অপরাধ

সেই আলমগীর হোসেন এখন ট্যুরিস্ট পুলিশের এসপি

বাহাদুর আলম, ব্রাহ্মণবাড়িয়া থেকে:

ছুটি নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন এক পুলিশ কর্মকর্তা। পথে কয়েকজনকে টুপি পরে এলোমেলোভাবে রাস্তায় হাঁটতে দেখে তার সন্দেহ হয়। তিনি জানতে চান, তারা কোথা থেকে ফিরছেন। পথচারীরা জানান, তারা ফিরছেন একটি জানাজা থেকে। কিন্তু উত্তর শুনে সন্দেহ দূর হয় না। গাড়ি থেকে নেমে তাদের দেহ তল্লাশি করেন তিনি। এই সময় একজনের কোমরে পাওয়া যায় বিদেশি পিস্তল। তৎক্ষনাৎ গাড়ি ঘুরিয়ে আসামিদের নিয়ে অফিসে চলে আসেন তিনি। নিবিড় জিজ্ঞাসাবাদে বের হয়ে আসে একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের আদ্যোপান্ত।

এভাবেই গোয়েন্দা কাহিনীকে হার মানানো অসংখ্য অভিযানে নেতৃত্ব দেওয়া সেই পুলিশ কর্মকর্তার নাম মুহাম্মদ আলমগীর হোসেন। দ্রুততম সময়ে একাধিক ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে সক্ষম হওয়ায় পুলিশ বাহিনীতে এই কর্মকর্তার বিশেষ খ্যাতি রয়েছে। পদোন্নতি পেয়ে বর্তমানে পুলিশ সুপার হয়েছেন তিনি। তার বর্তমান কর্মস্থল ব্রাহ্মণবাড়িয়া ট্যুরিস্ট পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের কর্মকর্তারা বলছেন, যখনই কোনো ক্লুলেস হত্যাকাণ্ড ঘটে, তখনই মুহাম্মদ আলমগীর হোসেন সক্রিয় হয়ে ওঠেন। ঘটনার আদ্যোপান্ত নিয়ে তদন্ত শুরু করে দ্রুততম সময়ে সফলও হন। জেলায় এ ধরনের অন্তত ২০টি ক্লুলেস মামলার রহস্য উন্মোচনে সক্ষম হয়েছেন তিনি।

এর মধ্যে রয়েছে শিশু হালিমা হত্যা রহস্য। তার মা আপন চাচার কুপ্রস্তাবে রাজি না হওয়ায় চাচার হাতে খুন হয়েছিল শিশু হালিমা খাতুন। সদর উপজেলার ভাদুঘর এলাকায় গত ২ ফেব্রুয়ারি এই মর্মান্তিক ঘটনাটি ঘটে ছিল। দুই মাস আগে ছোট্ট শিশু হালিমার মা খাদিজা বেগমকে কুপ্রস্তাব দেন তারই বখাটে দেবর হেলাল মিয়া। এতে রাজি না হয়ে খাদিজা তার পরিবারের লোকজনকে জানান। এর প্রতিশোধ নিতে পূর্বপরিকল্পিত ভাবে ভাতিজি শিশু হালিমা খাতুনকে শ্বাসরোধে হত্যা করেন হেলাল।

পরকীয়ার জেরে গত ১৪ মার্চ খুন হন নাসিরনগর উপজেলার চাপরতলা গ্রামের ডেকোরেটর কর্মী জুয়েল মিয়া। দ্রুততম সময়ে জুয়েল মিয়ার খুনিদের গ্রেপ্তার করতে সক্ষম হন আলমগীর হোসেন। তুচ্ছ কারণে হত্যাকাণ্ডের শিকার পরিবহন শ্রমিক সুবরের খুনিদের খুঁজে বের করতেও তার বেশি সময় লাগেনি। লুডু খেলার টাকা নিয়ে বন্ধুদের হাতে খুন হন সবুর। চাঞ্চল্যকর হত্যা মামলাটি পুলিশ সদর দফতর থেকে মনিটরিং করা হয়। ২৯ জুন রশি দিয়ে হাত-পা বাঁধা উদ্ধার করা হয় মোহাম্মদ আলীর মরদেহ। পুলিশ তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পাটক্ষেত থেকে। পোশাক, মোবাইল ফোন ও মোবাইলের মেমোরিতে থাকা ছবি ও শরীরের আকৃতি দেখে মরদেহ শনাক্ত করেন তার স্ত্রী ফাতেমা। ক্লুলেস এই হত্যাকাণ্ডেরও রহস্য উন্মোচনে নেতৃত্ব দেন পুলিশ সুপার আলমগীর হোসেন।

সিএনজিচালিত অটোরিকশা চালক হাবিজ মিয়া হত্যা ও শ্রমিক শহিদ মিয়া হত্যা রহস্যও উন্মোচন করেন বিসিএস ২৫ ব্যাচে পুলিশ বাহিনীতে যোগ দেওয়া চৌকস এই কর্মকর্তা।

ভিকটিমের মোবাইল ফোনে নিজের সিমকার্ড ঢুকিয়ে মাত্র ৩০ সেকেন্ড কথা বলার সূত্র ধরে পুলিশের জালে ধরা পড়েন খুনি রানা। তিনি হাটহাজারী মাদ্রাসার ছাত্র আকবর হত্যাকাণ্ডের প্রধান আসামী। এই ঘটনারও রহস্য উন্মোচন করেছিলেন আলমগীর হোসেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ২নং ফাঁড়ি পুলিশ পরিদর্শক সোহাগ রানা বলেন, ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে আলমগীর স্যারের জুড়ি নেই। তিনি বাংলাদেশ পুলিশের গর্ব।

আলমগীর হোসেন বলেন, ‘ক্লুলেসসহ যেকোনো হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন সবসময় আমায় উৎসাহ জোগায়। তবে পুলিশ বাহিনীতে প্রত্যেকটি কর্মস্থলই গুরুত্বপূর্ণ। পেশাদারিত্ব বজায় রাখলে সব জায়গা থেকেই দেশের জন্য কাজ করা যায়।’

সান নিউজ/এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

অস্ত্রসহ আরসার কমান্ডার গ্রেফতার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

মা হচ্ছেন সানা সৈয়দ

বিনোদন ডেস্ক: বিয়ের ৩ বছর পর মা হতে চলেছেন ‘কুণ্ডলী ভা...

মব কিলিং সরকার সমর্থন করে না

নোয়াখালী প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উ...

রাঙ্গামাটিতে সংঘর্ষে নিহত ১

জেলা প্রতিনিধি : খাগড়াছড়ির সহিংসতার উত্তাপ রাঙ্গামাটিতে ছড়িয়...

হিলিতে কমছে না পেঁয়াজের দাম

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলার হি...

মাঝ রাস্তায় যাত্রী ওঠা-নামা বন্ধ

নিজস্ব প্রতিবেদক : রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার...

গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওর্য়াডস পেল ইসলামী ব্যংক

নিজস্ব প্রতিবেদক : লন্ডনভিত্তিক দ্য গ্লোবাল ইসলামিক ফাইন্যান...

বজ্রপাতে কিশোরসহ নিহত ২

জেলা প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুরে পৃথক স্থানে বজ্রপাতের ঘট...

ভারত যাচ্ছে ৩ হাজার টন ইলিশ

নিজস্ব প্রতিবেদক : ভারতে দুর্গাপূজা উপলক্ষ্যে ৩ হাজার টন ইলি...

পাহাড়ে সহিংসতায় কাউকে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক : পাহাড়ের সহিংসতার ঘটনায় জড়িতদের কঠোর শাস্ত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা