দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ
শিক্ষা

‘বাংলাদেশ হবে উন্নয়নের রোলমডেল’

নিজস্ব প্রতিবেদক:

বেনাপোল (যশোর): যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেছেন, সকল বাধা বিপত্তি পেরিয়ে বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত স্বপ্নের সোনার বাংলাদেশ তিলে তিলে গড়ে চলেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের দুজনের সংকল্প একই, বাংলাদেশ হবে উন্নত পৃথিবীর উন্নয়নের রোল মডেল।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে যশোরের শার্শা উপজেলার লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের চারতলা একাডেমিক ভবনের ফিতা কেটে উদ্বোধন, দোয়া ও কৃতী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

শেখ আফিল উদ্দিন আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারায় আজ লক্ষণপুর ইউনিয়নের মতো সাবেকি এক ভুতুড়ে পল্লীতে আমরা দুই কোটি ৮৮ লক্ষ টাকা ব্যয়ে চারতলার স্কুল অ্যান্ড কলেজ উদ্বোধন করতে পেরেছি, রাস্তা পাকাকরণ করেছি। সারের জন্য হাহাকার নেই, যা কৃষকের দোরগোড়ায় গিয়ে ডাকছে আমাকে ব্যবহার করো। গ্রামের একটি বাড়িও বিদ্যুৎবিহীন নেই। এটিই আওয়ামী লীগের উন্নয়ন। যার স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন।’

বিকেলে ২০১৯-২০ অর্থবছরে উপজেলার এডিপি ও রাজস্ব বাজেটের অর্থে বাস্তবায়িত প্রকল্পগুলোর মাধ্যমে জনগণের কল্যাণে খেলাধুলার সামগ্রী, দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল, দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন, ডেঙ্গু প্রতিরোধে হ্যান্ড স্প্রে, মেশিন ও ওষুধ বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ ও সিলিং ফ্যান সরবরাহ, বিভিন্ন প্রতিষ্ঠানে ও বাজারে ডাস্টবিন সরবরাহ এবং ছাত্রীদের মাঝে স্বাস্থ্য সচেতনতায় ন্যাপকিন বিতরণ করেন শেখ আফিল উদ্দিন এমপি।

উপজেলা কমপ্লেক্স অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে এমপি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব যত্ন করে বাংলাদেশকে সাজিয়ে তুলছেন। এর অংশীদার আমাদেরও হতে হবে। সোনার বাংলাদেশ গড়তে হলে আমাদের সোনার মানুষ হিসেবে তৈরি হতে হবে। না হলে উন্নয়নের উন্নত শিখরে পৌঁছাতে আমাদের আওয়ামী লীগ সরকারের অনেক সময় লেগে যাবে।’

‘তাই প্রত্যেক ঘরে ঘরে সোনার মানুষ ও আমাদের ছেলে-মেয়েদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। প্রতিযোগিতার যুগে আমাদের সন্তানদের লেখাপড়া ও খেলাধুলার মাধ্যমে যোগ্য প্রতিযোগী করে গড়তে হবে। তবেই, আপনার-আমার পরিবারে যেমন নিজস্ব আলো জ্বলবে, তেমনি এ আলোয় গোটা বাংলাদেশ আলোকিত হবে। আর সেদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিলে তিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কষ্ট স্বার্থক হবে।’

অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক সরদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, সহ সভাপতি সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর হোসেন, বেনাপোল পৌর আওযামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ ও সাধারণ সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, উপজেলা প্রকৌশলী মামুন খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধুরী, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান, লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহজাহান কবির প্রমুখ।

সান নিউজ/ এআর | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা