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়ায় কম্পিউটার চুরির মামলার আর কোনো অগ্রগতি হয়নি।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নতুন লুকে আসছেন দেব

বিনোদন ডেস্ক: জটিলতা কাটিয়ে আসতে চলেছে টালিউড ছবি ‘রঘ...

পাহাড়ে সহিংসতায় কাউকে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক : পাহাড়ের সহিংসতার ঘটনায় জড়িতদের কঠোর শাস্ত...

শ্রীলঙ্কায় ভোটগ্রহণ শুরু

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কায় জাত...

পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেট বন্ধ করা হয়নি

নিজস্ব প্রতিবেদক: পার্বত্য চট্টগ্রামে কোথাও সরকারিভাবে ইন্টা...

বিচার বিভাগে যেন অবিচার না হয় 

নিজস্ব প্রতিবেদক: বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করা...

বিএনপির তিন নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ৩ নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিয...

ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হ...

লবণ খাওয়া কমানোর উপায়

লাইফস্টাইল ডেস্ক : খাবারে একটি গুরুত্বপূর্ণ উপাদান হল লবণ। অ...

বৈরুতে ইসরাইলের হামলা, নিহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের বৈরুতে ইসরাইলি বিমান হামলায় তি...

মাঝ রাস্তায় যাত্রী ওঠা-নামা বন্ধ

নিজস্ব প্রতিবেদক : রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা