সংবাদ সম্মেলনে ছাত্র দাউদ ইব্রাহীম
সারাদেশ

বিনা কারণে হামলার শিকার ছাত্রের ক্ষতিপূরণ চেয়ে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল: বিচার ও ক্ষতিপূরণ চেয়ে সংবাদ সম্মেলন করেছেন বিনা কারণে মারধরের শিকার ছাত্র দাউদ ইব্রাহীম। তিনি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অনার্স প্রথম বর্ষের দর্শন বিভাগের ছাত্র এবং বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরচর গ্রামের বেপারী বাড়ির মাহবুব আলমের পুত্র।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে মারধরকারীদের বিচার ও ক্ষতিপূরণ চেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে ওই সংবাদ সম্মেলন করেন।

ইব্রাহীম দাবি করেন, গত ২৮ এপ্রিল তার বোন সাবিহা মাহাবুবের শ্বশুরবাড়ি ভোলা সদর থেকে মায়ের অসুস্থতার কথা শুনে মেহেন্দিগঞ্জ উপজেলার নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হন তিনি। তার মা হৃদরোগে আক্রান্ত। ওই দিন সকাল ৯টার দিকে ১০নং আলিমাবাদ ইউনিয়নের গাগুরিয়া ঘাট থেকে ট্রলার ছেড়ে মেহেন্দিগঞ্জ উপজেলার ১৪নং শ্রীপুর ইউনিয়নের লঞ্চঘাটের একটু আগে রাস্তার মাথায় আসার পরই দেখতে পান, অনেক মানুষ লাঠি, পাইপ, বড়, রামদা নিয়ে তাদের যাত্রীবাহী ট্রলার পথরোধ করেন। কোন কিছু বুঝে ওঠার আগেই দাউদ ইব্রাহীমকে মারধর করেন। ঘটনাস্থলে তিনি অজ্ঞান হয়ে যান।

জ্ঞান ফিরে তিনি দেখতে পান, মাথায় রক্ত, শরীর উলঙ্গসহ অধিকাংশ স্থান ক্ষত-বিক্ষত হয়ে গেছে। হামলাকারীরা তার পকেটে থাকা ১৫ হাজার টাকা মূল্যের নকিয়া থ্রি মোবাইলটি ভেঙে ফেলে। পরে ট্রলারচালক নান্নু জোমাদ্দার আহত ছাত্রকে তার বসতবাড়িতে নিয়ে যান।

স্থানীয় চিকিৎসায় অবনতি হওয়ায় ২৯ এপ্রিল ভোলা সদর হাসপাতাল ভর্তি করা হয় তাকে। তিনি সুস্থ হয়ে তার আত্মীয়-স্বজনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের জানিয়ে ও মারধরের প্রতিকার চেয়ে ব্যর্থ হন।

দাউদ ইব্রাহীম জানতে পারেন, হামলার ঘটনায় মিজানুর রহমান নামের এক যাত্রী মেহেন্দিগঞ্জ থানায় হামলাকারীদের বিরুদ্ধে ১‌ মে মামলা করেছেন। মামলার বাদী এবং আসামিপক্ষের কাউকেই চেনেন না দাউদ ইব্রাহীম।

মামলাটির আসামিরা হলেন, মো. জব্বার শেখ (৪৭), মো. জাহাঙ্গীর রাঢ়ী (৫৫), মো. কবির মৃধাসহ (৩৫) ১২ জন। এছাড়া অজ্ঞাতনামা আসামি রয়েছেন ৪/৫ জন।

ছাত্রজীবনে ধার-দেনা করে নিজের চিকিৎসার অর্থ ব্যয় করেছেন দাউদ ইব্রাহীম। স্থানীয়ভাবে সমাধান না পেয়ে তিনি গত ৩১ আগস্ট ডাকযোগে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য, পুলিশের আইজিপি, বরিশালের জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব-৮ ও মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) লিখিত অভিযোগ পাঠান। কিন্ত এখন পর্যন্ত কোনো সুবিচার পাননি তিনি। এমনকি তিনি জানেনও না, কেন তার ওপর হামলা হয়েছে। তার ক্ষতিপূরনেণের আশ্বাসও কেউ দেননি।

অকারণে তার ওপরে চালানো ওই হামলায় মোবাইল ডিভাইস ও চিকিৎসাসহ ৪৩ হাজার ৫৮০ টাকার ক্ষতি হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান ইব্রাহীম।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কোটি টাকা নিয়ে উধাও ইসলামী ব্যাংকের এজেন্ট

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

মুন্সীগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ঢাকা শিক্ষা ভবনের সামনে সরকারি...

বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে নিম...

প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের রাজ...

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের...

একদিনে আরও ৬ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

বলিউডে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

করোনার নতুন ধরন ২৭ দেশে ছড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা