অপরাধ

কৌশলে ঢাকা ছাড়ছে মানুষ

নিজস্ব প্রতিবেদক:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আরও কঠোর হয়েছে সরকার। বাড়ানো হয়েছে সাধারণ ছুটির মেয়াদ। গণপরিবহন তো বটেই, নিজস্ব পরিবহন চলাচলেও বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। পাশাপাশি জরুরি প্রয়োজন ছাড়া ঢাকায় প্রবেশ ও বের হওয়াও বন্ধ করে দেয়া হয়েছে। তারপরেও অবশ্য বন্ধ হয়নি মানুষের রাজধানীতে প্রবেশ ও বের হওয়ার বিষয়টি।

ঈদ সামনে রেখে রাজধানী ঢাকায় ঢুকতে ও বের হতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কড়াকড়ি আরোপের কথা বললেও নানাভাবে ঢাকা ছাড়ছে ‘কৌশলী’ মানুষ। বেশি টাকা খরচ হলেও ভেঙে ভেঙে রিকশা, অটোরিকশা, মহেন্দ্র, ট্রাক, পিকআপ ভ্যানসহ নানা যানবাহনে মানুষ ছুটছে। তবে যাদের সামর্থ্য আছে, তাদের অনেকে ‘অসুস্থতা’র ছুতায় অ্যাম্বুলেন্স ভাড়া করে ঢাকা ছাড়ছে।

লকডাউন উপেক্ষা করে ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দিয়ে কেউ কেউ পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনে ঢাকা থেকে কৌশলে বিভিন্ন জেলায় চলে যাচ্ছে। ফলে সংক্রমণের ঝুঁকি বাড়ছে সেসব এলাকাতেও।

তবে মহাসড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপরতায় অনেক যাত্রীবাহী যানবাহনই ফেরত যেতে বাধ্য হচ্ছে। তবে কৌশলী মানুষদের সচেতন করে আইন মানাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। এর উপর রয়েছে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি। এরিমধ্যে বাহিনীর আড়াই সহস্রাধিক সদস্য প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে, শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে ঘরমুখো যাত্রীদের ভিড় বাড়ছেই। গণপরিবহন বন্ধ থাকায় ঢাকা থেকে বিভিন্ন পরিবহনে শিমুলিয়া ঘাটে এসে ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছে তারা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক যানবাহনকে ফিরিয়েও দিলেও সাধারণ মানুষের গাদাগাদি নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাতুড়ি দিয়ে রাজমিস্ত্রিকে খুন

জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ জেলার...

ভালুকায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে...

টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের বাণিজ্য ম...

ড. ইউনূস-মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তী সরক...

বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন

নিজস্ব প্রতিবেদক: ভদ্র মাসের শেষ দিনে স্থল নিম্নচাপের প্রভাব...

নারী ভিক্ষুককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জে...

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা